১৮ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রাজধানীতে জমজম‍াটা ঈদের কেনাকাটা


অর্থনৈতিক রিপোর্টার ॥ জমে উঠেছে ঈদের বেচাকেনা। শনিবার সকাল থেকে রাজধানীর বিপণি বিতান, ফ্যাশন হাউস ও শপিংমল ও মার্কেটে ক্রেতার ভিড় ছিল লক্ষনীয়। গত দুদিন বৃষ্টির কারণে ফুটপাতের বেচাকেনায় মন্দাভাব থাকলেও এদিন সকাল থেকেই বেচাকেনা জমে উঠে। ঈদের কেনাকাটা জমে উঠায় নগরীতে ছুটির দিনেও যানজট ছিল মাত্রাতিরিক্ত।

গত দুদিন বৃষ্টির ধকল কাটিয়ে উঠে শনিবার সকাল থেকেই রাজধানীর বসুন্ধরা সিটি, চাঁদনী চক, নিউ মার্কেট, গাউসিয়া, ধানমন্ডি হকার্স, মৌচাক, পিঙ্কসিটি সবগুলো মার্কেটে ঈদের কেনাকাটা করা মানুষের ঢল নামে। ছুটির দিনে সব বয়সী ও পেশার মানুষকে দেখা গেছে পরিবার-পরিজন নিয়ে কেনাকাটায় ব্যস্ত সময় কাটাতে। ফলে মার্কেট, বিপনীবিতান ও শপিংমল সংশ্লিষ্ট প্রতিটি সড়কে ছিল ঈদের কেনাকাটা করতে আসা মানুষের ভিড়। নিউমার্কেট এলাকায় জ্যাম ছিল সকাল থেকেই। সকাল থেকেই ক্রেতার ভিড় বাড়তে থাকে মালিবাগ, মৌচাক এলাকার মার্কেটগুলোতে। দুপুরের দিকে ওই এলাকায় অসহনীয় যানজটের মধ্যেই কেনাকাটা করেছেন সব শ্রেণী পেশার মানুষ।

শনিবার রাজধানীর অধিকাংশ মার্কেট ঘুরে দেখা গেছে, এবারের ঈদে বিপণিবিতানগুলোতে তরুণীদের মন কেড়েছে ভারতীয় হিন্দি সিরিয়াল রূপকথার রাজকন্যা ‘কিরণমালা’। একই সঙ্গে ছোটদের আরাম ও স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে একটু হালকা কাপড়ে করা হয়েছে ‘সারারা’ নামের আরও একটি ঈদ পোশাক। এই নামও নেয়া হয়েছে একটি হিন্দ সিনেমার গান থেকে। জলপরি, রাই কিশোরী, কারিনা ড্রেস ছাড়াও তরুণীরা এবার ঝুঁকছেন বলিউড ফ্লোর টাচ গাউনের দিকে। গাউছিয়া মার্কেটে বিক্রেতারা ‘কিরণমালা’ নামে একটি পোশাকের মূল্য হাঁকছেন ৫ হাজার টাকা। তবে মার্কেটভেদে এই পোশাকের দাম লাখ টাকা পর্যন্ত হাঁকাচ্ছে বিক্রেতারা। শনিবার ছুটির দিনে নিউমার্কেটের ইমিটেশন গহনার দোকানগুলোতে তরুণীদের ভিড় দেখা গেল। পোশাক ও শাড়ির সঙ্গে মিলিয়ে গহনা কিনছেন ব্যস্ত তরুণীরা। এখানে আধুনিক ডিজাইনের দেশী-বিদেশী চুড়ি, কানের দুল, নাকের ফুল, ভারি ও হালকা কাজের গলার চেইনসহ নানা রকমের গহনা পাওয়া যায় ৫০ থেকে ৪ হাজার টাকায়।