১৫ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

সিলেটে স্বপ্নোত্থানের ঈদজামায় হাসি পথশিশুদের


স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সুবিধাবঞ্চিত পথশিশুদের জীবনে একটু আনন্দের ছোঁয়া দিতে, ঈদের আনন্দ ভাগাভাগি করে নেয়ার প্রত্যয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্নোত্থান’ ৭ থেকে ৯ জুলাই তিন দিনব্যাপী আয়োজন করে ‘সুবিধাবঞ্চিত পথশিশুদের ঈদবস্ত্র বিতরণ’ কর্মসূচীর। গত ৭ জুলাই দুপুর ১২টায় শাবি ক্যাম্পাসের মুক্তমঞ্চে, ৮ জুলাই শহরের রেলস্টেশন থেকে শুরু“ করে ক্বিন ব্রিজ, বন্দরবাজার, জিন্দাবাজারসহ নগরীর বিভিন্ন স্থানের ছিন্নমূল পথশিশুদের মাঝে এবং পরদিন ৯ জুলাই ক্যাম্পাসের পার্শ^বর্তী কুমারগাঁও বাসস্ট্যান্ড ও সংলগ্ন কলোনিতে ঈদবস্ত্র বিতরণ করা হয়। কিছু শিশুকে নতুন জামা পরিয়ে তাদের মাঝে অকৃত্রিম খুশির আমেজ সৃষ্টি করে স্বপ্নোত্থানের স্বেচ্ছাসেবীরা। কাপড় বিতরণে স্বপ্নোত্থান পরিবারের সদস্যরা ছাড়াও আরও কিছু শিক্ষার্থী অংশ নেয়। এছাড়া এতে অংশ নেন লেখক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল, স্বপ্নোত্থানের উপদেষ্টা গণিত বিভাগের বিভাগীয় প্রধান, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক মোঃ রাশেদ তালুকদার, পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নাজিয়া চৌধুরী এবং সমাজকর্ম বিভাগের সহযোগী অধ্যাপক আমিনা পারভিন।

আয়োজন সম্পর্কে প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবাল বলেন, আমি খুবই খুশি, খুবই উৎফুল্ল। এই বাচ্চাদের ঈদের আনন্দ একটু হলেও আগের চেয়ে বেশি উপভোগ করার সুযোগ করে দেয়ার জন্য স্বপ্নোত্থানকে ধন্যবাদ জানাই।

বাগেরহাটে ঝড়ে অর্ধশত বাড়ি বিধ্বস্ত

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ রামপালে বৃহস্পতিবার সকালে টর্নেডোর আঘাতে দুই গ্রামের অর্ধশত বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। টর্নেডোর সময় ডাকরা ও কুমারখালী গ্রামের পাঁচ ব্যক্তি আহত হন। আহতদের স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা দেয়া হয়। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা স্বপন কুমার ব্রহ্ম ও পেড়িখালী ইউনিয়নের বিধ্বস্ত গ্রাম ডাকরা ও কুমারখালীর ওয়ার্ড সদস্য শেখ আবু হায়াত জানান, সকাল সোয়া ৯টার দিকে কেউ কিছু বুঝে ওঠার আগেই হঠাৎ করে দুটি গ্রামে টর্নেডো আঘাত হানে। এতে ডাকরা ও কুমারখালী গ্রামের প্রায় অর্ধশতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়। এ সময় অনিল ডাকুয়া, সুনিখ ডাকুয়াসহ ৫-৬ জন আহত হন। ঝড়ে অসংখ্য গাছপালা ভেঙ্গে ও উপড়ে পড়ে। রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু রাফা মোহাম্মাদ আরিফ জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা হচ্ছে। জেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে।