২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

লঞ্চযাত্রীদের নিরাপদ যাত্রায় বরিশালে বিআইডব্লিউটিএ’র সভা


স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ আসন্ন ঈদ-উল ফিতর উপলক্ষে যাত্রীদের নিরাপদ যাত্রা নিশ্চিত করার লক্ষ্যে বিআডব্লিউটিএ’র বরিশাল অফিসের উদ্যোগে বুধবার সকালে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সংস্থার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপ-পরিচালক মো. আবুল বাশার মজুমদার।

সভায় আগামি ১৪ জুলাই থেকে ২৫ জুলাই পর্যন্ত স্পেশাল লঞ্চ সার্ভিসগুলোর জন্য পল্টুন, জেটি ও শীপঘাট সম্পূর্ণ ব্যবহার উপযোগী করে রাখা, ঢাকা-বরিশাল নৌরুটের ভাষানচর ও শেওরা পয়েন্টসহ সকল নৌপথে বয়া, বাতি, মার্কা, বিকন ইত্যাদি স্থাপনের ব্যবস্থা গ্রহণ, উদ্ধারকারী জাহাজ নির্ভিক ও টাগের স্ট্যান্ডবাই রাখার ব্যবস্থা, লঞ্চঘাটের পল্টুনে উপরে যাওয়া বোলার্ড পুণস্থাপন, দুর্ঘটনা এড়াতে প্রত্যেক লঞ্চে সনদধারী মাষ্টার ও ড্রাইভারের উপস্থিতি নিশ্চিত করণসহ প্রয়োজনীয় জীবনরক্ষাকারী সরঞ্জাম মজুদ ও অগ্নিনির্বাপক যন্ত্র সচল রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় বক্তারা আরও বলেন, যাত্রীদের নিরাপত্তায় আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখার লক্ষ্যে বন্দর এলাকায় পর্যাপ্ত সংখ্যক পুলিশ, র‌্যাব সদস্য ও ফায়ার সার্ভিসের কর্মীরা সার্বক্ষনিক তাদের স্বস্ব দায়িত্ব পালন করবেন। পাশাপাশি বন্দর এলাকায় নিরিবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে জেনারেটর প্রস্তুত রাখতে নির্দেশ দেয়া হয়েছে। লঞ্চের আনসার কেবিন বিক্রি ও কালোবাজারে টিকিট বিক্রি বন্ধ করতে এবং পকেটমার ও অজ্ঞান পার্টির খপ্পর থেকে যাত্রীদের রক্ষায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কঠোর ব্যবস্থা নেয়ার জন্যও বলা হয়েছে। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক শাহ জালাল হক, নৌ-পুলিশ ফাড়ির সিনিয়র এএসপি আব্দুল মোতালেব, র‌্যাব-৮ এর উপ-সহকারী পরিচালক মো. হোসেন শাহরিয়ার, জেলা প্রশাসনের পক্ষে সহকারী কমিশনার মো. আল মুক্তাদির হোসেন, সমুদ্র পরিবহরেন অধিদপ্তরের কর্মকর্তা ইদ্রিসুর রহমান, বাংলাদেশ লঞ্চ লেবার এ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক একিন আলী মাষ্টার প্রমুখ।