মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বরিশালে সপ্তাহে পাঁচদিন ডানা মেলবে দুই বিমান

প্রকাশিত : ১০ জুলাই ২০১৫
  • ইউএস-বাংলার উদ্বোধন আজ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে দক্ষিণাঞ্চলের ঘরমুখো মানুষ ও ঢাকা-বরিশাল রুটের নিয়মিত বিমান যাত্রীদের জন্য সুখবর নিয়ে এসেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। আজ ১০ জুলাই থেকে রাষ্ট্রীয় পতাকাবাহী বাংলাদেশ বিমানের সাথে এ রুটে যাত্রী পরিবহনে যোগ দিচ্ছে বেসরকারী সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট। সপ্তাহে ৪ দিন এ রুটে ফ্লাইট পরিচালনা করবে সংস্থাটি।

ফলে আজ থেকে সপ্তাহের ৫ দিনই বরিশালের আকাশে পাখা মেলতে যাচ্ছে বহুপ্রতীক্ষিত সরকারী ও বেসরকারী দুটি সংস্থার বিমান। ফ্লাইট চালুর খবরে ইতোমধ্যে যাত্রীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে। বিমানের পাশাপাশি নতুন এয়ারলাইন্সের আগমন উপলক্ষে বরিশাল বিমানবন্দরের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যেও বিরাজ করছে উৎসবের আমেজ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বর্তমানে সপ্তাহের প্রতি রবিবার সকালে ও বুধবার বিকেলে এ রুটে ফ্লাইট পরিচালনা করে আসছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। তখনই প্রতিদিন ফ্লাইট চালুর জন্য বিমান মন্ত্রীর কাছে দাবি তোলা হয়। ওইসময় মন্ত্রী রাশেদ খান মেনন এ রুটে সপ্তাহে কমপক্ষে ৪/৫ দিন বিমান চলাচলের আশ্বাস দেন। তারই ধারাবাহিকতায় আজ ১০ জুলাই থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স নামে একটি বেসরকারী সংস্থা এ রুটে তাদের ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে।

সংস্থার বরিশাল অফিসের ইনচার্জ রিয়াদ হোসেন জানান, ড্যাস-৮ কিউ-৪০০ মডেলের টার্বোপ্রপ ইঞ্জিনের দুটি বিমান দিয়ে আপাতত প্রতি সপ্তাহের মঙ্গল, বৃহস্পতি, শুক্র ও রবিবার ঢাকা-বরিশাল রুটে তাদের ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স। তবে যাত্রী সংখ্যা বৃদ্ধি পেলে চাহিদা অনুযায়ী ভবিষ্যতে সপ্তাহের সাতদিনই এ রুটে ফ্লাইট চালানোর পরিকল্পনা রয়েছে তাদের। তিনি আরও জানান, বর্তমান সিডিউল অনুসারে আপাতত ইউএস-বাংলা এয়ারলাইন্সের ৭৬ আসনের বিমান বিকাল সাড়ে তিনটায় ঢাকা থেকে উড্ডয়ন ও ৪টা ২০ মিনিটে বরিশাল বিমানবন্দর থেকে ছাড়ার কথা রয়েছে। তিনটি ক্যাটাগরিতে ভাগ করে ভাড়া নির্ধারণ করা হয়েছে। এরমধ্যে প্রমোশনাল ইকোনমি ক্লাসের ভাড়া আসনপ্রতি সর্বনিম্ন ৩ হাজার ২শ’ ও ৩ হাজার ৭শ’ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া রেস্টিকটেড ইকোনমি ক্লাসের ভাড়া ৪ হাজার ও ৪ হাজার ৬শ’ এবং আপার ক্লাসের জনপ্রতি ভাড়া গ্রেড অনুসারে যথাক্রমে ৫ হাজার ২শ’, ৫ হাজার ৭শ’ ও ৬ হাজার ২শ’ টাকা নির্ধারণ করা হয়েছে।

প্রকাশিত : ১০ জুলাই ২০১৫

১০/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: