মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ সেপ্টেম্বর ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

‘মেসিই বিশ্বসেরা’

প্রকাশিত : ৯ জুলাই ২০১৫, ০৫:২২ পি. এম.

স্পোর্টস রিপোর্টার ॥ লিওনেল মেসি বিশ্বসেরা। কথাটি একবাক্যে স্বীকার করেছেন অনেক নামিদামী সাবেক ও বর্তমান ফুটবলাররা। সুযোগ পেলেই বার্সিলোনা তারকাকে প্রশংসায় ভাসিয়েছেন অনেকে। তবে সদ্য শেষ হওয়া কোপা আমেরিকা ফুটবলে শিরোপা হারিয়ে আরেকবার নিন্দুকদের সমালোচনার মুখে পড়েছেন আর্জেন্টাইন অধিনায়ক।

এর মাঝেও মেসির প্রশংসা থেমে নেই। সদ্যই বার্সিলোনায় নাম লেখানো আরডা টুরান ক্ষুদে জাদুকরের প্রশংসায় রীতিমতো পঞ্চমুখ। বৃহস্পতিবার সাক্ষাতকারে টুরান বলেন, মেসি এক কথায় ইতিহাসের সেরা খেলোয়াড়। এটা আমার জন্য বিরাট সম্মানের যে, তার সঙ্গে একই জার্সি গায়ে মাঠে নামতে পারব। বার্সার অংশ হতে পারাটাই বিশেষ কিছু। আমার স্বপ্ন পূরণ হয়েছে। তুরষ্কের এই অ্যাটাকিং মিডফিল্ডার আরও বলেন, পরিশ্রমের পুরস্কারস্বরুপ এ অবস্থানে পৌঁছেছি। আমি চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। আমি নিশ্চিত সতীর্থরা আমাকে ন্যূ ক্যাম্পে মানিয়ে নিতে সহায়তা করবে।

মেসির প্রশংসা করেছেন ব্রাজিলিয়ান তারকা দানি আলভেজও। বার্সিলোনায় দীর্ঘদিন মেসির সঙ্গে খেলছেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার। তাইতো তুলনা করতে যেয়ে রিয়াল মাদ্রিদের পর্তুগীজ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর চেয়ে মেসিকেই এগিয়ে রেখেছেন তিনি। আলভেজের মতে, মাঠের খেলায় রোনাল্ডোর চেয়ে মেসির প্রভাব বেশি। সাক্ষাতকারে তিনি বলেন, মেসি অবশ্যই রোনাল্ডোর চেয়ে ভালো খেলোয়াড়। পুরো মাঠজুড়ে তার অবস্থান থাকে। গোল করা ও সতীর্থদের দিয়ে গোল করানোর ক্ষেত্রে মেসি অতুলনীয়। ম্যাচ নিয়ন্ত্রণে মেসির তুলনায় রোনাল্ডোর প্রভাব খুবই কম। সে শুধু গোল করতে সক্ষম। কিন্তু মেসি গোল করার পাশাপাশি প্রচুর গোলে সহায়তা করে। এতে আমাদের খেলাও সহজ হয়ে যায়।

এমন প্রশংসার মাঝেও মেসি আছেন কষ্টের মধ্যে। কোপার শিরোপা হারানোর জ্বালা তো আছেই, দুঃসংবাদ আছে ব্যক্তিজীবনেও। জানা গেছে, মেসির বান্ধবী আন্টানেল্লা রোকুজ্জো অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। মূত্রনালীতে সংক্রমণের সমস্যায় হাসপাতালে ভর্তি হয়েছেন রোকুজ্জো। তিনি নাকি গর্ভবতীও। রোকুজ্জোকে আর্জেন্টিনার শহর রোজারিও’র হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন এই সংক্রমণের জন্য গর্ভস্থ শিশুর ক্ষতি হওয়ার আশঙ্কা নেই। অসুস্থ বান্ধবীকে দেখতে আর্জেন্টাইন সুপারস্টার মঙ্গলবার বিকেলে হাসপাতালে গিয়েছিলেন বলে আর্জেন্টাইন সংবাদমাধ্যম জানিয়েছে।

প্রকাশিত : ৯ জুলাই ২০১৫, ০৫:২২ পি. এম.

০৯/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: