মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ সেপ্টেম্বর ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

সম্মিলিত প্রচেষ্টায় সবুজ ও পরিচ্ছন্ন ঢাকা গড়ে তুলব ॥ আনিসুল

প্রকাশিত : ১১ জুলাই ২০১৫, ০১:১৩ এ. এম.

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক বলেন, জনপ্রতিনিধি হিসেবে আমরা মানুষের কাছে প্রতিজ্ঞাবদ্ধ। কাউন্সিলররা যাতে ঠিকভাবে কাজ করতে পারে সে জন্য প্রয়োজনে কাউন্সিলরদের হয়ে যুদ্ধ করব। তবে কাউন্সিলরদের বিরুদ্ধে যেন কোন অভিযোগ না ওঠে। আগামী জানুয়ারির মধ্যে ঢাকা শহরের ৭০ শতাংশ বর্জ্য অপসারণ করব। তেজগাঁও ট্রাক স্ট্যান্ডে যত্রতত্র ট্রাক রাখবে না বলে প্রতিজ্ঞাবদ্ধ হয়েছেন সেখানকার এক নেতা। ঈদের পর থেকে আমি প্রতিটি এলাকায় যাব, মিটিং করে প্রতিটি মানুষের কথা শুনব। সে অনুযায়ী পরিচ্ছন ও সবুজ ঢাকা গড়ে তুলব। তার জন্য সকলের সম্মিলত প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে।

শুক্রবার রাজধানীর মহাখালীর রাওয়া কনভেনশন সেন্টারে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক আয়োজিত মতবিনিময় সভা ও ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন। নগরীর সার্বিক উন্নয়নের লক্ষ্যে উত্তর সিটি কর্পোরেশনের আওতাভুক্ত সংসদ সদস্যবৃন্দ, ডিএনসিসির কাউন্সিলরগণ এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের সৌজন্যে এ ইফতার মাহফিল ও মতবিনিময় সভার আয়োজন করেন উত্তরের নগরপিতা।

উত্তরের নগরপিতা বলেন, দায়িত্ব নিয়েছি ১ মাস ২৮ দিন। দু’মাস পূর্ণ হতে যাচ্ছে। আমরা সর্বাত্মক কাজ করে যাচ্ছি। ৩৬ টি ওয়ার্ডের মধ্যে ৩১ টি পরিদর্শন করেছি। ৫ টি ওয়ার্ডে এখনও যেতে পারিনি। নাখালপাড়ার একটি গলিতে ৪ বার গিয়েছি। কিন্তু সমস্যা সমাধান করতে পারিনি। দায়িত্বে অবহেলার কারণে কর্পোরেশন থেকে ২ জনকে বের করে দেয়া হয়েছে, ২ জনকে পদাবনতি করা হয়েছে। আমরা কারও কাছে মাথা নত করব না। সম্মিলিতভাবে আমরা কাজ করব। ঢাকা নগরীকে পরিচ্ছন্ন ও সুন্দর নগরী হিসেবে গড়ে তুলবই। তিনি আরও বলেন, পরিচ্ছন্ন নগরী গড়তে শহরের সব বিলবোর্ড সরিয়ে ফেলা হবে। আমরা বিলবোর্ড এ্যাসোসিয়েশনের সঙ্গে কথা বলেছি। তারা সম্মতি প্রকাশ করেছে।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, আমরা একটি সুন্দর ও পরিচ্ছন্ন শহরে বাস করতে চাই। শুধু আওয়ামী লীগের নেতারা নয়, ঢাকা শহরের প্রতিটি বাসিন্দা নগরপিতার সঙ্গে সম্মিলিতভাবে কাজ করবেন। মেয়রের স্বপ্নপূরণ হবে, ঢাকা একটি পরিচ্ছন্ন নগরী হবেই।

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এ্যাডভোকেট সাহারা খাতুন এমপি বলেন, মেয়রের প্রতি জনগণের আস্থা আছে। তিনি যেসব প্রতিশ্রুতি দিয়েছেন তা অবশ্যই প্রতিফলিত হবে। সেই আস্থা আমাদের আছে। তিনি রুস্তম সাহেবকে দিয়ে যেভাবে কথা আদায় করে নিয়েছেন, আশা করি, সর্বক্ষেত্রে তিনি এভাবেই সফল হবেন।

অনুষ্ঠানে বিএম এনামুল হকের সঞ্চালনায় বক্তব্য রাখেন ফারুক খান এমপি, মোবাশ্বের হোসেন প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন উত্তরের ৩৬ টি ওয়ার্ডের ওয়ার্ড কাউন্সিলর ও উত্তর সিটি কর্পোরেশন এলাকার গণ্যমান্য বক্তিবর্গ।

প্রকাশিত : ১১ জুলাই ২০১৫, ০১:১৩ এ. এম.

১১/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: