২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

যমুনা ফিউচার পার্কে ওরিয়ন ফুটওয়্যারের নতুন আউটলেট


অর্থনৈতিক রিপোর্টার ॥ রাজধানীর যমুনা ফিউচার পার্কের তৃতীয় তলায় ওরিয়ন ফুটওয়্যারের নতুন আউটলেট খোলা হয়েছে। এটি প্রতিষ্ঠানের নবম আউটলেট। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ওরিয়ন ফুটওয়্যারের নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন মোল্লা জানিয়েছেন, এ ঈদে ক্রেতাদের চাহিদার কথা বিবেচনায় রেখে বাজারে এসেছে অত্যন্ত ফ্যাশনেবল এবং আরামপ্রদ ৫০০টি নতুন ডিজাইনের জুতোর সম্ভার। ওরিয়ন ফুটওয়্যারের সবকটি আউটলেট -ঢাকার গুলশান এ্যাভিনিউ, বনানী রোড ১১, র‌্যাংকিন স্ট্রিট ওয়ারী, হাজীপাড়া, বনশ্রী, পূর্ব শেওড়াপাড়া ও যমুনা ফিউচার পার্ক এবং চট্টগ্রামের জি.ই.সি. মোড় ও চকবাজারে রমজানজুড়েই পাওয়া যাচ্ছে চমকপ্রদ এ কালেকশন। তিনি আরও জানান, এ বছর কোম্পানিটি আরও ১০ থেকে ১৫টি আউটলেট উদ্বোধনের মধ্য দিয়ে দেশব্যাপী তাদের রিটেইল নেটওয়ার্ক আরও বিস্তৃত করার পরিকল্পনা রয়েছে। অনুষ্ঠানে ওরিয়ন গ্রুপের এডমিন ম্যানেজার সাজেদ করিম, হিউম্যান রিসোর্সেস ম্যানেজার ফয়সাল আর ফেরদৌসসহ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এ রমজানে ওরিয়ন ফুটওয়্যারের যে কোন আউটলেট থেকে মাত্র ৩০০০ টাকার কেনাকাটা করলেই ক্রেতাদের জন্যে থাকছে লটারিতে ঢাকা-ব্যাংকক-ঢাকা (কাপল) এয়ার টিকেট, আইফোন সিক্স, গ্যালাক্সি এস ৬ এজ, ডায়মন্ড নেকলেস ও আইপ্যাড জিতে নেয়ার সুবর্ণ সুযোগ। এছাড়াও শুভ উদ্বোধন উপলক্ষে এ আউটলেটটিতে আগামী ৩ দিনের জন্যে যে কোন পণ্য ক্রয়ে থাকছে ১০ শতাংশ ছাড়।

৩ ধরনের বন্ডে উৎসে আয়কর প্রত্যাহার

বাংলাদেশ ব্যাংকের প্রজ্ঞাপন

অর্থনৈতিক রিপোর্টার ॥ ওয়েজ আর্নার ডেভেলপমেন্ট বন্ডসহ ৩ ধরনের বন্ডের উপর উৎসে আয়কর প্রত্যাহার করা হয়েছে। অন্য দুটি হচ্ছে ইউএস ডলার প্রিমিয়াম বন্ড এবং ইউএস ডলার ইনভেস্টমেন্ট বন্ড। চলতি অর্থবছরে আয়কর অধ্যাদেশ সংশোধন করে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) নতুন এসআরও জারি করেছে। বুধবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে বাংলাদেশ ব্যাংকের ডেট ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট।

কেন্দ্রীয় ব্যাংকের সব শাখা অফিসের প্রধান ও সব তফসিলী ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে পাঠানো ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে, বাজেট কার্যক্রম ২০১৫-এর মাধ্যমে আয়কর অধ্যাদেশ, ১৯৮৪-এর ৫২ডি ধারা সংশোধন করা হয়েছে।

সংশোধিত বিধান অনুসারে বিদ্যমান ওয়েজ আর্নার ডেভেলপমেন্ট বন্ড, ইউএস ডলার প্রিমিয়াম বন্ড এবং ইউএস ডলার ইনভেস্টমেন্ট বন্ডে যেকোন পরিমাণ বিনিয়োগের বিপরীতে অর্জিত সুদের উপর উৎসে কর কর্তন প্রযোজ্য হবে না। পহেলা জুলাই থেকে এ নীতি কার্যকর করা হয়েছে। প্রসঙ্গত, এর আগে বাজেট কার্যক্রম ২০১৪-এর মাধ্যমে আয়কর অধ্যাদেশ, ১৯৮৪-এর ৫২ডি ধারা সংশোধনপূর্বক পেনশনার সঞ্চয়পত্র ও ওয়েজ আর্নার্স ডেভেলপমেন্ট বন্ডে পাঁচ লাখ টাকা পর্যন্ত বিনিয়োগের সুদ আয় করমুক্ত করা হয়েছিল। আর পাঁচ লাখ টাকার বেশি বিনিয়োগের সুদের উপর পাঁচ শতাংশ হারে উৎসে কর কাটা হতো।