মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ আগস্ট ২০১৭, ৬ ভাদ্র ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ

ভোলা-লক্ষ্মীপুর রুটে আরও ফেরি চালুর দাবি

প্রকাশিত : ৯ জুলাই ২০১৫
  • ঘরমুখো মানুষের ভোগান্তি

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ৮ জুলাই ॥ ভোলা-লক্ষীপুর রুটে জোয়ার-ভাটার উপর নির্ভর করে ফেরি সার্ভিসের মাধ্যমে চলছে যানবাহন পারাপার। গত কয়েক দিনে উজান থেকে নেমে আসা জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে ৪/৫ ফুট বৃদ্ধি পাওয়ায় ভোলা-লক্ষ্মীপুর রুটের ফেরি চলাচলে এ পরিস্থিতি সৃষ্টি হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে ঈদে ঘরমুখো মানুষসহ বিভিন্ন জেলা থেকে আসা যাত্রীবাহী বাস ও পণ্যবাহী শত শত ট্রাক। সময় মতো ফেরি চলাচল করতে না পারায় দুই পাড়ে দীর্ঘ যানজটে মানুষের দুর্ভোগ চরমে পৌঁছেছে। ভোলা সদর উপজেলার ইলিশা ফেরিঘাটসহ আশপাশের এলাকা গত কয়েক দিন ধরে প্রবল বর্ষণ আর অতিজোয়ারের পানিতে ভোর ৪টা থেকে ৪ ঘণ্টা এবং দুপুর ৩টা থেকে ৪ ঘণ্টা ডুবে যায়। এতে করে ফেরির গ্যাংওয়ে ও সংযোগ সড়ক নিচু হওয়ায় প্রতি বছর বর্ষা মৌসুমে জোয়ারের পানিতে তলিয়ে গিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। বাস ড্রাইভার সোবাহান জানান,বর্তমান যে পরিস্থিতি তাতে ৪টি ফেরি প্রয়োজন। কারণ ২টি ফেরি থাকলেও গ্যাংওয়ে ডুবে যাওয়ায় সময় মতো চলাচল করতে পারে না। তার উপর ঈদের দিন যত ঘনিয়ে আসছে যানবাহনের চাপ আরও বাড়ছে। বিআইডব্লিউটিএ’র ফেরি ঘাটের লস্কর আবুল হোসেন জানান, রাস্তা মেরামতের জন্য টেন্ডার দেয়া হয়েছে।

ফরিদপুরে ৮ দিনেও ব্যবসায়ীর সন্ধান মেলেনি

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ৮ জুলাই ॥ ফরিদপুরে গত ৮ দিন ধরে নিখোঁজ রয়েছেন ব্যবসায়ী নাসির উদ্দীন (৪৫)। বুধবার বেলা ১১টার দিকে শহরের গোরস্তান এলাকায় অবস্থিত নিজ ব্যবসা প্রতিষ্ঠান থেকে শহরের হাবেলি গোপালপুর নিজ বাড়িতে আসার পথে নিখোঁজ হন তিনি।

এ ব্যাপারে নিখোঁজ ব্যবসায়ীর ভাই সাইফ আহমেদ ২জুলাই ফরিদপুর কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

নাসির উদ্দীন উইন কম্পিউটারের মালিক।

এছাড়া তিনি হাতিল ফার্নিচার, পারটেক্স ফার্নিচার ও আকতার ফার্নিচারের ফরিদপুর ও কুষ্টিয়া শাখার পরিবেশক।

হাসপাতালের আট দালালের জেল

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ৮ জুলাই ॥ পাবনা জেনারেল হাসপাতালে অভিযান চালিয়ে আট দালালকে বিভিন্ন মেয়াদে কারাদ- ও জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার দুপুর দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তফা জাবেদ কায়ছার ও সাইদুল ইসলাম এ দ-াদেশ দেন। দ-প্রাপ্তরা হলেনÑ নাজমুল হোসেন, রওশন আলম বাবু, স্বপন, জাহাঙ্গীর হোসেন, মনি, রকিব, রাকিবুল (২২) ও মোমিন মোল্লা (২১)। পাবনা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক জয়ন্ত কুমার বর্মণ জানিয়েছেন, দীর্ঘদিন ধরে একটি দালাল চক্র হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের বিভিন্নভাবে হয়রানি করে।

সান্তাহারে নকল প্রসাধন সামগ্রী উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, সান্তাহার, ৮ জুলাই ॥ মঙ্গলবার রাতে বগুড়ার সান্তাহার শহরের স্টেশন রোড এলাকার একটি আবাসিক হোটেলে অভিযান চালিয়ে পুলিশ বিপুল পরিমাণ নকল প্রসাধনসামগ্রী উদ্ধার করেছে। এ ঘটনায় জড়িত থাকার দায়ে চারজনকে আটক করা হয়েছে।

জানা গেছে, ঘটনার রাতে পুলিশ শহরের স্টেশন রোড এলাকার কয়েকটি আবাসিক হোটেলে অভিযান চালায়। এ সময় ‘রিমন আবাসিক হোটেল’ থেকে চার ব্যাগ নকল প্রসাধনী উদ্ধার করা হয়। নকল প্রসাধনীর মধ্যে রয়েছে- ডাভ, প্যান্টিন ও হেড এ্যান্ড সোল্ডারসহ বিভিন্ন নামীদামী কোম্পানির শ্যাম্পু, ক্রিম, তেল ও লোশন। আটককৃত হলেন- রানা হোসেন, তরিকুল ইসলাম, সন্তু হোসেন ও মিলন হোসেন।

প্রকাশিত : ৯ জুলাই ২০১৫

০৯/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: