২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

খাদ্য মন্ত্রণালয় দায় এড়াতে পারে না ॥ সংসদ কমিটি


সংসদ রিপোর্টার ॥ ব্রাজিলের গম আমদানির কাজটা খাদ্য অধিদফতর করলেও মন্ত্রণালয় এই দায় এড়াতে পারে না বলে মন্তব্য করেছে খাদ্য মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল ওয়াদুদ দারা। তবে এমন গম আমদানির জন্য তিনি মন্ত্রণালয়ের পরিবর্তে খাদ্য অধিদফতরের মহাপরিচালককেই দায়ী করেন।

মঙ্গলবার দুপুরে জাতীয় সংসদে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক শেষে সংসদের মিডিয়া সেন্টারে আয়োজিত প্রেস ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন। এর আগে সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম খাদ্য অধিদফতরের দিকেই অভিযোগের আঙ্গুল তোলেন।

আবদুল ওয়াদুদ দারার সভাপতিত্বে কমিটির বৈঠকে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, আবদুল মালেক, খন্দকার আবদুল বাতেন, শেখ মোঃ নুুরুল হক ও শিরীন নাঈম প্রমুখ উপস্থিত ছিলেন।

ব্রিফিংকালে সভাপতি ওয়াদুদ দারা বলেন, বৈঠকে আমরা জানতে চেয়েছি, এরকম আলোচনা হচ্ছে কেন? এ ব্যাপারে মন্ত্রণালয়ের জবাব আমাদের কাছে ঠিক আছে মনে হয়েছে। যাবতীয় পরীক্ষা-নিরীক্ষা করেই এই গম আমদানি করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, লাল রঙের গম আমাদের দেশের মানুষ একটু কম পছন্দ করে। সাদা রঙের গম বেশি পছন্দ করে। এটিও একটা কারণ হতে পারে বলে তারা বলছে।

তিনি বলেন, এখানে একটা লক্ষ্যণীয় বিষয়, খবরের কাগজগুলো বেশি করে মন্ত্রীকে জড়াচ্ছে। অবশ্য মন্ত্রী দায় অস্বীকার করতে পারে না। কারণ মন্ত্রণালয়ের অধীনে ডিজি (মহাপরিচালক)। তবে সমস্ত দায়-দায়িত্ব খাদ্য অধিদফতরের মহাপরিচালকের ওপরে বর্তায়। আমরা বৈঠকে মহাপরিচালককেও প্রশ্নের সম্মুুখীন করেছি।

সম্পর্কিত:
পাতা থেকে: