১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

’দলের জন্যই সৈয়দ আশরাফকে অব্যাহতি‘


অনলাইন রিপোর্টার ॥ দলে বেশি সময় দিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দায়িত্ব থেকে সরানো হয়েছে বলে মনে করছেন দলটির সভাপতিমণ্ডলির সদস্য ওবায়দুল কাদের।

শুক্রবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত মন্ত্রী এই কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী মনে করেছেন, সৈয়দ আশরাফ অতিরিক্ত ভার বহন করছেন। দলের উন্নতির জন্য আরও বেশি সময় দেয়ার জন্য তাকে দপ্তরবিহীন মন্ত্রী করা হয়েছে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, কাউকে কোনো পদে রাখা না রাখার ক্ষেত্রে প্রধানমন্ত্রীর এখতিয়ার রয়েছে। সরকার প্রধান যাকে প্রয়োজন মনে করেন তাকে মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত করেন। আর সরিয়ে দেয়ার প্রয়োজন মনে করলে তাকে সরিয়ে দেন।

সাধারণ সম্পাদককে দপ্তরবিহীন মন্ত্রী করায় দলে কোনো বিরূপ প্রভাব ‘পড়বে না’ বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, গত কয়েক বছরে দেশ পরিচালনার ‘ভালো-খারাপ’ সবকিছুই আপনারা দেখেছেন। প্রধানমন্ত্রী কোনো সিদ্ধান্ত বেঠিক হয়নি।

দুদিন ধরে চলা গুঞ্জনের অবসান ঘটিয়ে বৃহস্পতিবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দায়িত্বে পরিবর্তন আনা হয়েছে। সৈয়দ আশরাফুল ইসলামের পরিবর্তে এই মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন প্রধানমন্ত্রীর বেয়াই প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

২০০৭ সালে জরুরি অবস্থা জারির পর শেখ হাসিনাসহ কেন্দ্রীয় নেতাদের বন্দি হওয়ার প্রেক্ষাপটে দলে সাধারণ সম্পাদকের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহকর্মী সৈয়দ নজরুল ইসলামের ছেলে সৈয়দ আশরাফুল ইসলাম।