মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ

ফিন্যান্সিয়াল রিপোর্টিং বিল সংসদীয় কমিটিতে ফেরত

প্রকাশিত : ৭ জুলাই ২০১৫, ০২:৫১ পি. এম.

অনলাইন রিপোর্টার ॥ সংসদে পাসের জন্য আনা বিল আবার পরীক্ষার জন্য সংসদীয় কমিটিতে ফেরত পাঠালো সংসদ। মঙ্গলবার জাতীয় সংসদে চলতি বাজেট অধিবেশনে দিনের কার্যসূচিতে ‘ফিন্যান্সিয়াল রিপোর্টিং বিল-২০১৫’ পাসের প্রস্তাব রাখা হয়। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের এটি পাসপ্রস্তাব করার কথা।

প্রশ্নোত্তর পর্ব শেষ হওয়ার পর স্পিকার শিরীন শারমিন চৌধুরী অর্থমন্ত্রীকে বিলটি সংসদে বিবেচনার জন্য গ্রহণের প্রস্তাব করতে বললে অর্থমন্ত্রী বিলটি আরও পরীক্ষা করে সংসদে প্রতিবেদন দেওয়ার জন্য অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানোর প্রস্তাব করেন।

পরে অর্থমন্ত্রীর প্রস্তাবটি স্পিকার শিরীন শারমিন ভোটে দিলে তা কণ্ঠভোটে পাস হয়।

করপোরেট, পাবলিক, সরকারি, স্বায়ত্তশাসিত সংস্থা, বেসরকারি উন্নয়ন সংস্থা, ব্যাংক, আর্থিক ও বিমা প্রতিষ্ঠান এবং জাতীয় অন্য প্রতিষ্ঠানগুলোর আর্থিক প্রতিবেদন প্রণয়ন, হিসাবরক্ষণ ও নিরীক্ষা কাজে যুক্ত সংশ্লিষ্টদের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে সংসদে গত ২৬ জানুয়ারি বিলটি সংসদে তোলেন অর্থমন্ত্রী।

পরে সেটি পরীক্ষা করে সংসদে প্রতিবেদন দিতে অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানো হয়। কমিটিতে পরীক্ষা-নিরীক্ষা শেষে পাঠানো হয় পাসের জন্য, সেই বিল আবারো কমিটিতে পাঠানো হলো।

প্রকাশিত : ৭ জুলাই ২০১৫, ০২:৫১ পি. এম.

০৭/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: