মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ আগস্ট ২০১৭, ৭ ভাদ্র ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

পটিয়ায় মন্দিরে হামলা, সেবকসহ আহত চার

প্রকাশিত : ৭ জুলাই ২০১৫

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ৬ জুলাই ॥ চট্টগ্রামের পটিয়ায় আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইস্কন) মন্দিরে দুর্বৃত্তরা হামলা করে পুজোর সরঞ্জাম লুট করার অভিযোগ পাওয়া গেছে। রবিবার রাত সাড়ে ১১টায় উপজেলার ছনহরা ইউনিয়নের দত্ত বাড়ি বাসু দেব-মুকুন্দ দত্ত ধামে এ ঘটনা ঘটে। দুর্বৃত্তদের ধারালো কিরিচের কোপে আহত হয়েছেন ইস্কনের সেবক যীশুতোষ দাশ (৩৫), বাসু ভৌমিক (৩৬), দীনবন্ধু সরকার (৩০) ও টুন্টু শীল (৩৫)। আহতদের রক্তাক্ত অবস্থায় প্রথমে পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। মন্দির থেকে কষ্টিপাথর, শিব লিঙ্গসহ পূজার সরঞ্জাম লুট করে নিয়েছে।

জানা গেছে, আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইস্কন) পরিচালিত উপজেলার ছনহরা ইউনিয়নের প্রাচীন বাসুদেব দত্ত-মুকুন্দ দত্ত ধামের ভূমি বিরোধ নিয়ে দুটি পক্ষের মধ্যে দীর্ঘদিন বিরোধ চলে আসছিল। এ বিরোধের সূত্র ধরে রবিবার রাতে ছনহরা গ্রামের সুজন শেখ দত্ত, আশীষ দত্ত, লিটন চৌধুরী, স্বপন বিশ্বাসসহ ১০Ñ১২ জন অজ্ঞাতানামা ব্যক্তি লাঠিসোঁটা ও ধারালো কিরিচ নিয়ে এ হামলা চালায়। এক পর্যায়ে ইস্কন মন্দিরে থাকা ৪ সেবককে কুপিয়ে রক্তাক্ত জখম করে। ইস্কন মন্দিরে ঢুকে সেবকদের ওপর হামলার খবর ছড়িয়ে পড়লে সোমবার সকালে ইস্কনের চট্টগ্রামের একটি প্রতিনিধি দল, দক্ষিণ জেলা পূজা উদযাপন পরিষদ, উপজেলা পূজা উদযাপন পরিষদ, পৌরসভা পূজা উদযাপন পরিষদ ও হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করে।

ধামরাইয়ে অস্ত্র ঠেকিয়ে ৬ লাখ টাকা ছিনতাই

নিজস্ব সংবাদদাতা, সাভার, ৬ জুলাই ॥ ধামরাইয়ের কালামপুর বাজারে ইসলামী ব্যাংকের সামনে থেকে সোমবার দুপুরে বাবুল হোসেন নামে ব্যবসায়ীর কর্মচারীকে অস্ত্র ঠেকিয়ে ৬ লাখ টাকা ছিনিয়ে নিয়েছে দুর্বৃত্তরা। জনসম্মুখে ছিনতাইয়ের ঘটনায় ওই এলাকার ব্যবসায়ীসহ সাধারণ মানুষের মধ্যে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। জানা গেছে, সোমবার দুপুর আড়াইটার দিকে কালামপুর বাজারের টিন ব্যবসায়ী বাবুল হোসেন তার কর্মচারী জহিরুল ইসলামকে দিয়ে ৬ লাখ টাকা ইসলামী ব্যাংকে জমা দেয়ার জন্য পাঠান।

তার টিনের দোকান থেকে মাত্র একশ’ গজ দূরেই ইসলামী ব্যাংকের শাখা। টাকা নিয়ে ব্যাংকের সামনে পৌঁছানো মাত্র দুটি মোটরসাইকেলযোগে হেলমেট পরিহিত পাঁচ ছিনতাইকারী জহিরুলের মাথায় অস্ত্র ঠেকিয়ে ৬ লাখ টাকা ছিনিয়ে নেয়। এ সময় বাজারের সাধারণ মানুষ এগিয়ে যেতে চাইলে ছিনতাইকারীরা তাদেরও গুলি করার ভয় দেখায়।

ভাই-বোনের সলিল সমাধি

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ৬ জুলাই ॥ শৈলকুপা উপজেলার নওপাড়া গ্রামে সোমবার দুপুরে পুকুরের পানিতে ডুবে রিতি (৮) ও নিবর (৪) নামের দুই ভাই-বোনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। শিশু রিতি ও নিরব হোসেন একই উপজেলার সারুটিয়া ইউনিয়নের নাথপাড়া গ্রামের সজিব হোসেনের সন্তান। শিশু দুটি নানার বাড়িতে বেড়াতে আসে বলে জানা গেছে। জানা গেছে, সোমবার দুপুরে রিতি ও নিবর পুকুরে গোসল করতে যায়। গোসল করতে নেমে তারা পানিতে ডুবে যায়। বেশ কিছুক্ষণ তাদের না পেয়ে নানার বাড়ির লোকজন খোঁজাখুঁজি শুরু করে।

ভেজাল সেমাই

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জ সদর উপজেলার দশকানিতে তিনটি ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে ২৪ শ’ কেজি ভেজাল চিপস ও সেমাই এবং সাড়ে ৪০ কেজি কেমিক্যাল জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। ফ্যাক্টরিগুলোকে জরিমানা করা হয় এক লাখ ৩০ টাকা। এর মধ্যে রয়েছে ঘুনে ধরা ১২ বস্তা সেমাই, বিপুল পরিমাণ ভেজাল চিপস, ৩০ কেজি এমুনিয়া, ১০ কেজি সাইট্রিক এ্যাসিড ও আধা কেজি ডাইংয়ের রঙ রয়েছে। সোমবার দুপুরে দুই ঘন্টাব্যাপী অভিযান চালিয়ে এগুলো জব্দ করা হয়। ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট আসিফ আমান সিদ্দিকীর নেতৃত্বে র‌্যাব-১১ সদস্যদের অভিযানে অংশ নেয়।

প্রকাশিত : ৭ জুলাই ২০১৫

০৭/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: