মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ১১ জুলাই ২০১৫
  • ২২১ সালের আগেই মধ্যম আয়ের দেশ হবে বাংলাদেশ ॥ মতিয়া চৌধুরী

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ১০ জুলাই ॥ ‘বাংলাদেশকে নি¤œ মধ্যম আয়ের দেশ’ হিসেবে বিশ্বব্যাংকের স্বীকৃতি প্রসঙ্গে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, এক সময় বিশ্বব্যাংক পদ্মা সেতু নির্মাণে টাকা দেবে না বলেছিল। সেই পদ্মা সেতু আমরা নিজেদের টাকায় করছি। আজ সেই বিশ্বব্যাংকই আমাদের নিম্ন মধ্যম আয়ের দেশ হিসেবে স্বীকৃতি দিয়েছে। ইনশাল্লাহ শেখ হাসিনার নেতৃত্বেই ২০২১ সালের আগেই মধ্যম আয়ের দেশ হবে বাংলাদেশ। শুক্রবার দুপুরে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার কাপাসিয়া মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে ঈদ উপলক্ষে দরিদ্রদের মাঝে বিশেষ ভিজিএফ চাল, শাড়ি, থ্রিপিস ও খেজুর বিতরণকালে এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশে ৯৫ ভাগ মানুষ এখন স্যানেটারি ল্যাট্রিন ব্যবহার করছে, যা অনেক দেশেই এখনও সম্ভব হয়ে উঠেনি। শিক্ষার্থীরা বিনামূল্যে বই পাচ্ছে, মাতৃমৃত্যুর হার কমেছে। পুষ্টির উন্নয়নে কাজ চলছে। আসলে ড্রাইভার ভাল হলে খারাপ রাস্তায়ও গাড়ি ভাল চলে। শেখ হাসিনা যেভাবে দেশ চালাচ্ছেন, তাতে বাংলাদেশের অগ্রগতি থামানোর সুযোগ নেই। কৃষিমন্ত্রী এদিন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল ও তার নিজস্ব তহবিল থেকে নালিতাবাড়ী উপজেলার যোগানিয়া, নয়াবিল, কলসপাড়, বাঘবেড় ইউনিয়নের ৫ হাজার পরিবারের মাঝে ১০ কেজি করে ভিজিএফের চাল বিতরণ করেন।

সিলেটে গণধোলাইয়ে

চোরের মৃত্যু

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ দক্ষিণ সুরমা উপজেলার মোল্লারগাঁও ইউনিয়নের সদরখোলা সরকারী প্রথমিক বিদ্যালয়ের নৈশপ্রহরীকে তালা দিয়ে চুরি করতে গিয়ে জনতার হাতে আটক এক চোরের গণধোলাইয়ে মৃত্যু হয়েছে। জানা গেছে, বুধবার সেহরি খেয়ে সদরখোলা সরকারী প্রথমিক বিদ্যালয়ের নৈশ প্রহরী মহিউদ্দিন বিদ্যালয়ের একটি কক্ষে ঘুমিয়ে পড়েন। এ সময় ফরিদ ও কাদির নামের দুই যুবক তার রুমের দরজায় তালা দিয়ে স্কুলের জানালার গ্রীল কাটা শুরু করে। গ্রীল কাটার শব্দ শুনে মহিউদ্দিন ঘুম থেকে উঠে চিৎকার করতে থাকে। এক পর্যায়ে ফজরের নামাজে আসা লোকজন এসে নৈশপ্রহরীকে উদ্ধার করে এবং ফরিদ ও কাদিরকে ধরে গণধোলাই দেয়।

জামালপুরে চালককে

খুন করে ইজিবাইক

ছিনতাই

নিজস্ব সংবাদদাতা জামালপুর, ১০ জুলাই ॥ শহরের আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের মাঠে চালককে খুন করে ইজিবাইক (অটো) ছিনতাই করেছে অজ্ঞাত দুর্বৃত্তরা। সদর থানা পুলিশ ঘটনাস্থল থেকে শাহাদৎ হোসেন (১৬) নামে ইজিবাইক চালকের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে। বৃহস্পতিবার ইফতারের পর এই খুন ও ছিনতাইয়ের ঘটনা ঘটলেও পুলিশ এখন পর্যন্ত খুনের রহস্য বের করতে পারেনি। পুলিশ জানায়, বৃহস্পতিবার রাত ৮টার দিকে কৃষি গবেষণা কেন্দ্রের মাঠ থেকে অজ্ঞাত এক কিশোরের লাশ উদ্ধার করা হয়।

সড়ক দুর্ঘটনায় নাটোরে ট্রাক

হেলপার নিহত, আহত ১০

সংবাদদাতা, নাটোর, ১০ জুলাই ॥ বড়াইগ্রামে পৃথক সড়ক দুর্ঘটনায় আব্দুল মালেক (৩২) নামে এক ট্রাক হেলপার নিহত ও আরও ১০ জন আহত হয়েছেন। শুক্রবার সকালে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের রাজ্জাক মোড়, রেজুর মোড় ও আইড়মাড়ি ব্রিজ এলাকায় এসব দুর্ঘটনা ঘটে। বড়াইগ্রাম থানার এসআই ওয়াহেদ জানান, সকাল ৭টার দিকে নাটোর থেকে ঢাকাগামী একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে রাজ্জাক মোড়ে মহাসড়কের আইল্যান্ডে উঠে পড়ে। অপরদিকে, মহাসড়কের রেজুর মোড় ও আইড়মাড়ি ব্রিজ এলাকায় অপর দুটি দুর্ঘটনায় আরও ৮ জন আহত হয়েছেন।

আওয়ামী লীগ

হত্যার রাজনীতিতে

বিশ্বাস করে না ॥

নাসিম

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ জনগণই ক্ষমতার উৎস উল্লেখ করে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেনÑ আওয়ামী লীগ হত্যা, ক্যু’র রাজনীতিতে বিশ্বাস করে না। জ্বালাও পোড়াও নৈরাজ্য পছন্দ করে না। শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরে বিশ্বাস করে। তিনি এও বলেছেনÑ মেয়াদ শেষে সংবিধান অনুযায়ী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে নির্বাচন হবে। সরকার আশা করে সে নির্বাচনে সকল রাজনৈতিক দল অংশ নিয়ে দেশের গনতন্ত্র চর্চা অব্যাহত রাখবে। তিনি শুক্রবার বিকেলে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগ আয়োজিত ইফতার পূর্ব সমাবেশে এ সব কথা বলেছেন। সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক মন্ত্রী ও জেলা পরিষদের প্রশাসক আব্দুল লতিফ বিশ্বাসের সভাপতিত্বে স্থানীয় ভিক্টোরিয়া হাই স্কুল মাঠে অনুষ্ঠিত এ সমাবেশে দলের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, অধ্যাপক হাবিবে মিল্লাত মুন্না এমপি, আমজাদ হোসেন মিলন এমপি, সিনিয়র নেতা সিরাজুল ইসলাম খান, আবু ইউসুফ সূর্য্য, কেএম হোসেন আলী হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

ধানসিঁড়ি ট্রাভেল্সের কর্মচারী গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, নরসিংদী, ১০ জুলাই ॥ মানবপাচারের অভিযোগে রাজধানীর কাকরাইলের ধানসিঁড়ি ট্রাভেল এজেন্সির কর্মচারী হুমায়ুন কবিরকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নরসিংদী। শুক্রবার বিকেল ৪টায় নরসিংদী শহরের ভেলানগর থেকে তাকে গ্রেফতার করা হয়। জানা গেছে শিবপুর থানা পুটিয়া গ্রামের নিরঞ্জন বর্মনের পুত্র তাপস বর্মনকে ২০১৪ সালের ১৯ জুন একই গ্রামের ফরিদ আলী ফ্রান্সের উদ্দ্যেশে টুরিস্ট ভিসায় আইভরিকোস্টে পাঠায়। সেখানে সে দালালদের খপ্পরে পড়ে এবং চার মাস জঙ্গলে মানবেতর জীবনযাপন করে। পরবর্তীতে বাংলাদেশ সেনাবাহিনীর সহায়তায় তাকে উদ্ধার করা হয় এবং সে ২৪ অক্টোবর দেশে ফিরে আসে।

মীরসরাই ট্র্যাজেডির

চতুর্থবার্ষিকী

আজ

চট্টগ্রাম অফিস/মীরসরাই সংবাদদাতা ॥ চট্টগ্রামের সেই মীরসরাই ট্র্যাজেডির ৪র্থবার্ষিকী আজ ১১ জুলাই। ২০১১ সালের এ দিনে একটি ট্রাক উল্টে ডোবায় পড়ে প্রাণ হারিয়েছিল আবু তোরাব উচ্চ বিদ্যালয় ও সংলগ্ন প্রাথমিক বিদ্যালয়ের ৪৫ কোমলমতি শিক্ষার্থী। সেদিন দুপুরে সড়ক দুর্ঘটনায় মঘাদিয়া ও মায়ানি ইউনিয়নের ৬টি গ্রামে কান্না আর বুকফাটা আর্তনাদে আকাশ-বাতাস ভারি হয়েছিল। পিতার কাঁধে পুত্রের লাশের সেই বেদনার্ত চিত্র শোকে স্তব্ধ করে পুরো দেশবাসীকে।

ঢাকা-চট্টগ্রামসহ বিভিন্ন স্থান থেকে এখানে অসংখ্য সংগঠন ও বিভিন্ন শ্রেণী পেশার ব্যক্তিবর্গ প্রতিবছর এই ১১ জুলাই শ্রদ্ধা জানাতে আসেন দুর্ঘটনাস্থলে ও বিদ্যালয় আঙ্গিনার শহীদ স্মৃতিস্তম্ভে । ট্র্যাজেডির এই দিবসটিতে আজও অনেক সংগঠনের কর্মসূচী রয়েছে।

না’গঞ্জে অস্ত্রসহ

১১ ডাকাত

গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ১০ জুলাই ॥ সোনারগাঁওয়ের এশিয়ান হাইওয়ে সড়কে বিভিন্ন পণ্যবাহী যানবাহনে ডাকাতির প্রস্তুতিকালে ডাকাত সর্দারসহ আন্তঃজেলা ডাকাত দলের ১১ ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার গভীর রাতে সোনাগাঁও থানা পুলিশ নয়াপুর এলাকা থেকে ডাকাতদের গ্রেফতার করে। এসময় ডাকাতদের কাছ থেকে একটি পিকআপ ভ্যান ও দেশী অস্ত্র, হাত-পা বাঁধার রশি এবং অন্যান্য ডাকাতির উপকরণ উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত ডাকাতরা হলো- ডাকাত সর্দার জয়নাল আবেদীন, নুর ইসলাম, নয়ন, রিফাত, আল-আমিন, শফিক আলম জুয়েল, সাদ্দাম হোসেন, দিপু, আলীম, হাসান, আবু সাঈদ।

দুই চাঁদাবাজ গ্রেফতার

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে যানবাহন থেকে চাঁদা আদায়কালে সেলিম (২৭) ও আবুল হোসেন ওরফে আবুল ডাকাত (৩৫) নামে দু’ চাঁদাবাজ গ্রেফতার হয়েছে।

ঝিনাইদহে দুই ডাকাত

নিজস্ব সংবাদদাতা ঝিনাইদহ থেকে জানান, শৈলকুপায় শুক্রবার ভোররাতে দুই ডাকাতকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করা হয়েছে। আটককৃত ডাকাতরা হলো, মহেশপুর উপজেলার যাদবপুর গ্রামের জমির উদ্দিনের ছেলে রফিকুল ইসলাম ও শৈলকুপা উপজেলার নওয়াপাড়া গ্রামের রহিম বিশ্বাসের ছেলে রইচ উদ্দিন।

কয়লাখনিতে ক্ষতিগ্রস্তদের সহায়তা

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর ১০ জুলাই ॥ বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানির প্রাতিষ্ঠানিক সামাজিক দায়বদ্ধতার (সিএসআর) আওতায় খনিতে বৃহস্পতিবার ইফতার মাহফিল শেষে ৯৭ জন ভাসমান ব্যবসায়ীর প্রত্যেককে ১৫ হাজার টাকার চেক, ১২ শিক্ষাপ্রতিষ্ঠানে ২ থেকে ৫ লাখ টাকা আর্থিক অনুদান ও ৪টি ল্যাপটপ বিতরণ করেছেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোঃ মোস্তাফিজুর রহমান এমপি। অনুষ্ঠানে খনির (বিসিএমসিএল) ব্যবস্থাপনা পরিচালক মোঃ আমিনুজ্জামান, সকল পর্যায়ের কর্মকর্তা, আওয়ামী লীগসহ বিভিন্ন স্থানীয় রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।

আলোকিত ১০৪ পরিবার

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার ভদ্রঘাট নয়াপাড়া গ্রামের ঘরে ঘরে বিদ্যুত পৌঁছেছে। শুক্রবার দুপুরে সিরাজগঞ্জ-কামারখন্দ আসনের এমপি অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না আনুষ্ঠানিকভাবে সুইচ টিপে বিদ্যুত সংযোগের উদ্বোধন করেন। গ্রামের এক শ’ চার পরিবারের মধ্যে বিদ্যুত সংযোগ দেয়া হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভদ্রঘাট ইউনিযন আওয়ামী লীগের সভাপতি আবদুল মালেক।

বাস মালিক সমিতির দ্বন্দ্ব

সৈয়দপুরে পাঁচ

ঘণ্টা সড়ক

অবরোধ

স্টাফরির্পোটার,নীলফামারী ॥ টাঙ্গাইল জেলা বাস মালিক সমিতির সাথে বাস চলাচলের দ্বন্দের জের ধরে সৈয়দপুর বাস মালিক সমিতি সৈয়দপুরে সড়ক অবরোধ করে। শুক্রবার সকাল ৭টা থেকে সৈয়দপুর বাস টার্মিনালের সামনে মহাসড়কটি অবরোধ করে রাখা হয়। এই কারনে সৈয়দপুর দিয়ে ঢাকা রংপুর,বগুড়া,রাজশাহী, দিনাজপুর, পঞ্চগড়, ঠাকুরগাঁও সহ সারা দেশের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপে দীর্ঘ ৫ ঘন্টা পর দুপুর ১২টায় ওই সড়ক অবরোধ প্রত্যাহার করা হয়। সড়ক অবরোধ চলাচালিন উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। আটকা পড়ে ঢাকা থেকে ছেড়ে আসা অসংখ্য এ অঞ্চলের নৈশ্য কোচ ও এ অঞ্চল থেকে ছেড়ে যাওয়া ঢাকাগামী অসংখ্য ডে-কোচ সহ আন্তঃজেলার সকল যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাক, প্রাইভেটকার, মাইক্রোবাস, পিকআপ, এ্যাম্বুলেন্স সহ বিভিন্ন যানবাহন। চলমান রোজা ও আসন্ন ঈদের আগে এই অবরোধে যাত্রী সাধারনকে চরম দুর্ভোগ পোহাতে হয়।

মুক্তিযুদ্ধে অংশ নেয়ার অহংকার নিয়েই মোকছেদ আলী বিদায়

নিলেন

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ স্বীকৃতি না পেলেও মহান মুক্তিযুদ্ধে সরাসরি অংশ নেয়ার অহংকার নিয়ে না ফেরার দেশে চলে গেলেন মোকছেদ আলী শিকারী। সড়ক দুর্ঘটনায় আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় তিনি ৯ জুলাই রাতে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে ওয়া...রাজেউন)।

জানা গেছে, ৮ জুলাই রাত পৌনে ৯ টার দিকে পালবাড়ী এলাকায় রাস্তা পারাপারের সময় ইাজিবাইকে সাইড দিতে গিয়ে রাস্তার উপর পড়ে যান বয়সের ভারে ন্যুজ চোখের জ্যোতি হারানো বীরমুক্তিযোদ্ধা মোকছেদ আলী শিকারী। এতে মাথায় আঘাত পান তিনি। স্থানীয়রা তাৎক্ষনিকভাবে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৯ জুলাই রাত ১১টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

স্বাধীনতার ৪৪ বছর পেরিয়ে গেলেও অনেক দেন দরবার করেও মুক্তিযোদ্ধা তালিকায় অন্তর্ভূক্ত হতে পারেননি তিনি। তাই তিনি পাননি কোন সুযোগ-সুবিধা। এ সংক্রান্ত একটি প্রতিবেদন গত মার্চ মাসে দৈনিক জনকন্ঠে প্রকাশিত হয়। সেদিনের প্রতিবেদনে প্রতিবেদকে বীরমুক্তিযোদ্ধা মোকছেদ আলী শিকারী বলেছিলেন, সহযোদ্ধারা অনেকেই রাষ্ট্রীয় স্বীকৃতি না পেয়ে মনকষ্ট নিয়ে বেঁচে আছেন আবার অনেকেই মারা গেছেন। তিনি আরও বলেছিলেন, ‘মুক্তিযুদ্ধে অংশ নেয়ার গৌরব নিয়েই বেঁচে আছি। তিনি মরে যাওয়ার আগে একজন মুক্তিযোদ্ধা হিসেবে রাষ্ট্রীয় স্বীকৃতি প্রার্থণা করেন।’

ঝালকাঠিতে ক্লিনিকের জরিমানা

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ১০ জুলাই ॥ মৌ-মিতা ক্লিনিককে ২৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ভারপ্রাপ্ত সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আতাহার মিয়া সর্বক্ষণিক ডাক্তার ও পর্যাপ্ত নার্স না থাকা, মেয়াদ উত্তীর্ণ ওষুধ ব্যবহার করার অভিযোগে এই জরিমানা করেন। শুক্রবার সকাল ১১টায় অভিযান চালিয়ে জরিমানা করা হয়।

কুষ্টিয়ায় ডাকাতের

হামলায় গৃহকর্তাসহ

আহত ৩

নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া, ১০ জুলাই ॥ কুষ্টিয়ায় ডাকাত সদস্যদের ধারালো অস্ত্রের আঘাতে গৃহকর্তাসহ তিনজন গুরুতর আহত হয়েছে। আহতরা হলো গৃহকর্তা মহিরউদ্দিন প্রামানিক (৫০), তার স্ত্রী রাবেয়া খাতুন (৪৫) ও ছেলে রাশেদ। তাদেরকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার গভীর রাতে জেলার খোকসা উপজেলার গোপগ্রাম ইউনিয়নের বারুইচড়া গ্রামের মহির উদ্দিনের বাড়িতে। ডাকাতরা এসময় অস্ত্রের মুখে তাদেরকে জিম্মি করে নগদ আনুমানিক ২ লাখ টাকা, ৪ ভরি ¯¦র্ণালংকার ও ৫টি মোবাইল সেট লুট করে নিয়ে গেছে।

স্বেচ্ছাশ্রমে রাস্তা পরিষ্কার

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর ১০ জুলাই ॥ নবগ্রামের মিশন বাড়ি থেকে দক্ষিণ চলবলের স্কুল পর্যন্ত তিন কিলোমিটার চলবল নামের একটি রাস্তা দীর্ঘদিন ধরে লতাপাতায় ঢেকে রাখায় একটি ভয়ঙ্কর বাগানে রূপ নেয়। এ বাগান সৃষ্টির ফলে সাপের ভয়ে এলাকার সাধারণ মানুষ, দক্ষিণ চলবল সরকারী প্রাথমিক বিদ্যালয়, নবগ্রাম উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও শশিকর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়সহ বেশ কয়েকটি বিদ্যালয় ও কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের এতদিন চলাচল করতে হিমশিম খেতে হতো। সাপের আতঙ্কে অনেক কোমলমতি শিক্ষার্থী স্কুলে যেতে ভয় পেত।

বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ১০ জুলাই ॥ পার্বত্য জেলা শহরে বন্যায় প্লাবিত ক্ষতিগ্রস্ত স্থানীয়দের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। শুক্রবার সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপির রাজার মাঠের বাসভবনে প্রতিমন্ত্রী বীর বাহাদুর বান্দরবান পৌরসভার ৯টি ওয়ার্ডের পাঁচ শতাধিক বন্যার্তের মাঝে শাড়ি ও লুঙ্গি বিতরণ করেন। এ সময় বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যা সা প্রু মার্মা, লক্ষ্মীপদ দাশ, কাঞ্চন জয় তংচঙ্গ্যা উপস্থিত ছিলেন।

সিভিল সার্ভিস (ট্যাকসেশন) এ্যাসোসিয়েশন

রাজ্জাক সভাপতি

আলমগীর মহাসচিব

নির্বাচিত

বাংলাদেশ সিভিল সার্ভিস (ট্যাক্সেশন) এ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা ও নির্বাহী পরিষদের নির্বাচন, ২০১৫Ñ১৬ অফিসার্স ক্লাব, ঢাকায় বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়। জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) মোঃ আবদুর রাজ্জাককে সভাপতি এবং কেন্দ্রীয় গোয়েন্দা সেলের পরিচালক মোঃ আলমগীর হোসেনকে মহাসচিব হিসেবে নির্বাচিত করে ২০১৫Ñ২০১৬ মেয়াদের নির্বাহী পরিষদ গঠিত হয়। নির্বাহী পরিষদের অন্য কর্মকর্তাগণ হলেনÑ সহ-সভাপতি সনজিত কুমার বিশ্বাস, মোঃ সুলতান মাহমুদ ও মোঃ মেফতাহ উদ্দিন খান, কোষাধ্যক্ষ এম এম ফজলুল হক, যুগ্ম-মহাসচিব মোঃ লুৎফুল আজীম ও মোঃ শামীমুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ জেহাদ উদ্দিন, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মাসুমা খাতুন, ক্রীড়া সম্পাদক মোহাম্মদ ফজলে আহাদ কায়ছার, সহ-ক্রীড়া সম্পাদক মোঃ শফিউল আজম, গবেষণা সম্পাদক মোঃ শব্বির আহমদ, সহ-গবেষণা সম্পাদক ড. নুরুল আমিন, দফতর সম্পাদক সৈয়দ জাকির হোসেন, সহ-দফতর সম্পাদক মোঃ গোলাম কিবরিয়া, সাংস্কৃতিক সম্পাদক আল মামুন, সহ-সাংস্কৃতিক সম্পাদক মোনালিসা শাহরীন সুস্মিতা, সমাজকল্যাণ সম্পাদক মোঃ সারোয়ার হোসেন চৌধুরী, সহ-সমাজকল্যাণ সম্পাদক মোঃ ফারুকুল ইসলাম। নির্বাহী সদস্য নির্বাচিতরা হলেনÑ রওশন আরা বেগম, কানন কুমার রায়, মোঃ আলমগীর হোসেন, কাজী ইমদাদুল হক, মোঃ বেলাল উদ্দিন, নাহার ফেরদৌসী বেগম, এ কে বোরহান উদ্দিন, মোঃ সেলিম আফজাল, শাহীন আক্তার, ড. মোঃ সাজ্জাদ হোসেন ভূইয়া, আতিয়ান নাহার, মোহাং আবু তাহের চৌধুরী, মোঃ মাহমুদুর রহমান, মোঃ রেজাউল করিম চৌধুরী, মোঃ নাজমুল করিম, মুতাসিম বিল্লাহ ফারুকী, মঞ্জুমান আরা বেগম, আহসান হাবিব, শফিকুল ইসলাম মল্লিক, মোস্তফা জামাল হায়দার, সৈয়দ মহিদুল হাসান, মোঃ জহিরুল ইসলাম, মোঃ নাসেরুজ্জামান, ড. এ কে এম আতিকুল হক, শুহান সাঈদ, তানিয়া সুলতানা (১), মহিদুল ইসলাম এবং লিংকন রায়।

-বিজ্ঞপ্তি

প্রকাশিত : ১১ জুলাই ২০১৫

১১/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: