মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বেয়ার্ন মিউনিখে খেলার স্বপ্ন ইব্রাহিমোভিচের

প্রকাশিত : ১১ জুলাই ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ সুইডেনের তারকা ফুটবলার জ¬াতান ইব্রাহিমোভিচ বেয়ার্ন মিউনিখে খেলার ইচ্ছার কথা জানিয়েছেন। বর্তমানে ফরাসী ক্লাব প্যারিস সেইন্ট-জার্মেইনে (পিএসজি) খেলেন দীর্ঘদেহী এই ফরোয়ার্ড। পেশাদার ক্যারিয়ারের ইতি টানার আগে সেখান থেকে জার্মান ক্লাব বেয়ার্নে খেলার আকাক্সক্ষার কথা জানিয়েছেন ৩৩ বছর বয়সী ইব্রা। সম্প্রতি ইব্রার পিএসজি ছাড়ার গুঞ্জন শোনা যাচ্ছে। সাবেক বার্সিলোনা তারকার ইচ্ছা মিউনিখের ক্লাবটিতে খেলা। শুক্রবার সাক্ষাতকারে ইব্রাহিমোভিচ বলেন, আমি ক্যারিয়ার শেষ করার আগে বুন্দেসলীগায় খেলতে আগ্রহী। এক্ষেত্রে বেয়ার্নের হয়ে খেলার ইচ্ছাটাই বেশি। আমার সামনে এখনও সময় আছে। মনে হয় একদিন তাদের হয়ে মাঠে নামতে পারব। তিনি আরও বলেন, আমি যদি জার্মানে পাড়ি দিই সেক্ষেত্রে বেয়ার্নের হয়ে খেলার সর্বোচ্চ চেষ্টা করব। তারা বিশ্বের সেরা পাঁচটি ক্লাবের মধ্যে অন্যতম। অবশ্য পেপ গার্ডিওলা বেয়ার্ন মিউনিখের কোচ থাকা অবস্থায় ইব্রার ইচ্ছা পূরণ হবে কি-না তা বলা মুশকিল। কেননা এই স্প্যানিশ কোচের অধীনে বার্সায় খেলার সময় দু’জনের সম্পর্কটা বেশ শীতল ছিল। এ কারণেই ক্যাটালানদের হয়ে মাত্র এক মৌসুম (২০০৯-১০) খেলেই ন্যুক্যাম্প ছাড়তে হয় ইব্রাকে। সে সময় ধারে যোগ দিয়েছিলেন ইতালিয়ান ক্লাব এসি মিলানে। মিলান হয়ে ২০১২ সাল থেকে খেলছেন পিএসজির হয়ে।

ইব্রাহিমোভিচের ক্যারিয়ারের অনেকটা সময় কেটেছে ধারে খেলে। যখন যে ক্লাবে পাড়ি জমিয়েছেন সেই ক্লাবই তাঁকে অন্যের কাছে ‘ধারে’ পাঠিয়েছে। ইতালিয়ান ক্লাব ইন্টারমিলান থেকে থেকে লম্বা সময় স্প্যানিশ জায়ান্ট বার্সিলোনায় ধারে খেলেছিলেন ইব্রা। এরপর ক্যাটালান শিবিরে চুক্তিবদ্ধ হন তিনি। কিন্তু ন্যুক্যাম্পের দলটির ফুটবলার প্রয়োজন হলে তারাও বলির পাঁঠা বানায় ইব্রাকে। ২০১১ সালে বার্সিলোনা থেকে এসি মিলানে ধারে খেলতে আসেন সুইডিশ তারকা। ওই বছরই গ্লানি কাটিয়ে ইতালিয়ান চ্যাম্পিয়নদের সঙ্গ চুক্তি পাকাপোক্ত করেন। পুনরায় চারবারের বিশ্বচ্যাম্পিয়ন দেশটির লীগে খেলতে এসে সময়টা ভালই কাটে তুখোড় এই ফরোয়ার্ডের। এক বছরেই ক্লাবের অপরিহার্য ফুটবলারে পরিণত হন। দলের সবার সঙ্গেই দারুণ বোঝাপড়া। বিভিন্ন বিষয়ে ঝামেলার কারণে ২০১২ সালের জানুয়ারিতে ইব্রাহিমোভিচ এসি মিলানে ক্যারিয়ার শেষ করার ইচ্ছার কথা জানান। শেষ পর্যন্ত মিলান ছেড়ে নাম লেখান পিএসজিতে।

কী ক্লাব কী জাতীয় দল সবখানেই ধারাবাহিকভাবে দুর্দান্ত ফুটবলশৈলী প্রদর্শন করে থাকেন ইব্রাহিমোভিচ, যে কারণে তার প্রশংসায় পঞ্চমুখ অনেকেই। সুইডেনের বর্ষসেরা হওয়াটা যেন ডালভাত হয়ে গেছে ইব্রার কাছে। কেননা এক্ষেত্রে তাঁর কোনো প্রতিদ্বন্দ্বীই নেই! আগের বছরগুলোর মতো ২০১৪ সালেও সুইডেনের বর্ষসেরা ফুটবলার হয়ে সে স্বাক্ষরই রেখেছেন তিনি। সাবেক বার্সিলোনা তারকা ২০০৭ সাল থেকে টানা এ খেতাব জিতে চলেছেন। জুভেন্টাসে থাকতে ২০০৫ সালে প্রথমবার খেতাব জয়ের পর ২০০৬ সালেই শুধু জিততে পারেননি। এরপর থেকে নিরবচ্ছিন্নভাবে নিজ দেশের বর্ষসেরা হয়ে চলেছেন ইব্রাহিমোভিচ।

প্রকাশিত : ১১ জুলাই ২০১৫

১১/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: