১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

প্রতিদিন আড়াই লাখ যাত্রী পরিবহনের উদ্যোগ: রেলমন্ত্রী


স্টাফ রিপোর্টার ॥ আসন্ন ঈদে সাধারণ মানুষের নির্বিঘ্নে ঘরে ফেরার যাবতীয় ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী মো. মুজিবুল হক। তিনি বলেছেন, টিকিট কালোবাজারি রোধে পর্যাপ্ত পুলিশ মোতায়েন থাকবে। সাদা পোশাকে পুলিশ ছাড়াও প্রতিটি ট্রেন ও রেল স্টেশনে রয়েছে আনসার ও আর্মড পুলিশ।

বৃহস্পতিবার সকালে কমলাপুর রেল স্টেশনের টিকিট বিক্রি কার্যক্রম পরিদর্শনে এসে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

স্বাভাবিকভাবে প্রতিদিন বাংলাদেশ রেলওয়েতে প্রায় এক লাখ ৮০ হাজার যাত্রী পরিবহন করা হয়ে থাকে। পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে প্রতিদিন প্রায় দুই লাখ ৫০ হাজার যাত্রী পরিবহনের উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানানা মন্ত্রী।

মন্ত্রী জানান, স্পেশাল ট্রেন পরিচালনা করবে ঈদের তিন দিন আগে (১৫-১৭ জুলাই) এবং ঈদের পাঁচ দিন পরে (২০-২৬ জুলাই- চাঁদ দেখার ওপর নির্ভরশীল) ৫ জোড়া ও ঈদের দিন শোলাকিয়া স্পেশাল দুই জোড়া মোট ৭ জোড়া ট্রেন চলাচল করবে বলে রেলওয়ে সূত্র জানায়।

এছাড়া ঈদে আন্তঃনগর ট্রেনের অফ-ডে (সাপ্তাহিক বন্ধ) প্রত্যাহার করা হয়েছে। ১৩ জুলাই থেকে ঈদের পূর্বদিন পর্যন্ত আন্তঃনগর ট্রেনের অফ-ডে থাকবে না। একজন যাত্রীকে সর্বাধিক চারটি টিকিট দেওয়া যাবে এবং বিক্রিত টিকিট ফেরত নেওয়া হবে না।

মন্ত্রী বলেন, ট্রেনের ওপর যাত্রীদের বাড়তি চাপ থাকে। এ চাপ সামলাতে আমরা বরাবরই তৎপর। শিডিউল বিপর্যয় যেনো না হয় এবার সে দিকে জোর দেওয়া হচ্ছে।