১৫ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বিআরটিসি বাসের টিকিট বিক্রি শুরু


স্টাফ রিপোর্টার ॥ পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। শুক্রবার সকাল থেকে রাজধানীর বেশ কয়েকটি কাউন্টারে বাসের অগ্রিম টিকিট বিক্রি করা হচ্ছে। আজ বিক্রি হচ্ছে ১৪ জুলাইয়ের টিকিট। তবে প্রথম দিন রাজধানীর বিভিন্ন কাউন্টারে টিকিট প্রত্যাশীদের তেমন ভিড় দেখা যায়নি।

বিআরটিসির এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে জানা যায়, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখী যাত্রীদের যাতায়াত সুবিধার জন্য আগামী ১৪ থেকে ২০ জুলাই বিআরটিসির বাসে ঈদের বিশেষ সেবা দেয়া হবে। ঢাকা ও ঢাকার বাইরের ডিপোসহ মোট ৯০০টি বাস এই সেবার অন্তর্ভুক্ত হবে। বাসগুলো ঢাকা ও ঢাকার বাইরের ডিপো থেকে যাত্রীদের বিভিন্ন গন্তব্যে পৌঁছে দেবে। এ ছাড়া ঈদের আগের দিন সায়েদাবাদ, মহাখালী ও গাবতলী ডিপো থেকে যাত্রী চলাচলের সুবিধার্থে ৫৫টি বিআরটিসির বাস স্ট্যান্ডবাই থাকবে।

বিআরটিসি সূত্র জানিয়েছে, বিআরটিসির মতিঝিল, জোয়ারসাহারা, কল্যাণপুর, গাবতলী, মোহাম্মদপুর, মিরপুর দ্বিতল বাস ডিপো, গাজীপুর বাস ডিপো, নারায়ণগঞ্জ বাস ডিপো ও ঢাকার ফুলবাড়িয়া সিবিএস-২ এ বাসের অগ্রিম টিকিট বিক্রি করা হচ্ছে। টিকিট বিক্রিতে কালোবাজারি রোধ এবং শৃঙ্খলা রক্ষার্থে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে বিআরটিসি।

আরও জানানো হয়েছে, যাত্রীদের সুবিধার্থে বিআরটিসির প্রধান কার্যালয়ে একটি হেল্প ডেস্ক স্থাপন করা হয়েছে। ৯৫৬৪৩৬১ এবং ০১৮১৮২০২১৮৬ নম্বরে ফোন করে যেকোনো তথ্য ও সাহায্য পাবেন যাত্রীরা। যাত্রীদের যেকোনো প্রয়োজনে হেল্প লাইনে যোগাযোগের কথা জানিয়েছেন বিআরটিসি।

বিআরটিসির পরিচালক (কারিগরি) কর্নেল এ.আর. মোহাম্মাদ পারভেজ মজুমদার বলেন, ঈদে যাত্রীদের নিরাপদ যাতায়াত নিশ্চিত করতে বিআরটিসির পক্ষ থেকে বিশেষ সেবার ব্যবস্থা নেয়া হয়েছে। এর অংশ হিসেবে আজ শুক্রবার থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে।

তিনি আরও বলেন, যাত্রীদের কাছ থেকে সরকার নির্ধারিত ভাড়াই নেয়া হবে। বিআরটিসিতে অতিরিক্ত ভাড়া বা বকশিশের কোনো সুযোগ নেই। প্রত্যেক টিকিট কাউন্টারে সরকার নির্ধারিত ভাড়ার তালিকা টানানো থাকবে। যাত্রীরা নির্ধারিত ভাড়ায় টিকিট নিতে পারবেন।

ঢাকার পাশাপাশি অন্যান্য জেলাগুলোতেও আজ শুক্রবার থেকে বাসের অগ্রিম টিকিট বিক্রি করা হচ্ছে বলে জানান তিনি।