২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বিএসএফের গুলিতে লালমনিরহাটে মরল আরও এক বাংলাদেশী


নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ৯ জুলাই ॥ কালীগঞ্জ উপজেলার লোহাখুচি সীমান্তে বৃহস্পতিবার সকাল ৬টায় ভারতীয় বিএসএফ জাম্বু (৩৫) নামের এক বাংলাদেশী দিনমজুর কৃষি শ্রমিককে গুলি করে হত্যা করেছে। এই সময় কৃষি শ্রমিক তার গৃহপালিত পশুর জন্য ঘাস কাটতে তারকাটার বেড়ার পাশে নোম্যান্স ল্যান্ডে বেড়ে উঠা বড়্ড় ঘাস কাটতে যায়। প্রত্যক্ষদর্শী ও বিজিবি সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল ৬টায় রোদ্দু উজ্জ্বল আকাশে দিনমজুর কৃষি শ্রমিক জাম্বু (৩৫) সীমান্তের ৯১৬ নম্বর আন্তর্জাতিক প্রধান পিলারের কাছে ভারতীয় কাটাতারের বেড়া সংলগ্ন নোম্যান্সল্যান্ডে প্রাকৃতিকভাবে বেড়ে ওঠা ঘাস গৃহপালিত পশুর খাদ্যের জন্য কাটতে যায়। স্বজনরা জানান, প্রতিদিন জাম্বু কৃষিভিত্তিক দিনমজুর কাজে যাওয়ার আগে বাড়ির পশুদের জন্য ঘাস কেটে নিয়ে এসে রেখে দিয়ে যায়। নিহত জাম্বু জেলার আদিতমারী উপজেলার লোহাখুচি গ্রামের সোহরাব হোসেনের পুত্র। ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনীর টহলরত সদস্যগণ কাঁটাতারের বেড়ার পাশে তাকে দেখে এলোপাতাড়িভাবে কয়েক রাউন্ড গুলি করে। একটি বুলেট তার বুকে এসে লাগে। পরে গ্রামবাসী তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার সময় পথেই মারা যায়।

বর্ডার গার্ড বাংলাদেশ লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আহমেদ বজলুর রহমান হায়াতী জানান, এই ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়ে বিএসএফকে পত্র দেয়া হয়েছে। পতাকা বৈঠক করে বাংলাদেশী নাগরিককে হত্যা করার কারণ জানতে কৈফিয়ত চাওয়া হবে।

পুলিশ সূত্রে জানা গেছে, বিএসএফের গুলিতে নিহত কৃষি শ্রমিক জাম্বু মিয়ার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। লাশ নিয়ে গ্রামটিতে উৎসুক জনতার মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে তাদের শান্ত থাকার পরামর্শ দেয়া হয়েছে। পুলিশ গ্রামটির প্রতি তীক্ষèদৃষ্টি রেখে পর্যবেক্ষণ করছে।

সম্পর্কিত:
পাতা থেকে: