মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

কেডিএস এক্সেসরিজের আইপিও আবেদন ৯ আগস্ট

প্রকাশিত : ১০ জুলাই ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অনুমোদন পাওয়া কেডিএস এক্সেসরিজের আবেদন গ্রহণ আগামী ৯ আগস্ট রবিবার থেকে শুরু হবে। চলবে ২০ আগস্ট বৃহস্পতিবার পর্যন্ত। দেশী ও প্রবাসী উভয় বিনিয়োগকারীর জন্য এই সময় প্রযোজ্য। পোস্ট ইস্যু ম্যানেজার সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৪৫তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেয়া হয়। কোম্পানিটি পুঁজিবাজারে ১ কোটি ২০ লাখ শেয়ার ছেড়ে ২৪ কোটি টাকা সংগ্রহ করবে। এই কোম্পানিকে ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ১০ টাকা প্রিমিয়ামসহ ২০ টাকা মূল্যে শেয়ার ইস্যুর অনুমোদন দিয়েছে কমিশন। ২০১৩ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কেডিএস এক্সেসরিজের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ২৯ পয়সা। নেট এসেট ভ্যালু (এনএভি) হয়েছে ১৯ টাকা ৬৩ পয়সা। আইপিওর মাধ্যমে সংগ্রহ করা টাকা কোম্পানির ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ ও আইপিওর কাজে ব্যয় করা হবে। উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এ্যালায়েন্স ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড।

এ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানির অনুমোদন পেল আইডিএলসি ফিন্যান্স

অর্থনৈতিক রিপোর্টার ॥ ব্যাংক বহির্ভূত আর্থিক খাতের কোম্পানি আইডিএলসি ফিন্যান্স লিমিটেড সহযোগী প্রতিষ্ঠান হিসেবে এ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি (এএমসি) করার সিদ্ধান্ত নিয়েছে। ইতোমধ্যে এই এ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানির অনুমোদন দিয়েছে বাংলাদেশ ব্যাংক। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। প্রসঙ্গত, বাংলাদেশ ব্যাংকের অনুমোদন এএমসির জন্য চূড়ান্ত সিদ্ধান্ত নয়। কারণ পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদনের পর আইডিএলসি এএমসি স্থাপন করতে পারবে।

প্রকাশিত : ১০ জুলাই ২০১৫

১০/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: