মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

রাজশাহীতে ওসির বিরুদ্ধে ম্যাজিস্ট্রেটের মামলা

প্রকাশিত : ৮ জুলাই ২০১৫, ০৫:৪৯ পি. এম.

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী পবা থানার ওসি আলমগীরের বিরুদ্ধে এবার মামলা দায়ের করেছেন ম্যাজিস্ট্রেট। বুধবার দুপুরে রাজশাহীর প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেট আমলী আদালতে (নম্বর-৫) জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. সানাউল্ল্যাহ এই মামলাটি দায়ের করেন। ফৌজদারী কার্যবিধির ধারা ১৯০ (১) ক্ষমতাবলে তিনি মামলাটি করেন।

ওই মামলার আদেশ প্রাপ্তির পর একঘন্টার মধ্যে গত ৩ জুলাই থেকে ৪ জুলাই পর্যন্ত থানায় দাখিলকৃত সাধারণ ডায়েরির অনুলিপি ও সাধারণ ডায়েরির রেজিস্ট্রারসহ স্বয়ং ওসি আলমগীর অথবা তার মনোনীত উপপরিদর্শক পদমর্যদার (নিম্মে নয়) এমন একজন দায়িত্বশীল পুলিশ অফিসারের মাধ্যমে আদালতে দাখিল করার নির্দেশ দেয়া হয়েছে। দাখিল শেষে এক ঘন্টার মধ্যে সাধারণ ডায়েরির রেজিস্ট্রার সংশ্লিস্ট থানা বরাবার ফেরত পাঠানো হবে বলেও মামলায় উল্লেখ করা হয়।

মামলার বাদী ম্যাজিস্ট্রেট মো. ছানাউল্ল্যাহ মামলায় উল্লেখ করেন, বুধবার তিনি স্থানীয় গণমাধ্যমে জানতে পারেন তার বিরুদ্ধে আপত্তিকর মন্তব্যসহ আদালতের বিচারিক কার্য ধারার জন্য অবমাননাকর বক্তব্য উল্লেখ করে পবা থানার ওসি আলমগীর হোসেন সাধারণ ডায়েরি করেছেন। প্রেক্ষিতে বিবেচনায় আদালত মনে করেন ওসি আলমগীর হোসেন তার বিরুদ্ধে আদালত কর্তৃক প্রদত্ত আদেশের দায় থেকে মুক্তি লাভের জন্য এবং তার আইনবিধি পরিপন্থি কাজের প্রেক্ষিতে তার বিভাগের উদ্ধর্তন কর্তৃপক্ষের কছে আত্মপক্ষ সমর্থনের জন্য বেআইনিভাবে অবমাননাকর ও মিথ্যা বক্তব্য উল্লেখে সাধারণ ডায়েরি করেছেন। যা প্রচলিত আইনে শাস্তিযোগ্য অপরাধ।

প্রসঙ্গত, আদালতে দায়েরকৃত একটি বিচারিক মামলা নির্দিষ্ট সময়ের মধ্যে পবা থানায় মামলা হিসেবে রেকর্ড না করার জন্য গত ৩ জুলাই ম্যাজিস্ট্রেট মো. ছানাউল্ল্যাহ ওসি আলমগীরকে কারণ দর্শানোর নোটিশ করেন। এতে ক্ষিপ্ত হয়ে ওইদিনই ওসি আলমগীর ম্যাজিস্ট্রেট মো. ছানাউল্ল্যাহর বিরুদ্ধে পবা থানায় একটি সাধারণ ডায়েরী করেন। ডায়েরী নং-১১৯ তাং-৩/৭/২০১৫।

প্রকাশিত : ৮ জুলাই ২০১৫, ০৫:৪৯ পি. এম.

০৮/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: