২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বেয়ার্ন ছেড়ে ম্যানইউতে যাচ্ছেন শোয়েনস্টেইগার


স্পোর্টস রিপোর্টার \ জার্মানির অধিনায়ক বাস্টিয়েন শোয়েনস্টেইগারকে দলে ভেড়াতে উঠেপড়ে লেগেছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। তারকা এই মিডফিল্ডারকে ওল্ডট্রাফোর্ডে আনতে ইতোমধ্যে ইংলিশ পরাশক্তিরা প্রস্তাবও দিয়েছে বলে জানা গেছে। তাঁকে দুই বছরের জন্য চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছে বলে শুক্রবার জার্মান দৈনিক ‘বিল্ড’ এ প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে।

সেই ২০০২ সাল থেকে বেয়ার্ন মিউনিখের মূল দলের হয়ে খেলছেন শোয়েনস্টেইগার। বাভারিয়ানদের সঙ্গে তার সম্পর্ক এরও আগে থেকে। ১৯৯৮ সালে বেয়ার্নের যুব দলের হয়ে প্রথম মিশন শুরু করেন। সেখানে ১৭ বছর কাটানো ৩০ বছর বয়সী এই মিডফিল্ডারকে দলে পেতে মরিয়া ম্যানইউ। মিউনিখের ক্লাবটিতে শোয়েনস্টেইগার বর্তমানে বছরে প্রায় ১০ মিলিয়ন ইউরো পারিশ্রমিক পাচ্ছেন। ঠিক একই পরিমান অর্থের প্রস্তাব ম্যানইউ থেকে দেয়া হয়েছে। জার্মানির হয়ে ১১১ ও বেয়ার্নের হয়ে ৩৪২ ম্যাচ খেলা শোয়েনস্টেইগারের সঙ্গে এখনও বেয়ার্নের এক বছরের চুক্তি বাকি আছে।

মূলত ম্যানইউর কোচ লুইস ভ্যান গালের ইচ্ছার কারণেই শোয়েনস্টেইগারকে দলে ভেড়াতে চাচ্ছে রেড ডেভিলসরা। ২০০৯ থেকে ২০১১ সাল পর্যন্ত বেয়ার্নের কোচের দায়িত্ব পালনের সময় থেকেই শোয়েনস্টেইগারের ভক্ত বনে যান ভ্যান গাল। বেয়ার্ন মিউনিখেল চেয়ারম্যান কার্ল হেইঞ্জ রুমিনিগে জানিয়েছেন শোয়েনস্টেইগারের সঙ্গে তার আলোচনা হয়েছে। আর ইংলিশ ক্লাবটির কাছ থেকে প্রস্তাব পাওয়ার কথা ¯^ীকার করেছেন বাস্টিয়েন। অবশ্য এখনও বেয়ার্ন ছাড়ার সিদ্ধান্তের কথা জানাননি তিনি।

উল্লেখ্য, জার্মানির জাতীয় দলের অধিনায়ক হলেও বেয়ার্নের সহঅধিনায়কের দায়িত্ব পালন করেন শোয়েনস্টেইগার।