মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ আগস্ট ২০১৭, ৭ ভাদ্র ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

লঞ্চযাত্রীদের নিরাপদ যাত্রায় বরিশালে বিআইডব্লিউটিএ’র সভা

প্রকাশিত : ৮ জুলাই ২০১৫, ০৩:৫৩ পি. এম.

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ আসন্ন ঈদ-উল ফিতর উপলক্ষে যাত্রীদের নিরাপদ যাত্রা নিশ্চিত করার লক্ষ্যে বিআডব্লিউটিএ’র বরিশাল অফিসের উদ্যোগে বুধবার সকালে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সংস্থার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপ-পরিচালক মো. আবুল বাশার মজুমদার।

সভায় আগামি ১৪ জুলাই থেকে ২৫ জুলাই পর্যন্ত স্পেশাল লঞ্চ সার্ভিসগুলোর জন্য পল্টুন, জেটি ও শীপঘাট সম্পূর্ণ ব্যবহার উপযোগী করে রাখা, ঢাকা-বরিশাল নৌরুটের ভাষানচর ও শেওরা পয়েন্টসহ সকল নৌপথে বয়া, বাতি, মার্কা, বিকন ইত্যাদি স্থাপনের ব্যবস্থা গ্রহণ, উদ্ধারকারী জাহাজ নির্ভিক ও টাগের স্ট্যান্ডবাই রাখার ব্যবস্থা, লঞ্চঘাটের পল্টুনে উপরে যাওয়া বোলার্ড পুণস্থাপন, দুর্ঘটনা এড়াতে প্রত্যেক লঞ্চে সনদধারী মাষ্টার ও ড্রাইভারের উপস্থিতি নিশ্চিত করণসহ প্রয়োজনীয় জীবনরক্ষাকারী সরঞ্জাম মজুদ ও অগ্নিনির্বাপক যন্ত্র সচল রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় বক্তারা আরও বলেন, যাত্রীদের নিরাপত্তায় আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখার লক্ষ্যে বন্দর এলাকায় পর্যাপ্ত সংখ্যক পুলিশ, র‌্যাব সদস্য ও ফায়ার সার্ভিসের কর্মীরা সার্বক্ষনিক তাদের স্বস্ব দায়িত্ব পালন করবেন। পাশাপাশি বন্দর এলাকায় নিরিবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে জেনারেটর প্রস্তুত রাখতে নির্দেশ দেয়া হয়েছে। লঞ্চের আনসার কেবিন বিক্রি ও কালোবাজারে টিকিট বিক্রি বন্ধ করতে এবং পকেটমার ও অজ্ঞান পার্টির খপ্পর থেকে যাত্রীদের রক্ষায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কঠোর ব্যবস্থা নেয়ার জন্যও বলা হয়েছে। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক শাহ জালাল হক, নৌ-পুলিশ ফাড়ির সিনিয়র এএসপি আব্দুল মোতালেব, র‌্যাব-৮ এর উপ-সহকারী পরিচালক মো. হোসেন শাহরিয়ার, জেলা প্রশাসনের পক্ষে সহকারী কমিশনার মো. আল মুক্তাদির হোসেন, সমুদ্র পরিবহরেন অধিদপ্তরের কর্মকর্তা ইদ্রিসুর রহমান, বাংলাদেশ লঞ্চ লেবার এ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক একিন আলী মাষ্টার প্রমুখ।

প্রকাশিত : ৮ জুলাই ২০১৫, ০৩:৫৩ পি. এম.

০৮/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: