২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

স্পীকারের ইফতার পার্টিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী


সংসদ রিপোর্টার ॥ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর দেয়া ইফতার পার্টিতে যোগ দিয়েছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও স্পীকার জাতীয় সংসদের এলডি হলে আয়োজিত ইফতার মাহফিলে যোগ দিয়ে উপস্থিত মন্ত্রী, এমপি, বিশিষ্ট ব্যক্তিবর্গ, সাংবাদিক ও সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ঘুরে ঘুরে কুশল বিনিময় করেন। দেশ ও জাতির মঙ্গল কামনা করে মোনাজাত পরিচালনা করেন জাতীয় সংসদের ডেপুটি স্পীকার এ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে সকাল থেকেই জাতীয় সংসদ ভবনের চতুর্দিকে কড়া নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়। বিকেল সাড়ে ৫টার পর থেকেই এলডি হলের সামনে নির্মিত বিশাল প্যান্ডেলে আসতে থাকেন আমন্ত্রিত অতিথিরা। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেখানে উপস্থিত হলে স্পীকার, ডেপুটি স্পীকার ও সংসদের প্রধান হুইপ আ স ম ফিরোজ তাঁদের স্বাগত জানান। এর পর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ঘুরে ঘুরে সবার সঙ্গে কুশল বিনিময় করেন।

এর পর শুরু হয় আনুষ্ঠানিকতা। জাতীয় সংসদের সিনিয়র সচিব আশরাফুল মকবুল রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ আমন্ত্রিত অতিথিদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এর পর বিশেষ মোনাজাত পরিচালনা করেন ডেপুটি স্পীকার। ইফতার মাহফিলে মূল মঞ্চে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পীকার ও ডেপুটি স্পীকার ছাড়াও উপবিষ্ট ছিলেন বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদ, প্রধান বিচারপতি এস কে সিনহা, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, প্রধান হুইপ আ স ম ফিরোজ ও পাঁচ হুইপ শহীদুজ্জামান সরকার, আতিউর রহমান আতিক, মোঃ শাহাব উদ্দিন, সোলায়মান জোয়ার্দার ছেলুন ও এ্যাডভোকেট ইকবালুর রহিম।

এছাড়া স্পীকারের দেয়া ইফতার মাহফিলে সরকারের মন্ত্রিসভার সদস্যবৃন্দ, বিরোধী দলের নেতৃবৃন্দ, জাতীয় সংসদ সদস্যগণ, সামরিক-বেসামরিক উর্ধতন কর্মকর্তাবৃন্দ, সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দসহ বিভিন্ন শ্রেণী-পেশার বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। ইফতার মাহফিল শেষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও জাতীয় সংসদের স্পীকার নিজেদের মধ্যে কিছু সময় কুশল বিনিময়ও করেন।