২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

সিরিয়ালের নায়িকাদের নামের পোশাকেরই বেশি কদর


স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ মেঘ-বৃষ্টির লুকোচুরির মধ্যেই ঈদ প্রস্তুতি ও কেনাকাটাতে ব্যস্ত হয়ে পড়েছে সৈকত রাণী কক্সবাজারের নারীরা। শুধু জামা-জুতা কিনলেই কি ঈদের কেনাকাটা শেষ, তাতেই কি নারীর সাজ পূর্ণ হয়? ঈদের কেনাকাটায় নারীদের উপচে পড়া ভিড়ে জমজমাট হয়ে উঠতে শুরু করেছে কক্সবাজার শহরের বিপণি-বিতান ও শপিং মলগুলো। অনেকে কিনছে তাদের পছন্দের শাড়ি, থ্রি-পিস, টু-পিছ, লেহেঙ্গা ও প্রয়োজনীয় কাপড়। তাছাড়া রয়েছে দেশী-বিদেশী পোশাকের বাহার। সবকিছু মিলিয়ে নারীদের পছন্দের পণ্য ও বাহার জমিয়েছে বিপণি-বিতানগুলো। প্রতিবারের মতো এবারও বাজারে ভারতীয় টিভি সিরিয়ালে জনপ্রিয় চরিত্রের নামে পোশাক শোভা পাচ্ছে বিপণি-বিতানগুলোতে। বলিউড আর ভারতীয় বাংলা সিরিয়ালের অভিনেত্রীদের নামের ট্যাগ ঝোলানো পোশাকের দিকেই নজর নারী ক্রেতাদের। তবে এভারে জেলায় বন্যার কারণে বেচাকেনায় রোজার শুরুর দিকে প্রভাব পড়লেও তবে এখন বন্যা পরিস্থিতির উন্নতি হওয়ায় মার্কেটমুখী হয়ে পড়েছে ক্রেতা সাধারণ।

শহরের সুপার মার্কেট, ছালাম মার্কেট, ফিরোজা শপিং কমপ্লেক্স, কোরাল রিফ প্লাজা, শফিক সেন্টার, রাঙাবউ, হকার্স মার্কেটসহ শপিং মলগুলো ঘুরে দেখা গেছে, ঈদ উপলক্ষে বর্ণিল সাজে সাজিয়েছে মার্কেট ও প্রতিটি বিপনি-বিতাণগুলোকে। তাছাড়া এবারের ঈদের বাজারে ‘কিরণমালা’ নামের পোশাক, এছাড়া সারারা, মৎস্যকুমারী, ফ্লোর টাচ ও রাজকুমারী পোশাকের চাহিদাও চোখে পড়ার মতো।

ময়মনসিংহে আকাশ সংস্কৃতির আগ্রাসন

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ থেকে জানান, আকাশ সংস্কৃতির আগ্রাসনের শিকার ময়মনসিংহের ঈদ মার্কেট। ভারতীয় টিভি চ্যানেলের সিরিয়ালের আলোচিত তারকাদের নামের বাহারি পোশাকে হুমড়ি খেয়ে পড়েছে নতুন প্রজন্মের তরুণ তরুণীসহ শিশু-কিশোরীরা। ফলে মার খাচ্ছে দেশীয় পোশাক। তারপরও দোরগোড়ার ঈদকে সামনে রেখে ফুটপাত থেকে শুরু করে অভিজাত শপিং মলে জমে উঠেছে ঈদের কেনাকাটা। সকাল থেকে মধ্যরাত পর্যন্ত এ কেনাকাটা। অভিযোগ একদরের দোকানীরা ক্রেতাদের কাছ থেকে গলাকাটা দাম আদায় করছে।

গফরগাঁওয়ে শেষ মুহূর্তে জমে উঠেছে

নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও থেকে জানান, গফরগাঁও উপজেলা সদরসহ ১৫টি ইউনিয়নে কাপড়ের দোকানসহ বিভিন্ন দোকানগুলোতে শেষ মুহূর্তে বেচা-কেনার ধুম পড়েছে। প্রতিটি দোকানে দোকানে নারী-পুরুষ ও শিশু-কিশোরদের উপচে পড়া ভিড় । প্রতিটি শাড়ি কাপড়সহ বিভিন্ন দোকানে ঈদকে কেন্দ্র করে সকাল থেকে গভীর রাত পর্যন্ত বেচা-কেনার ধুম পড়েছে।