মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

প্ররোচনাকারী সচিব হান্নানের বিচার দাবি

প্রকাশিত : ১০ জুলাই ২০১৫
  • মুক্তিযোদ্ধার আত্মহত্যা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আইয়ুব খানকে আত্মহত্যার প্ররোচনা দেয়ায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এমএ হান্নানকে অপসারণ ও তার বিচার দাবি করেছেন চট্টগ্রামের ১০১ জন মুক্তিযোদ্ধা। বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে তারা এ দাবি জানান।

বিবৃতিতে মুক্তিযোদ্ধারা বলেন, তাদের দীর্ঘদিনের আন্দোলনের প্রেক্ষিতে ২০১৩ সালে সুপ্রীমকোর্ট থেকে মুক্তিযোদ্ধা সংসদ গঠনের আদেশ হয়। কিন্তু নানা টালবাহানায় তা সম্ভব হয়নি। সাবেক কমান্ডার আইয়ুব খান এ বিষয়ে কথা বলার জন্যই মন্ত্রণালয়ের সচিব এমএ হান্নানের কাছে গিয়েছিলেন। এ সময় তিনি দুর্ব্যবহারের শিকার হন। সচিব তাকে গলা ধাক্কা দিয়ে এবং শারীরিকভাবে লাঞ্ছিত করে বের করে দেন। এ অপমান সইতে না পেরে হোটেলে আত্মহত্যা করেন মুক্তিযোদ্ধা আইয়ুব খান। মুক্তিযোদ্ধারা তাদের বিবৃতিতে মন্ত্রণালয়ের সচিব এমএ হান্নানকে আত্মহত্যায় প্ররোচনাকারী হিসেবে উল্লেখ করে তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। একইসঙ্গে তারা নির্বাচনের মাধ্যমে চট্টগ্রাম দক্ষিণ জেলা মুক্তিযোদ্ধা সংসদ গঠনের দাবি জানান। বিবৃতিদাতাদের মধ্যে রয়েছেন মুক্তিযোদ্ধা অধিকার সংরক্ষণ পরিষদের আহবায়ক মোঃ ইদ্রিস, মহসিন খান, এমএ জাফর, হাবিবুর রহমান, আ ক ম শামসুজ্জামান, আহমদ হোসেন, প্রদ্যুৎ কুমার পাল, বোয়ালখালী থানা কমান্ডার হারুন মিয়া, পটিয়া থানা কমান্ডার মোঃ মহিউদ্দিন, আনোয়ারা থানার কমান্ডার নুরুল আলম মাস্টার, বাঁশখালী থানা কমান্ডার সুভাষ আশ্চার্য, হাবিলদার আবু ইসলাম, নুরুল ইসলাম আবু, মোস্তাফিজুর রহমান, বন গোপাল, আহমদুর রহমান, সুভাষ চৌধুরী, আনোয়ারুল হক প্রমুখ।

নওগাঁয় পুলিশের শ্রেষ্ঠ সদস্যদের পুরস্কার ও বিদায় সংবর্ধনা

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৯ জুলাই ॥ বৃহস্পতিবার নওগাঁ জেলা পুলিশের মাসিক কল্যাণসভায় পুলিশের বিভিন্ন পর্যায়ের ৯ পুলিশ সদস্যকে বিশেষ অবদানের জন্য শ্রেষ্ঠ পুরস্কার দেয়া হয়েছে। এটিই জেলায় প্রথমবারের মতো এ মাসে অবসর গ্রহণ প্রস্তুতি ছুটিতে যাওয়া ৮ কনস্টেবলকে বিদায় সংবর্ধনা দেয়া হলো। জেলা পুলিশ লাইন্স চত্বরে আয়োজিত মাসিক কল্যাণসভায় সভাপতিত্ব করেন, পুলিশ সুপার মোঃ মোজাম্মেল হক পিপিএম। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মোঃ কফিল উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোঃ খোরশেদ আলম, সিনিয়র সহকারী পুলিশ সুপার সদর সার্কেল কানাইলাল সরকার উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ১০ জুলাই ২০১৫

১০/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: