মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

মুসক দিবস কাল

প্রকাশিত : ৯ জুলাই ২০১৫, ০৪:৫৫ পি. এম.

অর্থনৈতিক রিপোর্টার॥ ‘সময়মতো মূসক দেবো, দেশ গড়ায় অংশ নেবো’ এই স্লোগানকে সামনে রেখে শুক্রবার পলিত হবে পঞ্চম জাতীয় মূল্য সংযোজন কর (মূসক) দিবস। দিবসটি পালন উপলক্ষে ১৬ জুলাই পর্যন্ত সাত দিনব্যাপী নানা কর্মসূচি হাতে নিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

এ উপলক্ষ্যে বৃহস্পতিবার জাতীয় রাজস্ব বোর্ডে এক সংবাদ সম্মেলনে সংস্থার চেয়ারম্যান নজিবুর রহমান বলেন, ‘সময় মতো মূসক দেব, দেশগড়ায় অংশ নেবো’ -এ স্লোগানে আগামী ১০ জুলাই শুক্রবার থেকে সপ্তাহব্যাপী শুরু হচ্ছে জাতীয় মূসক দিবস। মূসক দিবসে রাজধানীসহ সারাদেশে র‌্যালি, মতবিনিময় সভা, ক্রোড়পত্র প্রকাশ, টিভি টকশো, সর্বোচ্চ মূসক প্রদানকারীদের সম্মাননা দেওয়া হবে বলেও জানান তিনি।

এই কর্মসূচির মধ্যে করদাতাদের সচেতনতা বৃদ্ধি, কর দানে উদ্বুদ্ধ করা ও সেবার মান উন্নয়ন উল্লেখযোগ্য। ২০১১ সাল থেকে জাতীয় মূসক দিবস পালন করে আসছে এনবিআর। প্রতিবছরের মতো এবারও মূসক দিবস উপলক্ষে জাতীয় রাজস্ব বোর্ড ঢাকা ও ঢাকার বাইরে বিভিন্ন কর্মসূচি পালনের উদ্যোগ নিয়েছে।

দিবসটি উপলক্ষে শুক্রবার সকালে সেগুনবাগিচায় জাতীয় রাজস্ব বোর্ড ভবন থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হবে। র‌্যালির উদ্বোধন করবেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান। এছাড়া জাতীয় পত্রিকায় এ বিষয়ে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করা হবে।

সপ্তাহব্যাপী মূসক দিবস পালনে সারা দেশে র‌্যালি, মতবিনিময় সভা, টিভি টকশো, মূসক ডকুমেন্টারি, ডকু ড্রামা, টিভি স্পট, থিম সং, মোবাইল এসএমএস, পোস্টার, ব্যানার ফেস্টুনসহ নানা কর্মসূচি পালিত হবে।

মূসক দিবসে এবার প্রথম নতুন মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন-২০১২ সম্পর্কে করদাতাদের সচেতন করতে বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে। রবিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মতবিনিময় সভা, জাতীয় ও জেলা পর্যায়ে সর্বোচ্চ মূসক প্রদানকারীকে সম্মাননা দেওয়া হবে। এছাড়া ২০১৩-১৪ অর্থবছরে জাতীয় ও জেলা পর্যায়ে উৎপাদন, ব্যবসা ও সেবা এ তিন ক্যাটাগরিতে সর্বোচ্চ মূসক প্রদানকারী ১১৯ জন এ সম্মাননা পাবেন।

প্রকাশিত : ৯ জুলাই ২০১৫, ০৪:৫৫ পি. এম.

০৯/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: