২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ২ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বজ্রপাতে নারীসহ নিহত তিন


স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ বজ্রপাতে চরভোলা মহন (৪৫) নামের এক কৃষি শ্রমিক নিহত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টার দিকে ঘটনাটি ঘটে নীলফামারীর জলঢাকা উপজেলার সদরের উত্তর কাজীরহাট বাহাদুরপাড়া গ্রামে।

স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে জানান, গোদাগাড়ী উপজেলায় বজ্রপাতে নারীসহ দুইজন নিহত হয়েছেন। সোমবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার রিশিকুল ইউনিয়নের চব্বিশনগর বাইপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, ওই গ্রামের একরামুল হকের ছেলে শাহালাল মিয়া (২৬) এবং আবদুর রাজ্জাকের স্ত্রী আদরী বেগম (৪০)। জানা যায়, সোমবার রাতে বৃষ্টিপাতের আগে তারা বাড়িতেই ছিলেন।

বাকৃবিতে ছাত্রলীগের দুই নেতাকে শোকজ

বাকৃবি সংবাদদাতা ॥ ক্যাম্পাসে ভাংচুর, প্রক্টর অফিসে তালা ঝুলিয়ে ভাংচুরে নেতৃত্ব দেয়া এবং ওই শিক্ষককে লাঞ্ছিত করার অভিযোগে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শাখা ছাত্রলীগের দুই নেতাকে কারণ দর্শনোর নোটিস দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আগামী সাত কার্য দিবসের মধ্যে উত্তর দেয়ার নির্দেশ দিয়ে মঙ্গলবার ওই কারণ দর্শনোর নোটিস দেয়া হয়।

চার লাখ টাকা জরিমানা

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ৭ জুলাই ॥ সাঁথিয়া উপজেলার আমাইকোলা গ্রামে ভেজাল দুধ তৈরির একটি কারখানা বন্ধ করে দিয়ে চার লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

এ ঘটনায় কারখানার মালিক তাইজুল ইসলাম ও কর্মচারী হৃদয়কে তিন মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। মঙ্গলবার দুপুর দেড়টার দিকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুল ইসলাম এ আদেশ দেন।

কীর্তনখোলার ভাঙ্গনরোধে পাউবোর উদ্যোগ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ অর্থ বরাদ্দ না থাকা সত্ত্বেও জেলা প্রশাসকের অনুরোধে কীর্তনখোলা নদীর ভয়াবহ ভাঙ্গন থেকে চরকাউয়া এলাকাকে রক্ষায় বিশেষ উদ্যোগ গ্রহণ করেছেন পানি উন্নয়ন বোর্ড পাউবো। মঙ্গলবার দ্বিতীয়দিনে ভাঙ্গনকবলিত এলাকায় জিও ব্যাগ (বালুর বস্তা) ফেলে ওই এলাকাকে রক্ষার কাজ করেছেন শ্রমিকেরা। এরপূর্বে সোমবার জেলা প্রশাসক ড. গাজী মোঃ সাইফুজ্জামান বালুর বস্তা ফেলে ভাঙনরোধে এ কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় অন্যান্যদের মধ্যে উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, পাউবোর নির্বাহী প্রকৌশলী মোঃ জহিরউদ্দিন আহম্মেদসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

কক্সবাজারে দোকান ভাড়া বৃদ্ধি নিয়ে মালিক-ব্যবসায়ী সংঘর্ষ, আহত-৫

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ দোকান ভাড়া বৃদ্ধি নিয়ে কক্সবাজার শহরের পানবাজার সড়কে ফিরোজা মার্কেট ব্যবসায়ীদের সঙ্গে মালিকপক্ষের সংঘর্ষ হয়েছে। এতে মালিকপক্ষের লোকজনের হামলায় ওই মার্কেটের মিনাবাজারের মালিক মোঃ জাহাঙ্গীর আলম, কর্মচারী বেলাল, রুবেল ও সাদ্দামসহ অন্তত পাঁচজন আহত হয়েছে। তাদের জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে। পরে পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনাকে কেন্দ্র করে ব্যবসায়ী ও মালিকপক্ষ মুখোমুখি অবস্থানে রয়েছে।