১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

‘টিউলিপকে হারাতে তারেক সব চেষ্টা করেছিল’


অনলাইন রিপোর্টার ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ব্রিটিশ পার্লামেন্টে বাংলাদেশী বংশোদ্ভুত তিন কন্যা সদস্য নির্বাচিত হওয়া দেশের মানুষের জন্য গৌরবের। কারণ ব্রিটিশরাই এদেশের মানুষকে দুইশত বছর শাসন করেছিল। তিনি আরও বলেন, নির্বাচনে টিউলিপকে হারাতে তারেক রহমান সব ধরনের চেষ্টা করেছিল।

দশম সংসদের দ্বিতীয় বাজেট অধিবেশনে মঙ্গলবার ব্রিটিশ পার্লামেন্টে ৩ বাংলাদেশী বংশোদ্ভুত নারীর সদস্য নির্বাচিত হওয়া ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এ সব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, জাতির পিতা যে আদর্শ আমাদের শিখিয়ে গেছেন সেই আদর্শে আমরা সন্তানদের বড় করেছি। আমাদের সন্তানরা যেন মানুষের জন্য কাজ করতে পারে সেই দোয়া আমি দেশবাসীর কাছে চাই। টিউলিপ, রুশনারা আলী, রুপা হক এই তিন জন বাঙালী নারী আমাদের জন্য গৌরবের। ব্রিটিশ পার্লমেন্টে নির্বাচিত হয়ে বাংলাদেশের জন্য তিন কন্যা গৌরব বয়ে এনেছে।

শেখ হাসিনা বলেন, প্রথম যেদিন পার্লমেন্টে টিউলিপ বক্তব্য প্রদান করে সেদিন আমি উপস্থিত ছিলাম, আমি তার বক্তব্য শুনেছি। অল্প সময় বক্তব্য দিয়েছে। রক্ত কথা বলে যেটা টিউলিপের বক্তব্যের মধ্যে দিয়ে প্রকাশ পেয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, লন্ডনে থাকা খালেদা জিয়ার ছেলে (তারেক রহমান) টিউলিপকে হারাতে সব চেষ্টা করেছেন। অবশেষে তাদের সব চেষ্টা ব্যর্থ হয়েছে। টিউলিপ বিজয় ছিনিয়ে এনে দেশের মানুষের মুখ উজ্জল করেছে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি এ ধন্যবাদ প্রস্তাব উত্থাপন করেন।এ সময় অধিবেশনের সভাপতিত্ব করছিলেন স্পীকার শিরীন শারমিন চৌধুরী। বাংলাদেশী বংশোদ্ভুত তিনজন নারী ব্রিটিশ পার্লামেন্টের হাউস অব কমন্স’র সদস্য নির্বাচিত হওয়ায় জাতীয় সংসদের পক্ষে বিশেষ আলোচনা প্রস্তাব পাস হয়েছে।