মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৬ আগস্ট ২০১৭, ১ ভাদ্র ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

হাজতির আত্মহত্যায় দুই কারারক্ষী বরখাস্ত

প্রকাশিত : ৭ জুলাই ২০১৫
  • রাজশাহী কারাগার

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী কেন্দ্রীয় কারাগারে মোহাম্মদ জনি (২১) নামে হাজতি আত্মহত্যার ঘটনায় প্রধান কারারক্ষী আমজাদ হোসেন ও কারারক্ষী শুকুর উল্লাহকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। একই সঙ্গে তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছে।

রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার শফিকুল ইসলাম খাঁন বলেন, রবিবার ভোর ৫টার দিকে কারাগারের ফুল বাগানের পাশের জাম্বুরার গাছের ডালে গলায় গামছা পেঁচিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করে হাজতি মোহাম্মদ জনি।

এ ঘটনায় দায়িত্ব অবহেলায় প্রধান কারারক্ষী আমজাদ হোসেন ও কারারক্ষী শুকুর উল্লাহকে বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। এছাড়াও প্রধান কারারক্ষী আমজাদ হোসেন এবং কারারক্ষী শুকুর উল্লাহ ও জয়নালের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে। এদিকে এ ঘটনায় তদন্ত কমিটি গঠনের কাজ চলছে বলে জানা গেছে।

রবিবার ভোর ৫টার দিকে কারাগারের ভিতরে আত্মহত্যার চেষ্টা করেন জনি। ভোরেই তাকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে ৫টা ৪০ মিনিটে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তবে, জনির পরিবার দাবি করেছেন পুলিশের নির্যাতনে তার মৃত্যু হয়েছে।

কুষ্টিয়ায় প্লাস্টিকের বস্তা বিক্রির দায়ে কারাদ-

নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া, ৬ জুলাই ॥ কুষ্টিয়ায় প্লাস্টিকের বস্তা বিক্রয়ের দায়ে মনিরুল ইসলাম নামের এক ব্যবসায়ীর ছয় মাসের বিনাশ্রম কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। মনিরুল ইসলাম কুষ্টিয়া শহরের বড়বাজার এলাকার বস্তাপট্টির সোনামণি এন্টাপ্রাইজের মালিক ও কুমারখালী উপজেলার বানিয়াপাড়া এলাকার নাসির উদ্দিনের ছেলে। কুষ্টিয়া জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম জামাল আহম্মেদ এ রায় প্রদান করেন। আদালত সূত্রে জানা যায়, পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন ২০১০-এর ১৪ ধারা মোতাবেক তাকে কারাদ- প্রদান করা হয়। এ সময় ৫ হাজার পিস প্লাস্টিকের বস্তা ধ্বংস করা হয়। এ সময় জেলা পাট অধিদফতরের মুখ্য পাট কর্মকর্তা সোহরাব উদ্দিন বিশ্বাস, জেলা বাজার মনিটরিং কর্মকর্তা রবিউল ইসলাম উপস্থিত ছিলেন।

বাউফলে সড়কের গাছ কাটায় অনিয়ম

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ৬ জুলাই ॥ বাউফলের কালিশুরী ও কেশবপুর সড়কে মার্কিং ছাড়া বিভিন্ন মূল্যবান গাছ কেটে নেয়া হচ্ছে। বন বিভাগের একশ্রেণীর অসাধু কর্মকর্তা ও কর্মচারীদের যোগসাজশে গাছগুলো কাটা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, বাউফলের চন্দ্রপাড়া ব্রিজ থেকে কালিশুরী ও কেশবপুর সড়কের দুই পাশের বিভিন্ন ধরনের ৩০টি গাছ কাটার জন্য বন বিভাগ থেকে গত এক মাস আগে টেন্ডার দেয়া হয়। কালিশুরী ইউপির সাবেক মেম্বার ইউসুফ আলী টেন্ডার পাওয়ার পর গত শনিবার থেকে গাছগুলো কাটা শুরু করেন। ওই এলাকার স্থানীয় লোকজন অভিযোগ করেন, ইউসুফ আলী বন বিভাগের লাল কালির মার্কিং ছাড়াও কুমার খালী ও কেশবপুরে ৪টি আকাশমনি, শিশু ও মেহগনি গাছ কেটেছেন।

চারঘাটে ইয়াবা ও হেরোইনসহ বিক্রেতা আটক

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ চারঘাট উপজেলার হলিদাগাছী গ্রামে রবিবার রাতে অভিযান চালিয়ে ৫০০ পিস ইয়াবা ও ২২ গ্রাম হেরোইনসহ ইসলাম (২২) নামের এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব। সংশ্লিষ্ট সূত্র জানায়, র‌্যাব রাজশাহীর বাগমারা ক্যাম্পের একটি দল সাদা পোশাকে চারঘাট হলিদাগাছী গ্রামে অভিযান চালায়।

বাগেরহাটে পোনা অবমুক্ত

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটের ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদের ঘোড়া দীঘিতে মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। সোমবার দুপুরে বাগেরহাট পুলিশ সুপার নিজামুল হক মোল্যা আনুষ্ঠানিকভাবে বিভিন্ন মাছের পোনা অবমুক্ত করেন।

বাগেরহাট মডেল থানা কমিউনিটি পুলিশিং ফোরামের উদ্যোগে মৎস্য চাষে জনসাধারণকে উদ্বুদ্ধকরণের লক্ষে রুই, কাতলা ও মৃগেল মাছের পোনা অবমুক্ত করা হয়।

প্রকাশিত : ৭ জুলাই ২০১৫

০৭/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: