মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ সেপ্টেম্বর ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

আটঘরিয়া পিআইও’র অনিয়মের অভিযোগ

প্রকাশিত : ১০ জুলাই ২০১৫

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ আটঘরিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রেজাউল করিম কর্তৃক অনিয়ম, দুর্নীতির মাধ্যমে প্রায় সোয়া কোটি টাকা লোপাটের প্রতিবাদে ও অপসারণ দাবিতে বুধবার সকালে ঈশ্বরদীতে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। আটঘরিয়া উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে এর আয়োজন করা হয়।

এতে বক্তব্য দেন, আটঘরিয়ার চাঁদভা ইউনিয়নের সভাপতি আশরাফুল ইসলাম, সাধারণ সম্পাদক প্রকৌশলী সাইফুল ইসলাম কামাল, আটঘরিয়া পৌর আওয়ামী লীগ নেতা ও মানবাধিকার ফাউন্ডেশনের সহ-সভাপতি রফিকুল ইসলাম লিটন। বক্তারা অভিযোগ করে বলেন, পিআইও রেজাউল করিম প্রায় দু’বছর আগে আটঘরিয়াতে যোগদানের পর থেকেই নানা অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার মাধ্যমে সরকারী বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের কাজ না করে মোটা অঙ্কের কমিশন গ্রহণ করে আসছেন। ইতোমধ্যে তিনি আটঘরিয়া উপজেলার জন্য বরাদ্দকৃত গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্পের জন্য নগদ অর্থ, চাল ও গম উপজেলা পরিষদের বিভিন্ন সাধারণ প্রকল্পের টিআর/কাবিখা/এডিবির ১৮২টি প্রকল্পের প্রায় ১ কোটি ২০ লাখ টাকা লোপাট করেছেন। অপরদিকে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম পাল্টা প্রশ্ন করে বলেন, এসব বিষয়ে আমি কী বলব? অভিযোগ সব ভিত্তিহীন।

চট্টগ্রামে স্ত্রী খুনের দায়ে স্বামীর মৃত্যুদ-

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতন ও খুনের অপরাধে স্বামীর মৃত্যুদ-াদেশ দিয়েছে আদালত। দ-িত আসামির নাম মোঃ আনোয়ার হোসেন সুজন (৩০)। বৃহস্পতিবার চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোঃ রেজাউল করিম এ রায় প্রদান করেন। রাষ্ট্রপক্ষের কৌঁসুলি ট্রাইব্যুনালের পিপি জেসমিন আক্তার জানান, আসামির বিরুদ্ধে স্ত্রীকে নির্যাতন ও খুনের ঘটনা সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় আদালত তাকে মৃত্যুদ- প্রদান করেছে। মোট এগারো সাক্ষীর মধ্যে দশ জনের সাক্ষ্য গৃহীত হয় এ মামলায়। দ-িত আনোয়ার হোসেন সুজন বর্তমানে কারাগারে রয়েছে।

‘পড়ন্ত বিকেলে রোদ’

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ০৯ জুলাই ॥ গাইবান্ধার অন্যতম সাহিত্যিক, সাংবাদিক, ছড়াকার, গীতিকার ও নাট্যকার আবু জাফর সাবুর প্রথম কবিতার বই ‘পড়ন্ত বিকেলে রোদ’ বৃহস্পতিবার প্রকাশিত হয়। বইটির আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন উপলক্ষে গাইবান্ধা প্রেসক্লাবে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। গাইবান্ধা প্রেসক্লাবের সভাপতি কেএম রেজাউল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত এই মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অতিথি ছিলেন গাইবান্ধা প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা গোবিন্দলাল দাস।

হরিজন শিক্ষার্থীদের বৃত্তি

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে ৬১ প্রতিবন্ধী এবং দলিত, হরিজন ও বেদে সম্প্রদায়ের শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়ছে। বৃহস্পতিবার জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদল তাঁর সভাকক্ষে আনুষ্ঠানিকভাবে বৃত্তির টাকা সরাসরি শিক্ষার্থীদের হাতে তুলে দেন। এডিসি মোঃ ফজলে আজিমের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন প্রেসক্লাবের সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল ও শহর সমাজসেবা কর্মকর্তা মোঃ কাউসার হোসেন। এ সময় সরকারীভাবে ২৭ হরিজন এবং ৩৪ প্রতিবন্ধী শিক্ষার্থীকে ৭৮ হাজার ৪৫০ টাকা প্রদান করা হয়।

প্রকাশিত : ১০ জুলাই ২০১৫

১০/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: