মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

যুক্তরাষ্ট্রের মধ্যাকাশে দুই বিমানের সংঘর্ষ, নিহত ২

প্রকাশিত : ৯ জুলাই ২০১৫

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ক্যারোলাইনা অঙ্গরাজ্যের আকাশে ছোট একটি বিমানের সঙ্গে একটি এফ-১৬ জঙ্গী বিমানের সংঘর্ষে দু’জন নিহত হয়েছেন। খবর বিবিসি অনলাইনের।

মঙ্গলবার স্থানীয় সময় সকাল ১১টার দিকে রাজ্যের চার্লসটন শহরের ১৭ কিলোমিটার উত্তরের আকাশে এ ঘটনা ঘটে। রাজ্যের প্রধান শহর কলম্বিয়ার নিকটবর্তী শ বিমান ঘাঁটি থেকে নিয়মিত প্রশিক্ষণ উড্ডয়নে এফ-১৬ বিমানটি আটলান্টিক মহাসাগরের দিকে যাওয়ার সময় অন্য বিমানটির সঙ্গে সংঘর্ষ হয়।

সংঘর্ষের পর দুটি বিমানই বিধ্বস্ত হয়ে খ-াংশগুলো একটি পার্ক এলাকায় ছড়িয়ে পড়ে।

শ বিমান ঘাঁটির কর্মকর্তারা জানিয়েছেন, এফ-১৬ এর পাইলট জরুরী সুইচ ব্যবহার করে বিমানটি থেকে বের হয়ে প্যারাসুটযোগে নিরাপদে অবতরণ করেছেন, তিনি আঘাত পেয়েছেন এবং তাকে চিকিৎসা দেয়া হচ্ছে। অপরদিকে দুই আসনের সেসনা বিমানটির দুই আরোহীর উভয়েই নিহত হয়েছেন। এই দুর্ঘটনার কারণ অনুসন্ধানে যুক্তরাষ্ট্রের জাতীয় ট্রান্সপোর্ট সেইফটি তদন্ত শুরু করেছে।

আফগান-পাকিস্তান সীমান্তে ড্রোন হামলায় নিহত ৪৯ জঙ্গী

আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় নানগরহার প্রদেশের আছিন এলাকায় জঙ্গী সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) সমর্থকদের লক্ষ্য করে দুটি ড্রোন হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র। এতে ৪৯ জন জঙ্গী নিহত হয়েছে বলে মঙ্গলবার জানিয়েছেন আফগান ও বিদেশী কর্মকর্তারা। স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, এই এলাকায় সাম্প্রতিক সপ্তাহগুলোতে তালেবান ও আইএস সমর্থকদের মধ্যে সংঘর্ষ চলে। খবর এএফপি ও ডনের।

আফগানিস্তানে আইএসের প্রকাশ্য উপস্থিতি সম্পর্কে কখনও জানা যায়নি। তবে তারা দেশটিতে অতর্কিত হামলা চালাতে পারে বলে আশঙ্কা বেড়েছে। পাকিস্তান সীমান্তবর্তী নানগরহার প্রদেশের আছিন জেলার এক গ্রামে সোমবার এই হামলা চালানো হয়। আফগানিস্তানে ন্যাটো মিশনের এক নারী মুখপাত্র বলেছেন, ন্যাটো বাহিনীর জন্য হুমকি এমন লক্ষ্যবস্তুতে গুরুত্বপূর্ণ দুটি হামলা চালিয়েছে মার্কিন বাহিনী।

ফুজি পর্বতে ফ্রি ওয়াইফাই

জাপানের ফুজি পর্বতারোহীরা এবার ফ্রি ওয়াইফাই ব্যবহারের সুযোগ পাচ্ছেন। পর্বতারোহণকালে তারা অনায়াসে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। সামাজিক যোগাযোগ মাধ্যমের সাহায্যে পরিবারের সঙ্গে যোগাযোগও রক্ষা করতে পারবেন তারা। আবার নিজেদের নিরাপত্তার জন্য পর্বতারোহীরা আবহাওয়া সংবাদ জানতে পারবেন। -বিবিসি অনলাইন

বিরল গলদা চিংড়ি

এবার যুক্তরাষ্ট্রের এক জেলে দুই রঙের অতিবিরল একটি গলদা চিংড়ি ধরে আলোচনায় এসেছেন। চিংড়িটির লেজের অর্ধেক এবং একটি পা কমলা রঙের। আর তার সারা শরীরের রং বাদামি। বিজ্ঞানীদের ধারণা, ৫ কোটি চিংড়ির মধ্যে একটি এ ধরনের চিংড়ি পাওয়ার সম্ভাবনা থাকে। স্থানীয় গবেষণা কেন্দ্রের এক বিজ্ঞানী বলছেন, সাধারণ জেনেটিক তারতম্যের কারণে এ ধরনের ঘটনা ঘটে থাকতে পারে। তবে এই চিংড়িটি এ্যাকুরিয়াম না যাদুঘরে পাঠানো হবে তা নিয়ে এখনও সিদ্ধান্ত নিতে পারেননি বিজ্ঞানীরা। ইউপিআই।

প্রকাশিত : ৯ জুলাই ২০১৫

০৯/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

বিদেশের খবর



শীর্ষ সংবাদ: