১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

গ্রামে গ্রামে রাত জেগে পাহারা


সংবাদদাতা, ভাঙ্গা, ফরিদপুর, ৮ জুলাই ॥ ভাঙ্গা উপজেলায় বিরাজ করছে ডাকাত আতঙ্ক। এ নিয়ে বাবা-মায়েদের ঘুম হারাম হয়ে গেছে। শহর-গ্রামে রাত জেগে পাহারা দিচ্ছে সাধারণ জনগণ। দিনের বেলা অপরিচিত লোক দেখলেই নজরদারিতে রেখে এলাকা পার করা হয়। কারণ ডাকাতরা ছদ্দবেশে দিনের বেলা ঘুরে ঘুরে কৌশল করে। যার ফলে নতুন মুখ দেখলেই ধরে নিয়ে পুলিশের হাতে সোপর্দ করে।

এলাকাবাসী জানায়, গত পনের দিনে ভাঙ্গা উপজেলার কাউলিবেড়া, তুজারপুর, ব্রাহ্মণকান্দা, তারাইল, খারাকান্দাসহ আরও অনেক জায়গায় ডাকাতি ও ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। আগে ডাকাতদের উদ্দেশ্য ছিল টাকা-পয়সা আর মালামাল লুট করা। বর্তমানে টাকা-পয়সা লুটের সঙ্গে সুন্দরী নারীদের ধর্ষণ ও অপহরণ করে তাদের হত্যা করছে। পত্রিকায় প্রতিদিনই এসব খবর আসছে। তাই রাতে ডাকাতদের আনাগোনা পেলেই এলাকাবাসীকে মাইকিং করে সচেতন করা হয়ে থাকে।

মধুপুরে জেনারেটর ঘরে অগ্নিকা-

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ৮ জুলাই ॥ মধুপুর উপজেলার পৌর শহরে জেনারেটরের মাধ্যমে বিদ্যুত সরবরাহের একটি কেন্দ্রে ভয়াবহ অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। অগ্নিকা-ে ৩০-৪০ লাখ টাকার সম্পদের ক্ষতি হয়েছে বলে জেনারেটর ব্যবসায়ী জানান। বুধবার সকাল ৫টার দিকে বাসস্ট্যান্ড এলাকার জামালপুর রোডে নজরুল ইসলাম বাবুলের শফি জেনারেটর সেন্টারে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। খবর পেয়ে মধুপুর ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে। বিদ্যুত না থাকায় চালু জেনারেটর শর্টসার্কিট হয়ে এ অগ্নিকা-ের ঘটনা ঘটেছে।

দামুড়হুদায় ৩২ লাখ টাকার ভারতীয় পোশাক আটক

সংবাদদাতা, দামুড়হুদা, চুয়াডাঙ্গা, ৮ জুলাই ॥ দামুড়হুদা উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৩০২ পিচ উন্নতমানের শাড়ি, ৪২৭টি ভারতীয় উন্নত মানের পাঞ্জাবিসহ ৩২ লাখ টাকার মালামাল আটক করেছে বিজিবি।

বিজিবি জানায়, বুধবার ভোরে সীমান্তে অভিযান চালিয়ে ৩০২ পিস উন্নতমানের শাড়ি, ৪২৭টি ভারতীয় উন্নত মানের পাঞ্জাবি, ১১টি শার্ট পিস, ২৬টি প্যান্ট পিস, ৮টি থ্রি পিস, ৫০ বোতল ভারতীয় মদ আটক করে।

মোহনগঞ্জে তাঁতী দলের সভাপতিসহ আটক তিন

নিজস্ব সংবাদদাতা, মোহনগঞ্জ, নেত্রকোনা, ৮ জুলাই ॥ মাদক বহন ও বিক্রির দায়ে মোহনগঞ্জ তাঁতী দলের সভাপতিসহ তিনজনকে আটক করেছে মোহনগঞ্জ থানা পুলিশ। জানা গেছে, মঙ্গলবার রাতে শহরের স্টেশন রোড থেকে ৫ পিস ইয়াবাসহ তাঁতী দলের সভাপতি শফিক মিয়া ও গরুহাট্টা থেকে ১৫ হেরোইনসহ নুরুন্নাহার, খুশনাহারকে আটক করা হয়েছে। বুধবার সকালে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক দুটি মামলা হয়েছে। পরে তাদের নেত্রকোনা কোর্টে প্রেরণ করা হয়।

সীমান্ত দিয়ে অবৈধ পোশাক প্রবেশ বন্ধের দাবি

সংবাদদাতা, দামুড়হুদা, চুয়াডাঙ্গা, ৮ জুলাই ॥ ঈদ সামনে রেখে দামুড়হুদা উপজেলা দর্শনা সীমান্তসহ বিভিন্ন সীমান্ত আসছে বিপুল পরিমাণে ভারতীয় শাড়ি, থ্রি-পিস। এর ফলে চরমভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে দেশীয় পোশাক শিল্প। এসব ভারতীয় পোশাক সীমান্ত পথে অবৈধভাবে প্রবেশ বন্ধের দাবি জানিয়েছেন উপজেলার ব্যবসায়ীরা। বিষয়টি নিয়ে সীমান্তরক্ষী বাহিনী বিজিবিও তৎপর রয়েছে। তবে মাঝে মাঝে দুই-একটা চালান বিজিবির হাতে ধরা পড়লেও অধিকাংশই থেকে যাচ্ছে ধরাছোঁয়ার বাইরে।

চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়নের অধীনে চুয়াডাঙ্গার দর্শনা, জীবননগর, ঝিনাইদহ ও মেহেরপুর জেলাজুড়ে প্রায় দেড়শ কিলোমিটার সীমান্ত এলাকার বিভিন্ন পয়েন্ট দিয়ে চোরাচালানিরা ভারতীয় শাড়ি, থ্রি-পিস দেশে আনছে বিপুল পরিমাণে। বিশেষ করে ঈদ সামনে রেখে এসবের বড় বড় চালান দেশে ঢুকছে। দেশের বাজার সয়লাব এখন ভারতীয় পোশাকে। সীমান্ত পথে ভারতীয় পোশাক আসা বন্ধ না হলে দেশীয় পোশাক শিল্প অচিরেই ধ্বংস হয়ে যাবে বলে মনে করেন ব্যবসায়ীরা। এ ব্যাপারে চুয়াডাঙ্গা পুলিশ সুপার মোঃ রশীদুল হাসান ও বিজিবির চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল এস এম মনিরুজ্জামান জানান, ‘ঈদকে সামনে রেখে চোরাচালানিরা ভারতীয় শাড়ি, থ্রিপিস সীমান্ত পথে অবৈধভাবে দেশে আনছে। সেজন্য পুলিশ ও বিজিবি তৎপর রয়েছে। ইতোমধ্যে অবৈধভাবে চোরা পথে আসা ভারতীয় পোশাকের বেশ কয়েকটি বড় চালানও আটক করা সম্ভব হয়েছে।’