১৪ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

নওগাঁয় সড়ক বেহাল লক্ষাধিক মানুষ দুর্ভোগে


নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৭ জুলাই ॥ নওগাঁ সদর উপজেলার কাঠখৈইর বাজার থেকে গোপাই বাজার পর্যন্ত পাঁচ কিলোমিটার পাকা রাস্তা বেহাল হয়ে পড়েছে। রাস্তাটির অধিকাংশ স্থানে কার্পেটিং উঠে ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। খানাখন্দে ভরে গেছে গোটা রাস্তা। এতে প্রতিদিন যাতায়াতে কমপক্ষে লক্ষাধিক মানুষ চরম দুর্ভোগে পড়ছেন।

জানা গেছে, ২০০৫ সালে এই রাস্তাটি পাকা করা হয়। ১০ বছর অতিবাহিত হলেও রাস্তাটি কোন সংস্কার করা হয়নি। রাস্তাটি স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) অধীনস্থ। প্রতিদিন মান্দা, রানীনগর এবং নওগাঁ সদর উপজেলার প্রায় লক্ষাধিক মানুষের যাতায়াত এই রাস্তাটি দিয়ে। ফলে কৃষিপণ্য পরিবহনে এলাকার কৃষক এবং স্কুল-কলেজের শিক্ষার্থীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

রাস্তাটির কার্পেট উঠে গেছে। অধিকাংশ স্থানে গর্তের সৃষ্টি হয়েছে। বৃষ্টির কারণে রাস্তার দুই পার্শ্বের মাটি সরে গিয়ে তৈরি হয়েছে বড় বড় গর্ত। স্থানীয় স্কুল শিক্ষক জাকির ইসলাম জানান, রাস্তাটি সংস্কারের অভাবে কোন যানবাহন আসতে চায় না। যেতে চাইলেও ভাড়া চায় অনেক বেশি। এতে করে কৃষিপণ্য পরিবহন করতে এলাকাবাসীকে চরম দুর্ভোগে পড়তে হচ্ছে। ভ্যানচালক সেকেন্দার আলী বলেন, ‘রাস্তাটিতে ইট-পাথর উঠে যাওয়ায় গর্ত হয়েছে। যার কারণে আমাদের গাড়ি চালাতে বেশ কষ্ট হয়।

নাশকতা মামলার আসামি জামায়াত নেতা গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট, ৭ জুলাই ॥ পাঁচবিবি উপজেলার আওলাই ইউনিয়ন জামায়াতের আমীর মওলানা আবুল কালামকে পেট্রোলবোমা ছুড়ে ট্রাক পুড়িয়ে দেয়ার মামলায় পুলিশ মঙ্গলবার গ্রেফতার করে। গত ২ মাস থেকে পলাতক ছিল।

কুড়িগ্রামে ওয়ার্কার্স পার্টির নেতাকে পুলিশী নির্যাতন

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ জমিজমা সংক্রান্ত এক মামলায় আটক কুড়িগ্রাম ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক রোবেল ম-লের ওপর পুলিশী নির্যাতনের অভিযোগ উঠেছে রাজারহাট থানা পুলিশের বিরুদ্ধে। বর্তমানে রোবেল ম-ল রংপুর মেডিক্যাল কলেজে। ৫ জুলাই মধ্যরাতে রাজারহাট থানা পুলিশ তাকে বাড়ি থেকে গ্রেফতার করে। মঙ্গলবার দুপুরে রোবেল ম-লের স্ত্রী নাসরিন বেগম কুড়িগ্রামে কর্মরত সাংবাদিকদের নিকট এ অভিযোগ করেন।