১২ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ইয়েমেনে বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে শতাধিক


অনলাইন ডেস্ক ॥ সৌদি নেতৃত্বাধীন জোটের সোমবারের ইয়েমেনজুড়ে চালানো বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে শতাধিক হয়েছে। ইয়েমেনের শিয়াপন্থী হুতি বিদ্রোহী নিয়ন্ত্রিত সাবা নিউজের বরাত দিয়ে মঙ্গলবার বার্তা সংস্থা রয়টার্স এ খবর দেয়।

জাতিসংঘের মধ্যস্থতায় ইয়েমেনে যখন একটি অস্ত্রবিরতির কথা চলছে তখন সৌদি নেতৃত্বাধীন জোটের পক্ষ থেকে এ ধরনের হামলা চালানো হলো।

সাবা নিউজ বলেছে, রাজধানী সানার উত্তরে আমরান প্রদেশে কয়েক দফা বিমান হামলায় অন্তত ৫৪ জন নিহত হয়েছেন। এর মধ্যে ইয়াল ইয়াজীদ মার্কেটে কেনাকাটা করার সময় ৪০ জন মারা গেছেন। নিহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে।

একই সংবাদ সংস্থায় আরও বলা হয়েছে, সৌদি নেতৃত্বাধীন বিমান দক্ষিণ ইয়েমেনের আল-ফয়ুশ শহরের একটি গবাদি পশুর মার্কেটে হামলা চালিয়েছে। এতে অন্তত ৪০ জন নিহত হয়েছেন।

অপরদিকে, স্থানীয় বাসিন্দাদের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, এডেন ও লাহজের মাঝামাঝি এলাকায় একটি হামলায় অন্তত ৩০ জন নিহত হয়েছেন। হুতি নিয়ন্ত্রিত একটি চেক পোস্ট টার্গেট করে ওই হামলা চালানো হয়েছে বলে মনে করা হচ্ছে।

সৌদি নেতৃত্বাধীন জোটের এক মুখপাত্র তাৎক্ষণিকভাবে ওইসব হামলার ব্যাপারে কোনো মন্তব্য করেননি। তবে এর আগে এক মুখপাত্র বলেন, বেসামরিক লোকদের টার্গেট করছে মিত্রবাহিনী।