মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ আগস্ট ২০১৭, ৬ ভাদ্র ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বরিশালে মা ও শিশু কল্যাণ কেন্দ্রে বিদ্যুত নেই ১২ দিন

প্রকাশিত : ৮ জুলাই ২০১৫

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নগরীর কালিবাড়ি রোডের পরিবার কল্যাণ পরিদর্শিকা ইনস্টিটিউটে গত ১২ দিন ধরে বিদ্যুত সরবরাহ বন্ধ রয়েছে। একই ক্যাম্পাসে থাকা ২০ শয্যার মা ও শিশু কল্যাণ কেন্দ্রেও একই অবস্থা। বিদ্যুত সরবরাহ বন্ধ থাকায় ভর্তি রোগীরা ছাড়পত্র নিয়ে অন্যত্র চলে গেছেন।

জানা গেছে, গত ২৬ জুন বৈদ্যুতিক ট্রান্সফরমার বিকল হয়ে পড়ে। পরবর্তীতে বিদ্যুত অফিসে অভিযোগ দায়েরের পর ওইদিন আরেকটি ট্রান্সফরমার দিয়ে বিদ্যুত সরবরাহ শুরু করার পর পরই সেটিও বিকল হয়ে যায়। তারপর থেকে পরিবার কল্যাণ পরিদর্শিকা ইনস্টিটিউট এবং মা ও শিশু কল্যাণ কেন্দ্রে বিদ্যুত সরবরাহ বন্ধ রয়েছে। চরম দুর্ভোগে পড়েছেন ইনস্টিটিউটের ২০টি কোয়ার্টারের বাসিন্দারা।

মা ও শিশু কল্যাণ কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক ডাঃ গোবিন্দ লাল কুন্ডু জানান, জরুরীভিত্তিতে বিদ্যুতের সমস্যা সমাধানের জন্য সংশ্লিষ্ট উর্ধতন কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করেও কোন সুফল মেলেনি। তিনি আরও জানান, বৈদ্যুতের অভাবে গত ১২ দিন থেকে কল্যাণ কেন্দ্রে সকল ধরনের ডেলিভারির কাজ বন্ধ রয়েছে।

সাপের কামড়ে মৃত্যু

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরে ২টি উপজেলায় দুইজন সাপের দংশনে আক্রান্ত হয়ে মারা গেছেন। সদর উপজেলার হঠাৎপাড়া মহল্লার গফুর আলীর পুত্র সোহাগ মঙ্গলবার সকালে নিজ ঘরে ঘুমিয়ে থাকাকালে সাপ দংশন করে। অন্যদিকে বীরগঞ্জ উপজেলার জগদল গ্রামের আনোয়ারা বেগম সোমবার রাতে প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে সাপের দংশনে আক্রান্ত হন। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিনামূল্যে ছাগল বিতরণ

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুর (নেত্রকোনা), ৭ জুলাই ॥ জেলার দুর্গাপুরে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের আর্থিক ও কারিগরি সহায়তায় কুল্লাগড়া ইউনিয়নের মাধবপুর, কনিকা ও ধানীপাড়া গ্রামে ৪০ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী দুস্থ মহিলা সদস্যকে বিনামূল্যে ৪০টি ছাগল বিতরণ করা হয় মঙ্গলবার। খুঁজিউড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৪০ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী দুস্থ মহিলা সদস্যকে বিনামূল্যে ৪০টি ছাগল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রেশমা আক্তার, কুল্লাগড়া ইউপি চেয়ারম্যান সাইদুর রহমান পাঠান, আইইডিএস-এর নির্বাহী পরিচালক শামীম কবীর ও কনসালটেন্ট মোহাম্মদ আশাদুজ্জামান (আসাদ)।

প্রকাশিত : ৮ জুলাই ২০১৫

০৮/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: