মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৭ আগস্ট ২০১৭, ২ ভাদ্র ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বাংলাদেশের লক্ষ্য ১৭০ রান

প্রকাশিত : ৭ জুলাই ২০১৫, ০২:৫১ পি. এম.

অনলাইন রিপোর্টার ॥ কুইন্টন ডি কক ও এবি ডি ভিলিয়ার্সের ঝড়ো ব্যাটিংয়ে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে বাংলাদেশকে বড় লক্ষ্য দিয়েছে দক্ষিণ আফ্রিকা। সমতায় সিরিজ শেষ করতে ১৭০ রান চাই স্বাগিতকদের।

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ১৬৯ রান করে দক্ষিণ আফ্রিকা।

ডি কক ও ডি ভিলিয়ার্সের আক্রমণাত্মক ব্যাটিংয়ে উড়ন্ত সূচনা পায় দক্ষিণ আফ্রিকা। ১০ ওভারে ৯৫ রান সংগ্রহ করেন অতিথি দলের দুই উদ্বোধনী ব্যাটসম্যান।

প্রথম ১০ ওভারে সঠিক লাইন-লেন্থে বল করতে পারেননি বাংলাদেশের বোলাররা। এই সময়ে ফিল্ডিংও ভালো হয়নি স্বাগিতদের। দলের সেরা ফিল্ডার সাব্বির রহমানও করেন শিশুতোষ কিছু ভুল।

তবে শেষ ১০ ওভারে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। এতে নেতৃত্ব দেন আরাফাত সানি ও নাসির হোসেন। একাদশ ওভারে ডি কককে ফিরিয়ে ‘ব্রেক থ্রু’ এনে দেন আরাফাত। তার বলে মিড উইকেটে সাব্বিরকে ক্যাচ দেন সর্বোচ্চ ৪৪ রান করা ডি কক।

পরের ওভারে জোড়া আঘাতে জেপি দুমিনি ও বিপজ্জনক ডি ভিলিয়ার্সকে ফিরিয়ে দেন নাসির। সাকিব আল হাসানকে সহজ ক্যাচ দিয়ে ফিরে যান দুমিনি আর মুশফিকুর রহিমের গ্লাভসে জমা পড়েন ৪০ রান করা ডি ভিলিয়ার্স।

৬ বলের মধ্যে প্রথম তিন ব্যাটসম্যানকে হারানো দক্ষিণ আফ্রিকা এর পরে সহজে রান পায়নি। দ্বিতীয় স্পেলে ৩ ওভার বল করে ১৭ রান দিয়ে দুই উইকেট নেন নাসির।

রানের গতি বাড়াতে গিয়ে মুস্তাফিজুর রহমানের শিকারে পরিণত হন প্রথম ম্যাচের সেরা খেলোয়াড় ফাফ দু প্লেসি। শেষ দিকে রাইলি রুশো ও ডেভিড মিলার দলকে লড়াইয়ের পুঁজি এনে দেন।

নাসিরের হ্যাটট্রিক ঠেকিয়ে দেওয়া মিলার সেই ওভারে কট বিহাইন্ডের একটি জোরালো আবেদন থেকে বেঁচে যান। তিনি অপরাজিত থাকেন ৩০ রানে। ১৯তম ওভারে সাকিবের পর পর দুই বলে দুটি বিশাল ছক্কা হাঁকানো রুশো ৬ বলে খেলেন অপরাজিত ১৯ রানের ইনিংস।

প্রকাশিত : ৭ জুলাই ২০১৫, ০২:৫১ পি. এম.

০৭/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: