মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

খোলা পায়খানা মুক্ত ওয়ার্ড

প্রকাশিত : ৯ জুলাই ২০১৫

নিজস্ব সংবাদদাতা, চরফ্যাশন, ৮ জুলাই ॥ চরফ্যাশনের আব্দুল্লাহপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডকে শতভাগ খোলা পায়খানা মুক্ত ওয়ার্ড ঘোষণা করা হয়েছে। বুধবার দুপুরে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও ঢাকা আহ্ছানিয়া মিশনের উদ্যোগে জিওবি ইউনিসেফ কমিউনিটি এ্যাপ্রোচ টু টোটাল স্যানিটেশন প্রকল্পের এক সভায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজাউল করিম এ ঘোষণা দেন। ইউপি চেয়ারম্যান মোঃ ইসমাইল হোসেন রাসেলের সভাপতিত্বে বক্তব্য রাখেন ফোরকান আহম্মেদ, জাহিদুজ্জামান জাহিদ প্রমুখ।

সৌভাগ্যের প্রতীক রাতের রানী

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ গভীর রাতে ফুটে মুগ্ধকর সৌন্দর্য আর চারদিকে সুভাস ছড়িয়ে কয়েক ঘণ্টার মধ্যেই মিলিয়ে যায় রাতের রানী ‘নাইট কুইন’। অনেকে একে সৌভাগ্য ও পবিত্রতার প্রতীক বলে মনে করেন। নগরীর চৌমাথা এলাকার বাসিন্দা কবি ও প্রকৃতিপ্রেমী হেনরী স্বপনের কাননে মঙ্গলবার রাতে পাহাড়ি নাইট কুইন ফুল ফুটেছে। ওই বাগানে বিরল প্রজাতির আরও অসংখ্য উদ্ভিদ সমাহার রয়েছে। সূত্রমতে, বিরল ক্যাকটাস জাতীয় নাইট কুইন বা রাতের রানীর এ ফুলটির আদি নিবাস যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চল এবং মেক্সিকো হলেও এখন বাংলাদেশের অনেক পুষ্পপ্রেমীর বাড়িতে এ ফুলটি শোভা পেয়েছে।

সেবা পদ্ধতি সহজীকরণে সেমিনার

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, ৮ জুলাই ॥ ১০টি সেবা পদ্ধতি সহজীকরণে টাঙ্গাইল জেলাকে মডেল হিসেবে প্রতিষ্ঠা করার লক্ষ্যে মির্জাপুরে সিটিজেন চার্টারের ওপর এক সেমিনার হয়েছে। সেমিনারে প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইটি) মুনিরা সুলতানা। সেমিনারে জেলা ও উপজেলা প্রশাসনের বিভিন্ন অফিসের কর্মকর্তা ছাড়াও স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক ও ব্যবসায়ী প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পরিত্যক্ত কোটি টাকার সড়ক

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ৮ জুলাই ॥ পার্বতীপুর শহরে তীব্র যানজট নিরসনে সড়ক ও জনপথ বিভাগের তত্ত্বাবধানে কোটি টাকায় বাইপাস সড়ক নির্মিত হলেও এটি অব্যবহৃত অবস্থায় পড়ে আছে। প্রতিনিয়ত বাস, ট্রাক থেকে শুরু করে সকল যানবাহন শহরের চিকন অপ্রসস্ত রাস্তা অতিক্রম করছে। ফলে তীব্র যানজটে পথচারীদের নাজেহাল অবস্থা। এ ব্যাপারে মোটর মালিক সমিতির সাধারণ সম্পাদক ফয়জার রহমান জানান, অটোবাইকগুলো মূল সমস্যা।

প্রকাশিত : ৯ জুলাই ২০১৫

০৯/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: