২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

কুষ্টিয়ায় গৃহবধূকে পুড়িয়ে হত্যার চেষ্টা


নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া, ৯ জুলাই ॥ স্বামীর পরকীয়ার জেরে কুষ্টিয়ায় এক গৃহবধূকে গায়ে কেরোসিন ঢেলে আগুনে পুড়িয়ে হত্যার চেষ্টা করা হয়েছে। দগ্ধ ওই গৃহবধূর নাম চন্দনা রানী ম-ল (২৮)। তিনি এখন কুষ্টিয়া জেনারেল হাসপাতালের বিছানায় মৃত্যু যন্ত্রণায় কাতরাচ্ছেন। আগুনে তার শরীরের অন্তত ত্রিশ ভাগ ঝলসে গেছে। ঘটনাটি ঘটেছে গত শুক্রবার দুপুরে জেলার খোকসা উপজেলার পদ্মজানি গ্রামে। ১০ বছরের সংসারে ৯ বছরের একটি ছেলে সন্তান থাকা সত্ত্বেও নারীলোভী স্বামী দীলিপ ম-লের পরকীয়ার শিকার হয়েছেন তিনি। বৃহস্পতিবার পর্যন্ত গত ৬ দিনেও অগ্নিদগ্ধ চন্দনা রানীর শারীরিক অবস্থার তেমন উন্নতি না হওয়ায় চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিক্যালের বার্ন ইউনিটে নেয়ার পরামর্শ দিয়েছেন। এদিকে পুলিশ মামলা না নেয়ায় চন্দনার পিতা গত বুধবার আদালতে অভিযোগ দাখিল করলে আদালত খোকসা থানা পুলিশকে তদন্তের নির্দেশ দেয়।

জানা গেছে, দীর্ঘদিন ঘরসংসার করলেও বিয়ের পর বিভিন্ন সময় পরকীয়ার জন্য চন্দনাকে শারীরিক ও মানসিক নির্যাতন চালাতো যৌতুকলোভী দীলিপ ম-ল। এর মধ্যে দিলীপ নিজের পরিচয় গোপন করে এক মুসলামান মেয়েকে বিয়ে করে। পরে গ্রাম্য সালিশে ৩ লাখ টাকা দিয়ে তাকে তালাক দেয়। সম্প্রতি অন্য আরেকটি মেয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে দীলিপ কুমার ম-ল। এ নিয়ে মনোমালিন্য হলে চন্দনা স্বামীর গৃহ ছেড়ে তার পিতার বাড়িতে আশ্রয় নেয়। গত শুক্রবার দুপুরে এ নিয়ে গ্রাম্য সালিশ শেষে তাকে শ্বশুর বাড়িতে আনা হয়। এক পর্যায়ে সন্ধ্যায় চন্দনার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দিয়ে বাথরুমে আটকে রাখে। এ সময় পুত্র দীপ্ত কুমারের চিৎকারে স্থানীয়রা ছুটে এসে অগ্নিদগ্ধ চন্দানাকে উদ্ধার করে। এই অভিযোগ সম্পর্কে চন্দনা রানীর স্বামী অভিযুক্ত দীলিপ ম-ল বলেন, এ সব সাজানো নাটক। বউয়ের চরিত্র ভাল না। সে আমাকে ফাঁসাতে নাটক করে নিজেই শরীরে আগুন দিয়েছে।

মাস্টার্স প্রথম পর্ব পরীক্ষার ফরম পূরণের সময় বৃদ্ধি

জাতীয় বিশ্ববিদ্যালয়

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৯ জুলাই ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৩ সালের মাস্টার্স প্রথম পর্ব পরীক্ষার আবেদন ফরম পূরণের সময় আগামী ১৫ জুলাই পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। এ ফরম পূরণ বিষয়ক বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (িি.িহঁ.বফঁ.নফ) এবং (িি.িহঁনফ.রহভড়) থেকে পাওয়া যাবে।

ইন্ট্রিগ্রেটেড সফটওয়্যারের ই-ফাইলিং উদ্বোধন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শন শাখায় এই প্রথম ইন্ট্রিগ্রেটেড সফটওয়্যারের ই-ফাইলিং উদ্বোধন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরের অতিরিক্ত দায়িত্বে নিয়োজিত প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মুনাজ আহমেদ নূর এটি উদ্বোধন করেন। ইন্ট্রিগ্রেটেড সফটওয়্যারের ই-ফাইলিং উদ্বোধনের মাধ্যমে অধিভুক্ত কলেজগুলোকে অনলাইনের মাধ্যমে দ্রুত সেবা প্রদান করা সম্ভব হবে। উদ্বোধনকালে বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক, আইসিটি পরিচালকসহ অন্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকা-রাজশাহী বিশেষ ট্রেন নেই, সংযুক্ত হবে বগি

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ ঈদ-উল-ফিতর উপলক্ষে রাজশাহী-ঢাকা রুটে এবারও বিশেষ ট্রেনের ব্যবস্থা নেই। তবে প্রতিটি ট্রেনের সঙ্গে একটি করে বগি সংযুক্ত করে আগামী ১৩ জুলাই থেকে তা চলাচল করবে। ইঞ্জিন সঙ্কটের কারণে স্পেশাল ট্রেনের পরিবর্তে যাত্রীর চাপ কমাতে বগি সংযুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ।

এদিকে, ট্রেনযাত্রীদের ভ্রমণকালীন দুর্ঘটনা এড়াতে সর্বোচ্চ সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ কয়েছে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ। ঈদে রেলযাত্রীদের নিরাপদ ভ্রমণের জন্য নিরাপত্তাও জোরদার করা হয়েছে। এরই মধ্যে রেলস্টেশনে বসানো সিসি ক্যামেরায় চলছে মনিটরিং। জিআরপির টহলের পাশাপাশি কাজ করছে রেলের নিরাপত্তাকর্মীরাও। কাউকে সন্দেহ হলেই চালানো হচ্ছে তল্লাশি। ঈদপরবর্তী এক সপ্তাহ এ নিরাপত্তা ব্যবস্থা বহাল থাকবে বলে জানিয়েছেন পশ্চিমাঞ্চল রেলওয়ের সুপারিনটেনডেন্ট আবদুল করিম।