মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ

সৈয়দ আশরাফকে অব্যাহতি

প্রকাশিত : ৯ জুলাই ২০১৫, ০৪:৫৯ পি. এম.
সৈয়দ আশরাফকে অব্যাহতি

অনলাইন ডেস্ক ॥ স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে অব্যাহতি দেয়া হয়েছে সৈয়দ আশরাফুল ইসলামকে। অনলাইন নিউজ পোর্টাল বিডিনিউজ টোয়েন্টিফোরডটকম বৃহস্পতিবার এক খবরে আশরাফের দপ্তর হারানোর কথা জানিয়েছে। গতকাল বুধবার সৈয়দ আশরাফের মন্ত্রীত্ত্ব হারানোর বিষয়ে বিভিন্ন অনলাইন ও টেলিভিশন চ্যানেলে খবর প্রচারিত হয়। যদিও শেষপর্যন্ত তা গুজব বলেই প্রমাণিত হয়েছিল।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞার বরাত দিয়ে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমক জানিয়েছে, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন এখন থেকে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবেন।

মঙ্গলবার একনেক সভার পর আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে তার মন্ত্রণালয় থেকে অব্যাহতি দেওয়ার গুঞ্জন ছড়িয়ে পড়ার মধ্যে সৈয়দ আশরাফ গুজবে কান না দিতে সাংবাদিকদের পরামর্শ দিয়েছিলেন।

বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ সচিব বিষয়টি নিশ্চিত করার পর আশরাফের তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

মোশাররাফ হোসাইন বলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে অব্যাহতি দেওয়া হলেও মন্ত্রী থাকছেন সৈয়দ আশরাফ। তবে তার কোনো দপ্তর থাকছে না।

আশরাফ বাদ পড়ায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের দায়িত্বে এসেছেন শেখ হাসিনার মেয়ে সায়মা হোসেন পুতুলের শ্বশুর খন্দকার মোশাররফ।

সেই সঙ্গে তিনি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রলাণয়ের অতিরিক্ত দায়িত্ব পালন করবেন বলে মন্ত্রিপরিষদ বিভাগের এক প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

২০০৮ সালের ডিসেম্বরের নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ের পর শেখ হাসিনার সরকারে স্থান হয় খন্দকার মোশাররফের। ২০০৯ সালের মন্ত্রিসভায়ও তিনি শুরু থেকে রয়েছেন।

গত বছরের জানুয়ারিতে শেখ হাসিনা টানা দ্বিতীয় মেয়াদে সরকার গঠনের পর দলে তার সবচেয়ে বিশ্বস্ত হিসেবে পরিচিত আশরাফের বাদ পড়ার মধ্য দিয়ে কার্যত প্রথম পরিবর্তন হল।

প্রকাশিত : ৯ জুলাই ২০১৫, ০৪:৫৯ পি. এম.

০৯/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: