১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

‘সিপি গ্যাং’ অ্যাডমিন সদস্য গ্রেপ্তার


অনলাইন রিপোর্টার ॥ ফেইসবুকে অশালিন মন্তব্য করার অভিযোগে তথ্য প্রযুক্তি আইনের মামলায় সরকার সমর্থকদের ইন্টারনেটভিত্তিক সংগঠন ‘সিপি গ্যাং’- এর এক সদস্যকে গ্রেপ্তারের কথা জানিয়েছে রাজশাহীর পুলিশ।

গ্রেপ্তার রতন পালের (২৭) বাড়ি মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার রূপসপুর আবাসিক এলাকায়।।

মঙ্গলবার ভোরে ঢাকার রামপুরা মহানগর প্রজেক্টের অফিস থেকে রাজশাহীর চারঘাট মডেল থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে।।

চারঘাট থানার এসআই খায়রুল আলম বলেন, “তাপস কুমার পাল নামে একজনের করা মামলায় অরূপকে ঢাকায় গ্রেপ্তার করে চারঘাট থানায় নিয়ে আসা হয়েছে। তিনি সিপি গ্যাং নামে একটি ফেইসবুক পেইজের অ্যাডমিন।”

এসআই খায়রুল আলমই তথ্যপ্রযুক্তি আইনের ওই মামলা তদন্তের দায়িত্বে আছেন।

তিনি জানান, চারঘাট সদর এলাকার তাপস পাল গত ২৪ মে চারঘাট মডেল থানায় অরূপের বিরুদ্ধে এই মামলা করেন। পরে ফেইসবুকে দেওয়া ফোন নম্বরের সূত্র ধরে অরূপকে গ্রেপ্তার করা হয়।

মামলার বাদী তাপস বলছেন, অরূপ প্রায় এক বছর ধরে ফেইসবুকে তার বিরুদ্ধে ‘অশালীন, মানহানিকর ও মিথ্যা’ তথ্য দিয়ে স্ট্যাটাস দিয়ে আসছেন। ফলে ‘বাধ্য হয়ে’ তিনি তথ্য প্রযুক্তি আইনে এ মামলা করেছেন।

এসআই খায়রুল বলেন, “যে ফেইসবুক অ্যাকাউন্ট থেকে তাপসের বিরুদ্ধে স্ট্যাটাস দেওয়া হত, তা অরূপের নয় বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি দাবি করেছেন। তবে ওই পেইজে যে মোবাইল ফোন নম্বর দেওয়া আছে, সেটি অরূপের। এ ব্যাপারে আরও জিজ্ঞাসাবাদের জন্য তাকে পাঁচ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি চাওয়া হয়েছে।”