মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ সেপ্টেম্বর ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

সম্মেলনে যোগ দিতে আরমেনিয়া যাচ্ছেন সংস্কৃতিমন্ত্রী

প্রকাশিত : ৯ জুলাই ২০১৫, ০২:২৮ পি. এম.

অনলাইন রিপোর্টার ॥ সংস্কৃতি বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে অংশগ্রহণের জন্য আরমেনিয়া যাচ্ছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

১০-১৪ জুলাই দেশটির রাজধানী ইয়েরেভানে অনুষ্ঠেয় এ সম্মেলনে যোগ দিতে বৃহস্পতিবার রাত সাড়ে নয়টায় ঢাকা ত্যাগ করবেন সংস্কৃতিমন্ত্রী।

মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোল্লা আহমদ কুতুবুদ-দ্বীন জানান, ‘Cultural Policy, Policy for Culture: The Role of Culture in Sustainable Development in Post-2015 Agenda’ শীর্ষক সম্মেলনে অংশ নেবে মন্ত্রী।

ইউনেস্কোর ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে স্থানীয় ইউনেস্কো জাতীয় কমিশনের সহযোগিতায় আরমেনিয়া সরকারের সংস্কৃতি মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় এ সম্মেলনের আয়োজন করা হচ্ছে।

এতে বিশ্বের বিভিন্ন জাতির সাংস্কৃতিক ঐতিহ্য সংরক্ষণ, সশস্ত্র সংঘাতের প্রেক্ষাপটে জাতীয় ও সংখ্যালঘুদের সাংস্কৃতিক ঐতিহ্য সংরক্ষণ, সাংস্কৃতিক ঐতিহ্য ধ্বংস প্রতিরোধ, সাংস্কৃতিক সম্পত্তি সংরক্ষণের সমস্যা বিষয়ে আলোচনা হবে।

সম্মেলনে বাংলাদেশসহ আরমেনিয়া, মালদোভা, কাতার, পোল্যান্ড, জর্জিয়া, বেলারুশ, কম্বোডিয়া, আফগানিস্তান, শ্রীলংকা, বুলগেরিয়া, ভিয়েতনাম, মালয়েশিয়া, তাজিকিস্তান, রোমানিয়া, রাশিয়া ও কাজাখস্তানের সংস্কৃতিমন্ত্রীরা অংশ নেবেন।

গবেষকসহ পৃথিবীর বিখ্যাত বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, বিভিন্ন সংস্থার প্রতিনিধিরাও এতে উপস্থিত থাকবেন।

আরমেনিয়া থেকে ব্যক্তিগত কাজে লন্ডন যাবেন সংস্কৃতিমন্ত্রী, সেখানে ২৪ জুলাই পর্যন্ত অবস্থান করবেন। আগামী ২৫ জুলাই তার দেশে ফেরার কথা রয়েছে।

প্রকাশিত : ৯ জুলাই ২০১৫, ০২:২৮ পি. এম.

০৯/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: