মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

মানুষ বর্তমান সরকারের অব্যাহতি চায় ॥ শাহ মোয়াজ্জেম

প্রকাশিত : ১১ জুলাই ২০১৫, ০১:৫৫ এ. এম.

স্টাফ রিপোর্টার ॥ দেশের মানুষ বর্তমান সরকারের অব্যাহতি চায় বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন। তিনি বলেন, সরকার মন্ত্রীপরিষদ থেকে সৈয়দ আশরাফকে অব্যাহতি দিয়েছে। কিন্তু শুধু সৈয়দ আশরাফকে অব্যাহতি দিলেই চলবে না। আরও যে ক’জন মন্ত্রী অনিয়মের সঙ্গে জড়িত তাদেরও বাদ দিতে হবে। শুক্রবার জাতীয় প্রেসক্লাবে কারাবন্দী নেতাদের মুক্তির দাবিতে জাতীয়তাবাদী নাগরিক দল আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শাহ মোয়াজ্জেম বলেন, সৈয়দ আশরাফকে মন্ত্রণালয়ের দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হলেও গম কেলেঙ্কারিসহ অন্যান্য দুর্নীতির দায়ে প্রশ্নবিদ্ধ মন্ত্রীদের বিরুদ্ধে এখনও কোন ব্যবস্থা নেয়া হয়নি। তাই দেশের মানুষ চায় সৈয়দ আশরাফের মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের সকল মন্ত্রী ক্ষমতা থেকে সরে আসুক। কারণ, তারা ৫ জানুয়ারির ভোটারবিহীন নির্বাচনের পর ক্ষমতা গ্রহণ করেছেন। সে নির্বাচন দেশে-বিদেশে কোথাও গ্রহণযোগ্যতা পায়নি। তাই বিদেশীরাও বলছে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন।

সরকারের উদ্দেশে শাহ মোয়াজ্জেম বলেন, মনে রাখতে হবে, আপনারা নির্বাচিত সরকার না। আপনাদের সরকার অবৈধ। তাই এ অবৈধ সরকার থেকে কেন সৈয়দ আশরাফুল ইসলামকে সরিয়ে দেয়া হলো, তা আপনারাই ভাল জানেন। খাদ্যমন্ত্রী কামারুল ইসলামকে ‘পোকা খাওয়া মন্ত্রী’ আখ্যায়িত করে তিনি বলেন, কামরুলের মতো এ সরকারের মন্ত্রিপরিষদের সবাই দুর্নীতিগ্রস্ত। কিন্তু এ দুর্নীতিবাজ মন্ত্রীদের বাদ দেয়া হচ্ছে না। অথচ ‘পোকা খাওয়া’ মন্ত্রীর মন্ত্রিত্ব রেখে একজন ভাল ব্যক্তিকে শেখ হাসিনা মন্ত্রীত্ব থেকে বাদ দিয়েছেন।

আয়োজক সংগঠনের সভাপতি শাহাজাদা সৈয়দ মোহাম্মদ ওমরের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেনÑ যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাছের মুহাম্মদ রহমতুল্লাহ, যুবদল নেতা এইচ এম সাইফ আলী খান প্রমুখ।

ময়মনসিংহে ২৫ জন নিহতের ঘটনায় খালেদা জিয়ার শোক ॥ ময়মনসিংহে যাকাতের কাপড় নিতে গিয়ে পদদলিত হয়ে শিশুসহ ২৫ জন মানুষ নিহত হওয়ার ঘটনায় শোক প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। শুক্রবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ শোক প্রকাশ করেন। সেই সঙ্গে তিনি শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন এবং আহতদের সুচিকিৎসা দিতে সরকারের প্রতি আহ্বান জানান।

প্রকাশিত : ১১ জুলাই ২০১৫, ০১:৫৫ এ. এম.

১১/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: