মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বরিশালে যৌতুকের বলি গৃহবধূর মৃত্যু

প্রকাশিত : ৮ জুলাই ২০১৫

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ যৌতুকের দাবিতে নির্যাতনের শিকার লাইজু বেগম (২৬) নামের গৃহবধূ সোমবার মধ্যরাতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। এ ঘটনায় মঙ্গলবার দুপুরে পুলিশ তিনজনকে গ্রেফতার করেছে। ঘটনাটি জেলার মুলাদী উপজেলার চর বাহাদুরপুর গ্রামের।

মুলাদী থানার ওসি আলাউদ্দিন জানান, ২০০৯ সালে চর বাহাদুরপুর গ্রামের কালাম ঘরামীর পুত্র রুহুল আমিনের সঙ্গে সামাজিকভাবে একই গ্রামের লাইজু বেগমের বিয়ে হয়। তাদের সংসারে দু’টি সন্তান রয়েছে। স্থানীয়দের বরাত দিয়ে ওসি আরও জানান, অতিসম্প্রতি যৌতুকের দাবিতে রুহুল আমিন ও তার পরিবারের সদস্যরা প্রায়ই লাইজুকে নির্যাতন করত। রবিবার রাতে স্বামী, শ^শুর ও শাশুড়ির নির্যাতনের একপর্যায়ে জ্ঞান হারিয়ে ফেলে লাইজু বেগম। বাড়ির লোকজন মুমূর্ষু অবস্থায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার মধ্যরাতে লাইজু মারা যায়। গৃহবধূ লাইজুর লাশ উদ্ধার করে মঙ্গলবার সকালে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে প্রেরণ ও গ্রাম থেকে পালিয়ে যাওয়ার সময় দুপুরে নিহত গৃহবধূর স্বামী, শ্বশুড় ও শাশুড়িকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সিপি গ্যাংয়ের সদস্য গ্রেফতার

ফেসবুকে অশালীন মন্তব্য

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ ফেসবুকে অশালীন মন্তব্য করার অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় ইন্টারনেটভিত্তিক সংগঠন ‘সিপি গ্যাং’ এর এক সদস্যকে গ্রেফতার করেছে রাজশাহীর চারঘাট থানা পুলিশ। গ্রেফতারকৃতের নাম অরূপ রতন পাল (২৭)। তার বাড়ি মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার রূপসপুর আবাসিক এলাকায়। মঙ্গলবার ভোরে ঢাকার রামপুরায় মহানগর প্রজেক্টের অফিস থেকে রাজশাহীর চারঘাট মডেল থানা পুলিশ তাকে গ্রেফতার করে। চারঘাট থানার এসআই খায়রুল আলম জানান, তাপস সরকার নামে একজনের করা মামলায় অরূপকে ঢাকায় গ্রেফতার করে চারঘাট থানায় নিয়ে আসা হয়েছে। সে সিপি গ্যাং নামে একটি ফেসবুক পেজের এ্যাডমিন। এসআই খায়রুল জানান, চারঘাট সদর এলাকার তাপস গত ২৪ মে চারঘাট মডেল থানায় অরূপের বিরুদ্ধে এই মামলা করেন। পরে ফেসবুকে দেয়া ফোন নম্বরের সূত্র ধরে অরূপকে গ্রেফতার করা হয়। মামলার বাদী তাপস জানান, অরূপ এক বছর ধরে ফেসবুকে তার বিরুদ্ধে ‘অশালীন, মানহানিকর ও মিথ্যা’ তথ্য দিয়ে স্ট্যাটাস দিয়ে আসছে। ফলে ‘বাধ্য হয়ে’ তিনি তথ্য প্রযুক্তি আইনে এ মামলা করেছেন।

ফরিদপুরে ভিজিএফের ৩৬ বস্তা চাল উদ্ধার

নিজস্ব সংবাদদাতা,ফরিদপুর, ৭জুলাই ॥ সালথা উপজেলার রামকান্তুপুর ইউনিয়নের বরাদ্দকৃত ৩৬ বস্তা চাল ভিজিএফের চাল সন্দেহে মঙ্গলবার দুপুরে রামকান্তুপুর বাজারের একটি দোকান থেকে আটক করা হয়েছে।

পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে এ ইউপির ৯৮৬ হতদরিদ্র পরিবারকে ১০ কেজি করে চাল বরাদ্দ দেয়া হয়। সোমবার ইউপি পরিষদের অস্থায়ী কার্যালয় এ চাল বিতরণ করে। অভিযোগ রয়েছে, ১০ কেজি করে চাল বিতরণের কথা থাকলেও ৭ থেকে ৮ কেজি করে চাল বিতরণ করা হয়। এভাবে প্রত্যেক পরিবারকে ২ থেকে ৩ কেজি করে চাল কম দিয়ে এবং বিভিন্ন নামে ভুয়া মাস্টারোল তৈরি করে ৩৬ বস্তা চাল জমা করে রাখে।

প্রকাশিত : ৮ জুলাই ২০১৫

০৮/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: