১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

আগামীকাল থেকে রেলের অগ্রিম টিকেট বিক্রি শুরু


স্টাফ রিপোর্টার ॥ আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে আগামীকাল বৃহস্পতিবার থেকে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু করবে রেলওয়ে। সকাল থেকে বিকেল পর্যন্ত টানা টিকেট বিক্রি চলবে। টিকেট কালোবাজারী রোধ ও নিরাপত্তা নিশ্চিত করতে ইতোমধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। কমলাপুর রেল স্টেশনে বসানো হবে র‌্যাবের অভিযোগ কেন্দ্র।

৯ জুলাই প্রথম দিন বিক্রি হবে ১৩ জুলাইয়ের টিকেট, ১০ জুলাই বিক্রি ১৪ জুলাইয়ের, ১১ জুলাই ১৫ জুলাইয়ের, ১২ জুলাই ১৬ জুলাইয়ের ও ১৩ জুলাই বিক্রি হবে ১৭ জুলাইয়ের অগ্রিম টিকেট। একজন সর্বোচ্চ চারটি টিকেট সংগ্রহ করতে পারবেন। অনলাইনে টিকেট বিক্রির ব্যবস্থা থাকছে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, রেলেওয়ের তিনটি কারখানায় ইঞ্জিন ও কোচ মেরামত করে ঈদের সময় অতিরিক্ত ট্রেন দেয়া হবে। রেলমন্ত্রী মুজিবুল জানান, স্বাভাবিক সময়ে রেলওয়েতে এক লাখ ৭০/৮০ হাজার যাত্রী দিনে পরিবহন করা হয়। ঈদের সময় প্রতিদিন রাজধানী থেকে আড়াই লাখ যাত্রী পরিবহনের ব্যবস্থা করা হচ্ছে। ছুটির দিনে আন্তঃনগর সহ সকল কোচ চলবে ঈদের সময়। ঈদে রেলওয়ের দায়িত্বশীল কর্তাব্যক্তিদের ছুটি বাতিলের কথা জানিয়ে তিনি বলেন, রেল স্টেশনে ভিজিলেন্স ও মনিটরিং টিমের ব্যবস্থা নেয়া হয়েছে। খোলা হবে কন্ট্রোল রুম। টিকেট কালোবাজারী ও নাশকতা রোধে ঈদের এক সপ্তাহ আগে থেকে রেল স্টেশন গুলোতে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে।