১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রাজশাহীতে মৃত নারীর সিটিস্ক্যান!


স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ মহানগরীর একটি ডায়াগনস্টিক সেন্টারে এবার এক মৃত নারীর সিটিস্ক্যান করা হয়েছে। পরে চাপের মুখে টাকা ফেরত দিতে বাধ্য হয়েছে ডায়াগস্টিক সেন্টার কর্তৃপক্ষ। নগরীর মেডিপ্যাথ ডায়াগনস্টিক সেন্টারে শুক্রবার বিকেল ৫টার দিকে এ ঘটনা ঘটে। নিহত ওই রোগীর নাম সালমা বেগম (৭০)। তিনি রাজশাহীর কাটাখালির এমায়েতপুর এলাকার মসলিম উদ্দিনের বাড়িতে থাকতেন।

মসলিম উদ্দিনের মেয়ে রোকিনা জানান, শুক্রবার ভোরে হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন সালমা বেগম। পরে তাকে স্থানীয় এক কবিরাজের কাছে নিয়ে যাওয়া হয়। সেখানে সালমা আরও অসুস্থ হয়ে পড়লে তাকে সকাল ১০টার দিকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের ৭ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসকরা সালমাকে পর্যবেক্ষণ শেষে সিটিস্ক্যান করার পরামর্শ দেন।

ওয়ার্ড থেকে রোগীকে নিয়ে লেজার ডায়াগনস্টিক সেন্টারে যাওয়ার কথা বলা হয়। সেখানে গিয়ে সিটিস্ক্যানের বাবদ ২ হাজার ৭০০ টাকা চাওয়ায় তিনি রোগীকে নিয়ে মেডিপ্যাথ ডায়াগনস্টিক সেন্টারে যান। মেডিপ্যাথে সিটিস্ক্যান মেশিন না থাকলেও তার কাছ থেকে ২ হাজার ৪০০ টাকা আদায় করে রোগীকে পাঠিয়ে দেয়া হয় তাদেরই মালিকানাধীন তাসিন হাসপাতালে।

রেকিনা বলেন, সালমাকে সিটিস্ক্যানের জন্য ট্রলিতে নেয়া মাত্র একটি ঝাঁকুনি দিয়ে উঠেন তিনি। এ দেখে তিনি ট্রলিম্যানকে বলেন, সালমা আর বেঁচে নেই। তবুও ট্রলিম্যান তাকে সিটিস্ক্যান রুমে নিয়ে গিয়ে কিছুক্ষণ পর বেরিয়ে আসেন। তাসিন হাসপাতাল থেকে মৃত সালমাকে মেডিপ্যাথে নিয়ে যাওয়া হয়। সেখানে ম্যানেজার মোখলেসুর রহমানকে তিনি বলেন, সালমা মারা যাওয়ার পরও তার সিটিস্ক্যান করা হয়েছে।

সম্পর্কিত:
পাতা থেকে: