মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ আগস্ট ২০১৭, ৬ ভাদ্র ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বর্ণিল ঈদের নাটক

প্রকাশিত : ৯ জুলাই ২০১৫

গায়ক তাহসান এখন অভিনয়েও পুরোদস্তুর ব্যস্ত সময় কাটাচ্ছেন। আর ঈদের সময়ে তার ব্যস্ততা যেন বেড়ে গেছে কয়েকগুণ। আসন্ন ঈদে তিনি ছোট পর্দায় হাজির হচ্ছেন মোটে ৪ বার। আর এসবের মাঝে রয়েছে আশফাক নিপুণের ‘সুখের ছাড়পত্র’ যেখানে তিনি জুটি বেঁধেছেন জীবনসঙ্গী মিথিলার সঙ্গে। নাটকটি এনটিভিতে প্রচারিত হবে। এছাড়াও রয়েছে মাবরুর রশীদ বান্নাহ পরিচালিত টেলিফিল্ম ‘স্টোরি অব থাউজেন্ড ডেজ’। দর্শকবৃন্দকে এজন্য চোখ রাখতে হবে মাছরাঙা টিভিতে। তিশার সঙ্গে আরও একটি কাজ আছে তাহসানের। আর তা হলো ‘এ্যাংরি বার্ড’। প্রচারিতব্য চ্যানেল আরটিভি এবং পরিচালনায় আছেন মিজানুর মিজানুর রহমান আরিয়ান। আর তাহসান ইমরাউল রাফাতের পরিচালনায় মেহজাবীনের সঙ্গে জুটি বেঁধে হাজির হচ্ছেন ‘প্রিয়তমেষু’ নাটকে যা প্রচারিত হবে বাংলাভিশনে। অবশ্য তাহসান ছাড়াও তিশা কাজ করছেন সজলের সঙ্গে ‘আমাকে একটা গল্প দিবেন প্লিজ’ নাটকে যা প্রচারিত হবে চ্যানেল নাইনে। রচনায় বিনয় দত্ত, পরিচালনায় মেহেদী হাসান টিংকু।

এবারের ঈদে গুণী পরিচালক মাহমুদ দিদার নির্মাণ করছেন একটি নাটক ও একটি টেলিফিল্ম। বাংলাভিশনে নাটক ‘পাপ্পারাজ্জি’ এবং এনটিভিতে টেলিফিল্ম ‘মেট্রোপলিটন প্রেম’। ‘পাপারাজ্জি’ নাটকটিতে অভিনয় করেছেন আফরান নিশো এবং অর্ষা। সত্তরের দশকের একজন ফটোগ্রাফার, যিনি কিনা তার মফস্বল এলাকায় শূটিং করতে আসা একজন নায়িকার কিছু ছবি তুলে ফেলেন গোপনে এবং পরবর্তীতে ফটোগ্রাফার ও নায়িকার মানসিক টানাপোড়েন নিয়েই এই নাটক। অপরদিকে ‘মেট্রোপলিটন প্রেম’ টেলিফিল্মে অভিনয় করেছেন আফরান নিশো, শবনম ফারিয়া, প্রভা, অর্ষা প্রমুখ। মূলত তিনটি ভিন্ন ভিন্ন প্রেক্ষাপটে বাস্তবতার নিরিখে তিন ধরনের প্রেমের গল্পই ফুটে উঠেছে এই টেলিফিল্মে।

সাম্প্রতিককালে অভিনয়ে অনিয়মিত হলেও এবারের ঈদে ফিরছেন ছোট পর্দার এককালের জনপ্রিয় শিল্পী অপি করিম। তানভীর রহমান অংশুর পরিচালনায় এবারের ঈদের নাটক ‘প্রেম ছিল ভালো ছিল’তে অভিনয় করলেন অপি করিম। নাটকটি পরিচালনা করছেন। অপি করিম ছাড়াও নাটকে আরও আছেন রওনক হাসান, সাবেরী আলমসহ অনেকেই। আর আরেক গুণী অভিনেতা আফজাল হোসেনের সঙ্গে অপি এবার হাজির হচ্ছেন আরেকটি নাটকে। নাম ‘এক কাপ চা’ যেখানে আফজাল হোসেনের চরিত্র একজন আগন্তুকের, যিনি কিনা অপি করিমের জন্য হুমকির কারণ। বাকিটা জানবেন ছোট পর্দায় অন এয়ার হলে। আর এ নাটক রচনা করেছেন পান্থ শাহরিয়ার, পরিচালনায় আছেন নঈম ইমতিয়াজ নেয়ামুল।

এদিকে আফজাল হোসেনের অন্য এক মিশন প্রচারিত হবে এবারের ঈদে। তিনি যে ছোট পর্দার ছোট কাকু, আর ছোট কাকু তার দলবল নিয়ে রওনা হয়েছেন ‘রাগ করে রাঙ্গামাটি’তে। ফরিদুর রেজা সাগরের ‘ছোট কাকু’ সিরিজ অবলম্বনে আফজাল হোসেনের এই মিশন প্রচারিত হবে চ্যানেল আইতে। অভিনয়ে আছেন সীমান্ত, অর্ষা, প্রবাল, বিনয়া ও সামিয়াসহ অনেকে। দেখা যাক ছোট কাকুর রাগ ভাঙ্গে কিনা রাঙ্গামাটিতে।

এবারই প্রথম একসঙ্গে কাজ করছেন দর্শকপ্রিয় অভিনেতা-নাট্যনির্মাতা মাহফুজ আহমেদ ও ছোটপর্দার প্রিয়মুখ মৌটুসী বিশ্বাস। আসছে ঈদ উপলক্ষে নির্মিতব্য নাটক ‘লাইক @ কমেন্টস’ নাটকে তারা দু’জন। নাটকটি রচনা ও পরিচালনা করছেন গুণী নির্মাতা মাসুদ সেজান। মূলত ফেসবুক সম্পর্কিত একটি গল্প নিয়েই নাটকের কাহিনী এগিয়ে যায়। বাংলাভিশনে প্রচারিত হবে নাটকটি।

এছাড়া মাহফুজ আহমেদ নিজেও ঈদ উপলক্ষে নির্মাণ করেছেন টেলিফিল্ম ‘দেবদূত’ ও নাটক ‘রুম নাম্বার থার্টিন’। টেলিফিল্ম দুটি প্রচার হবে যথাক্রমে চ্যানেল আই ও বাংলাভিশনে। মৌটুসী বিশ্বাসও বসে নেই, মাজহারুল ইসলামের নির্দেশনায় অভিনয় করেছেন ‘একটু বাড়িয়ে বলা’ নাটকে। এটি রচনা করেছেন রাবেয়া খাতুন। অনেক চ্যানেল আর অনেক নাটকের ভিড়ে ভিন্ন স্বাদের গল্পে ঈদে খানিক ভাল সময় কাটুক দর্শকদের এটাই আমাদের প্রত্যাশা।

প্রকাশিত : ৯ জুলাই ২০১৫

০৯/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: