মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বিশ বছর পর সিএসইর নতুন লোগো

প্রকাশিত : ৯ জুলাই ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ প্রথমবারের মতো লোগো পরিবর্তন করা হয়েছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই)। প্রতিষ্ঠার বিশ বছর পর কর্তৃপক্ষ তালিকাভুক্ত কোম্পানি ও বিনিয়োগকারীদের মধ্যে উদ্দীপনা বাড়াতে এই লোগো পরিবর্তনের সিদ্ধান্ত নেয়।

বুধবার দুপুরে সিএসই কার্যালয়ে কোম্পানির চেয়ারম্যান ড. আব্দুল মজিদ এই লোগো উন্মোচন করেন।

এ সময় ড. আব্দুল মজিদ বলেন, সিএসই সব সময় নতুন উদ্দীপনা ও প্রেরণা নিয়ে থাকতে চায়। তারই ধারবাহিকতায় প্রতিষ্ঠার পর প্রথমবারের মতো এই লোগো পরিবর্তন করা হচ্ছে, যা ডিমিউচুয়ালাইজেশনের পর এটা নতুন মাত্রার বহিঃপ্রকাশ।

তিনি আরও বলেন, এ লোগো পরিবর্তন সবার মাঝে নতুন উদ্দীপনার সৃষ্টি করবে। কর্মীদের কাজে আরও আগ্রহী করে তুলবে। একই সঙ্গে সবার মাঝে একটা ভারসাম্য সৃষ্টিতে বড় ভূমিকা রাখবে বলে মনে করেন তিনি। সিএসইর ব্যবস্থাপনা পরিচালক ওয়ালি-উল মারুফ মতিন বলেন, বেশ কয়েকটি রঙের সম্মিলিত এক গ্রাফিক্যাল ওয়েভ ব্যবহৃত হয়েছে এই লোগোতে, যা ফিবোনাচ্চি ব্র্যান্ডস নামে বিশ্ব পুঁজিবাজারে পরিচিত। একই সঙ্গে কোম্পানির শেয়ার বিশ্লেষণের জন্য বেশ জনপ্রিয়।

তিনি বলেন, এই ফিবোনাচ্চি সিকোয়েন্সগুলোকে বলা হয় ম্যাজিক নাম্বার, যা একটি সোনালি ও সফল ভবিষ্যতের প্রতীক। প্রতিটি বিনিয়োগকারীর জীবনে উত্থান-পতনের পর সাফল্যের গল্পের এক বাস্তব প্রতিচ্ছবি যেন এই নতুন লোগো।

তিনি আরও বলেন, এ লোগোতে প্রধানত টারকুইস রঙ ব্যবহার করা হয়েছে, যার মাধ্যমে পুঁজিবাজারের প্রতি সিএসইর জ্ঞান, সৃজনশীলতা, ধৈর্য ও আধুনিক প্রযুক্তির ব্যবহারকে প্রকাশ করা হয়েছে। রঙের মনোবিদ্যা হিসেবে এই রঙটি হৃদয় ও কথার জগতের মধ্যে যোগাযোগ তৈরি করে, যা আবেগ ও বাস্তবতার মধ্যে এক চমৎকার সমন্বয়। এ সময় সিএসইর পরিচালক মোঃ শফিউল ইসলাম মহিউদ্দিন উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ৯ জুলাই ২০১৫

০৯/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: