২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

কলাপাড়ায় পরিত্যক্ত ঘোষণার পরও ১০ বছর ধরে চলছে অফিস


নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ৭ জুলাই ॥ বিকল্প কোন সুযোগ না থাকায় পরিত্যক্ত ঘোষণার ১০ বছর পরও চলছে অফিসের কার্যক্রম। ফলে ধসে পড়ে যে কোন সময় বড় ধরনের প্রাণহানির মতো দুর্ঘটনার শঙ্কা দেখা দিয়েছে। পটুয়াখালীর কলাপাড়া বিআরডিবি অফিস ভবনের এমন বেহাল দশা। ভবনের বিম ও পিলার খসে গেছে। বৃহস্পতিবার রাতে পাশের দেয়াল ও বিমের পলেস্তরা ধসে গেছে। বর্তমানে পরিত্যক্ত ও ঝুঁকিপূর্ণ এই ভবনেই চলছে বিআরডিবি ছাড়াও একটি বাড়ি একটি খামার প্রকল্পের কার্যক্রম। ভয়াবহ দুর্ঘটনার শঙ্কায় রয়েছেন এই দুই অফিসের কর্মকর্তা-কর্মচারী।

জানা গেছে, ১৯৮১ সালে প্রায় আট লাখ টাকা ব্যয়ে ছয় কক্ষ বিশিষ্ট একতলা বিআরডিবি অফিস ভবন নির্মাণ করা হয়। ’৮২ সালে ভবনটি উদ্বোধনের একদিন আগেই পশ্চিম পাশ দেবে যায়। ওই সময় নিম্নমানের কাজ এবং নির্মাণ কাজে যথাযথ তদারকি না করায় দুই প্রকৌশলী বরখাস্ত হয়। কিন্তু ভবনটি ফের নির্মাণের কোন উদ্যোগ নেয়া হয়নি। ২০০৫ সালে ভবনের ছাদ ধসে পড়ে। তখন ভবনটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। কিন্তু ভবন নির্মাণে বরাদ্দ না পাওয়ায় ছাদ ভেঙ্গে বিমের ওপর টিনের চাল দেয়া হয়। কিন্তু মূল ভবনের পিলার ও দেয়াল সংস্কার না করায় পলেস্তরা খসে পড়তে থাকে এবং বৃহস্পতিবার ভেঙ্গে পড়ে।

পুলিশের ওপর মাদক বিক্রেতাদের হামলা ॥ আটক তিন

নিজস্ব সংবাদদাতা, সাভার, ৭ জুলাই ॥ ধামরাইয়ে মাদক বিক্রেতাকে গ্রেফতার করতে গিয়ে গোয়েন্দা পুলিশের ওপর হামলা চালিয়েছে তার সহযোগীরা। এ ঘটনায় জড়িত সন্দেহ এক নারীসহ তিন জনকে আটক করেছে ডিবি পুলিশ। সোমবার রাতে ধামরাই থানাধীন ছয়বাড়িয়া এলাকার মাদক ব্যবসায়ী আসলামের বাড়িতে এ ঘটনা ঘটে। জানা গেছে, রাত নয়টার দিকে ডিবি পুলিশ ঢাকা জেলা (উত্তর) এ কর্মরত এসআই আমিনুল ইসলাম ফোর্সসহ ছয়বাড়িয়া এলাকার মাদক বিক্রেতা আসলামকে গ্রেফতার করার জন্য তার বাড়িতে অভিযান চালায়। এ সময় কিছু বুঝে ওঠার আগেই মাদক বিক্রেতারা ধারালো অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে ডিবি পুলিশের কনস্টেবল আসাদ ও তাদের সোর্স বাবুলকে কুপিয়ে ও পিটিয়ে আহত করে পালিয়ে যায়। পরে আসাদকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয় ও সোর্স বাবুলের অবস্থা গুরুতর হওয়ায় তাকে সাভার এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে এ ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে অতিরিক্ত ডিবি পুলিশ গিয়ে ঘটনার সঙ্গে জড়িত অভিযোগে ওয়াহেদ. মেহেদী ও হাসি আক্তার নামের তিনজনকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে হেরোইন উদ্ধার করা হয়।