১২ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

২১ আগস্ট হামলা ॥ সাক্ষ্য দিলেন দুই এসআই


কোর্ট রিপোর্টার ॥ ২১ আগস্ট গ্রেনেড হামলার মামলায় পুলিশের দুই এসআই কাশেম ও মমিনুল হক। ট্রাইব্যুনালে সাক্ষ্য প্রদান করেছেন। সাক্ষী আবুল কাশেম আসামি উজ্বল ওরফে রতনের এবং সাক্ষী মমিনুল হক আসামি আবুল কালাম আজাদ ওরফে বুলবুলের নাম ঠিকানা যাচাই করেছেন। মঙ্গলবার এ সম্পর্কেই তারা ট্রাইব্যুনালে সাক্ষ্য দেন। ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিন এ সাক্ষ্য গ্রহণ করেন।

ঢাকার কেন্দ্রীয় কারাগার সংলগ্ন ঢাকার এক নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালে দু’জন যথাক্রমে ১৬১ এবং ১৬২ নম্বর সাক্ষী হিসেবে সাক্ষ্য দিলেন। সাক্ষ্যগ্রহণকালে সাবেক মন্ত্রী জামায়াত নেতা আলী আহসান মুহাম্মাদ মুজাহিদ, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, হুজি নেতা মুফতি আবদুল হান্নানসহ এ মামলায় কারাগারে আটক আসামিদের আদালতে হাজির করা হয়। জামিনে থাকা আসামি খালেদা জিয়ার ভাগ্নে লে. কমান্ডার (অব.) সাইফুল ইসলাম ডিউক, সাবেক আইজিপি মোঃ আশরাফুল হুদা, শহিদুল হক ও খোদা বক্স চৌধুরী এবং মামলাটির তিন তদন্ত কর্মকর্তা সাবেক বিশেষ পুলিশ সুপার রুহুল আমিন, সিআইডির সিনিয়র এএসপি মুন্সি আতিকুর রহমান, এএসপি আব্দুর রশীদ ও সাবেক ওয়ার্ড কমিশনার আরিফুল ইসলাম আদালতে হাজির হন।

ধর্ম মন্ত্রণালয়ের কর্মকর্তারা অধর্মের কাজ করছেন ॥ বাদল

সংসদ রিপোর্টার ॥ নামে ধর্ম মন্ত্রণালয় হলেও সেখানে বসে কর্মকর্তারা অধর্মের কাজ করছেন বলে অভিযোগ করেছেন জাসদের কার্যকরী সভাপতি মইন উদ্দীন খান বাদল। মঙ্গলবার জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে আলোচনার সুযোগ নিয়ে তিনি এ অভিযোগ করেন। সরকারী কর্মকর্তাদের বিরুদ্ধে অনৈতিক ব্যবসা ও অনিয়মের অভিযোগ তুলে ধরে এই জাসদ নেতা বলেন, ধর্ম মন্ত্রণালয়ের কর্মকর্তাদের আত্মীয়-স্বজনের হজ এজেন্সি রয়েছে। ফলে রেজিস্ট্রেশনের ক্ষেত্রে অনিয়ম করা হয়েছে। এসব এজেন্সির কারণেই এবার আমাদের দেশের মানুষ ওমরাহ করতে যেতে পারেনি। তিনি বলেন, ধর্ম মন্ত্রণালয়ে যারা নামাজ পড়ে অধার্মিক কাজ করবেন, তাদের বিচার আল্লাহর তরফ থেকে হবে। তবে আমাদের তরফ থেকেও হওয়া উচিত। তিনি অভিযোগ তদন্ত করে ব্যবস্থা গ্রহণের দাবি জানান।