মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৯ আগস্ট ২০১৭, ৪ ভাদ্র ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ট্রেনের টিকিট : কমলাপুরে রাতজাগা মানুষের ভীড়

প্রকাশিত : ৯ জুলাই ২০১৫, ১১:০৩ এ. এম.

স্টাফ রিপোর্টার ॥ আসন্ন রোজার ঈদ উপলক্ষ্যে আজ থেকে ট্রেনের অগ্রীম টিকিট বিক্রি শুরু হয়েছে। হাজারো টিকিট প্রত্যাশী যাত্রীর পদচারণায় গত সন্ধ্যা রাত থেকেই মুখরিত কমলাপুর স্টেশন। মধ্যরাত থেকে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিকিটের জন্য অপেক্ষা করছেন হাজারো মানুষ।

আজ দেয়া হচ্ছে ১৩ জুলাইয়ের টিকিট। আগামী ১৩ জুলাই পর্যন্ত পর্যায়ক্রমে অগ্রীম টিকিট বিক্রি করা হবে। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে টিকিট বিক্রি শুরু হয়। নিয়মানুযায়ী বিকেল ৫টা পর্যন্ত চলবে বিক্রি। ১৯ টি কাউন্টারের মাধ্যমে টিকিট বিক্রি কার্যক্রম চলছে। একজন যাত্রী সর্বোচ্চ ৪টি টিকিট সংগ্রহ করতে পারবেন। মহিলাদের জন্য পৃথক লাইনের ব্যবস্থা করা হয়েছে।

রেলওয়ে সূত্র জানায়, ১৪ হাজার ৫৬২ টি সাধারণ টিকিটের মধ্যে এবার অনলাইনে ছাড়া হয়েছে ২৫ ভাগ। ভিআইপি ও রেলের নিজস্ব কর্মকর্তা-কর্মচারীদের জন্য ৫ ভাগ করে ১০ ভাগ টিকিট সংরক্ষিত থাকবে। আর ৯ হাজার ৩৫ টি টিকিট উন্মুক্তভাবে বিক্রি করা হবে।

৫ দিন ঈদের অগ্রিম টিকিট বিক্রি চলবে। ৯ জুলাই পাওয়া যাচ্ছে ১৩ জুলাইয়ের টিকিট। এছাড়া ১০ জুলাই ১৪ জুলাইয়ের, ১১ জুলাই ১৫ জুলাইয়ের, ১২ জুলাই ১৬ জুলাইয়ের এবং ১৩ তারিখ ১৭ জুলাইয়ের টিকিট দেওয়া হবে। ঈদ পরবর্তী সময়ে রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থায় অগ্রিম টিকিট বিক্রি করা হবে।

আর ফিরতি টিকিট বিক্রি হবে ১৬ জুলাই থেকে। পূর্ব ও পশ্চিমাঞ্চলে বিক্রি হবে ফিরতি টিকিট। ওইদিন বিক্রি হবে ২০ জুলাইয়ের টিকিট, ১৭ জুলাই ২১ জুলাইয়ের, ১৮ জুলাই ২২ জুলাইয়ের, ১৯ জুলাই ২৩ জুলাইয়ের, ২০ জুলাই বিক্রি হবে ২৪ জুলাইয়ের ফিরতি অগ্রিম টিকিট।

প্রকাশিত : ৯ জুলাই ২০১৫, ১১:০৩ এ. এম.

০৯/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: