মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ সেপ্টেম্বর ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

জব্দ কোকেন পরীক্ষার জন্য সামরিক ল্যাবে পাঠানো হচ্ছে

প্রকাশিত : ১০ জুলাই ২০১৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম বন্দরে জব্দ সানফ্লাওয়ার ব্র্যান্ডের ভোজ্যতেলের ড্রাম থেকে সংগ্রহ করা নমুনা এবার সামরিক ল্যাবসহ তিনটি ল্যাবে পরীক্ষা করার নির্দেশ দিয়েছে আদালত। চট্টগ্রাম মহানগর হাকিম মোঃ ফরিদ আলম বুধবার রাতে এ আদেশ দেন। এদিকে, কোকেন আমদানির ঘটনায় গ্রেফতারকৃত আসামি গোলাম মোস্তফা সোহেলকে আরও ৫ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। একই সঙ্গে বাকি তিন আসামিরও রিমান্ডে জিজ্ঞাসাবাদ চলছে ।

চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের উপÑকমিশনার কুসুম দেওয়ান সাংবাদিকদের জানান, বুধবার বন্দর থেকে সানফ্লাওয়ার অয়েলের প্রতিটি ড্রাম হতে নমুনা সংগ্রহ করে আলামতের জব্দ তালিকাসহ রাতেই আদালতে পেশ করা হয়। বিচারক রাতে এ বিষয়ে নির্দেশনা প্রদান করেন। আদালতের নির্দেশনা অনুযায়ী এগুলোকে নতুন করে আরও তিনটি ল্যাবে পরীক্ষা করতে হবে। নমুনাগুলো পরীক্ষা করতে হবে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর ও পুলিশের তদন্ত বিভাগের (সিআইডি) পরীক্ষাগার এবং ঢাকার সেনানিবাসে অবস্থিত আর্মড ফোর্সেস ফুড এ্যান্ড ড্রাগস ল্যাবরেটরিতে। আদালতের নির্দেশনা অনুযায়ী তদন্তকারী সংস্থা কাজ করছে। বুধবার বেলা এগারোটা থেকে বন্দর অভ্যন্তরে কাজ করেন তদন্তের সঙ্গে সংশ্লিষ্ট টিমের সদস্যরা। বলিভিয়া থেকে আসা কন্টেনারের ১০৭টি ড্রাম খুলে প্রতিটি ড্রাম থেকে নমুনা সংগ্রহ করা হয়। মোট ৩২১টি প্লাস্টিক কৌটায় নমূনা নেয়া হয়। এগুলো পাঠানো হবে তিনটি ল্যাবে। আদালতের দেয়া আগের আদেশ অনুযায়ী বুধবার পুলিশ চট্টগ্রাম বন্দর ইয়ার্ডে থাকা কন্টেনারগুলো জব্দ করে এর নিরাপত্তা বন্দর নিরাপত্তা বিভাগের জিম্মায় প্রদান করে।

এদিকে, কোকেন সন্দেহে চালানটি আটকের ঘটনার দিন গ্রেফতার করা আমদানিকারক প্রতিষ্ঠান খান জাহান আলী লিমিটেডের কর্মকর্তা গোলাম মোস্তফা সোহেলকে আবারও রিমান্ডে নেয়া হয়েছে। বৃহস্পতিবার আদালতের কাছে এ আসামির রিমান্ডের আবেদন জানানো হলে আদালত আরও ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বিদেশী এক্সচেঞ্জ হাউসের স্থানীয় প্রতিনিধিদের সম্মানে ইসলামী ব্যাংকের ইফতার

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ইন্টারন্যাশনাল ব্যাংকিং উইংয়ের উদ্যোগে বিদেশী এক্সচেঞ্জ হাউসের স্থানীয় প্রতিনিধিদের সম্মানে মতবিনিময় সভা ও ইফতার মাহফিল বুধবার স্থানীয় একটি হোটেলে অনুষ্ঠিত হয়েছে। ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মোঃ মাহবুব উল আলম এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর আবদুস সাদেক ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন ইউএই এক্সচেঞ্জের প্রতিনিধি আবদুল খালেক, এক্সপ্রেস মানির মোঃ শামীম ইফতেখার, ইনস্ট্যান্ট ক্যাশ ইউএই’র সানজানা ফরিদ, ট্রান্সফাস্ট এলএলসি ইউএসএ’র খাইরুজ্জামান প্রমুখ। -বিজ্ঞপ্তি।

প্রকাশিত : ১০ জুলাই ২০১৫

১০/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: