মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৯ আগস্ট ২০১৭, ৪ ভাদ্র ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

রোনাল্ডোর পাশে রোনাল্ডো!

প্রকাশিত : ৯ জুলাই ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ শিরোনাম দেখে হয় তো চমকে উঠতে পারেন অনেকেই। তবে হ্যাঁ, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গেই দেখা করলেন রিয়াল মাদ্রিদের পর্তুগীজ সুপারস্টার। জাপানের বিজ্ঞানীরা বুধবার থ্রিডি প্রিন্টারে রোনাল্ডোর প্রতিমূর্তি উন্মোচন করেন। আর বুধবার সি আর সেভেন তা নিজে দেখেই উচ্ছ্বাস প্রকাশ করেন। তার বডিকে পূর্ণাঙ্গ রূপ দিতে বিজ্ঞানীরা ব্যবহার করেছেন ১১০ মাইক্রো ক্যামেরা। এর ফলে পরিপূর্ণ রোনাল্ডোকেই ফুটিয়ে তুলেন তারা। রোনাল্ডো তো বলেই ফেললেন, ‘একদম পরিপূর্ণ।’ এ সময় হাসৌজ্জ্বল রোনাল্ডো আরও বলেন যে, ‘আমাকে বলতেই হবে যে সে ঠিক আমার মতোই। যদি এটা আমার মতো হয়েছে তা না বলি তাহলে আমাকে মিথ্যাবাদী মনে হবে।’

বর্তমান বিশ্বফুটবলের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। গত মৌসুমে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সিলোনার লিওনেল মেসিকে টপকিয়ে ফিফা ব্যালন ডি’অর পুরস্কার পুনরুদ্ধার করেন তিনি। মাঠের পারফর্মেন্সের বাইরেও তার শারীরিক গঠনকাঠামোর জন্য সবার কাছেই আকর্ষণীয় নাম রোনাল্ডো। তার শারীরিক সৌন্দর্য্যকে উন্মুক্ত করে প্রায়ই আলোচনায় চলে আসেন তিনি। বিশেষ করে প্রতিপক্ষের জালে গোল করার পরই জার্সি খুলে উৎযাপনে মেতে উঠেন সি আর সেভেন। তবে দুর্ভাগ্য পর্তুগীজ সুপারস্টারের। গত মৌসুমটা মোটেই ভাল কাটেনি তার। ব্যক্তিগত পারফর্মেন্সে ঔজ্জ্বল্য ছড়ালেও রিয়াল মাদ্রিদকে কোন শিরোপা উপহার দিতে পারেননি তিনি। আগামী মাস থেকেই শুরু হবে লা লিগার লড়াই। তাই বর্তমানে দারুণ উপভোগ্য সময় পার করছেন রোনাল্ডো। এই সুযোগেই মঙ্গলবার জাপানের রাজধানী টোকিও যান সিক্সপ্যাড যন্ত্রের উদ্বোধন করতে। যার কম্পন সাহায্য করবে মেদ ঝরাতে। আর সেই অনুষ্ঠানে বিতকির্ত এক ঘটনারও জন্ম দেন তিনি। অনুষ্ঠানে এক জাপানী তরণীকে প্রকাশ্যেই চুমু খেয়ে বসলেন বিশ্বফুটবলের অন্যতম সেরা তারকা। এরপর থেকেই শুরু হয় বিশ্বজুড়ে সমালোচনার ঝড়। শুধু তাই নয়, আগের দিন লাস ভেগাসেও আরেক ঘটনার জন্ম দেন সি আর সেভেন। একদল তরুণীর সঙ্গে ডিনার করেন রিয়াল মাদ্রিদের পর্তুগীজ এই সুপারস্টার। চলতি বছরের শুরুতেই বান্ধবী ইরিনা শায়েকের সঙ্গে বিচ্ছেদ ঘটে রোনাল্ডোর। এরপর থেকে নিয়মিতই শিরোনামে উঠে আসছেন তিনি। গত মৌসুমে ক্লাব কোন শিরোপা না জিততে পারায় কোচ কার্লো আনচেলত্তিকে বরখাস্ত করে রিয়াল মাদ্রিদ। এরপর আনচেলত্তির উত্তরসূরি হিসেবে রাফায়েল বেনিতেজকে যোগ দেয় ক্লাব কর্তৃপক্ষ। তবে রোনাল্ডো চেয়েছিলেন আনচেলত্তিকে যেন ক্লাব কর্তৃপক্ষ রেখে দেয়। আর এই কারণেই ক্লাব এবং রোনাল্ডোর মধ্যে সম্পর্কের টানাপোড়েন শুরু হয়।

ক্রিকেট মাঠে আরও এক মৃত্যু

স্পোর্টস রিপোর্টার ॥ এবার কান্নায় ভিজল ইংল্যান্ডের সারে কাউন্টির লং ডিটন রিক্রিয়েশন গ্রাউন্ড। মাঠে পাওয়া বলের আঘাতে অকাল মৃত্যু হলো এক প্রতিশ্রুতিশীল শ্রীলঙ্কান তামিল ক্রিকেটারের। ব্রিটিশ-তামিল লীগের ম্যাচে বুকে বল লেগে মৃত্যুর কাছে আত্মসমর্পন করেন ২৪ বছর বয়সী বলবান পদ্মনাভন। পদ্মনাভনের অকাল মৃত্যু খুব কাছে থেকে দেখা সতীর্থ জীভর কশান বর্ণনা করছেন অসহায় সেই মুহূর্তটি, ‘পদ্মনাভনের বুকে বলটা বেশ জোরেই লেগেছিল। আঘাতের সঙ্গে সঙ্গেই ও পিচের ওপর পড়ে যায়। আমি ছুটে গিয়ে তার আঘাতের ধরন বুঝতে গেলে সে আমায় থাম্বস-আপ দেখিয়েছিল। একটু ওঠার চেষ্টা করতে গিয়েই ও আবার পড়ে যায়।

প্রকাশিত : ৯ জুলাই ২০১৫

০৯/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: